1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. towhid472@gmail.com : TOWHID AHAMMED REZA : TOWHID AHAMMED REZA
  3. sobhanhowlader155@gmail.com : Sobhan : Sobhan
অনিয়ম : আরও ১১ জনপ্রতিনিধি বরখাস্ত
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ সাংবাদিক নয়নের উপর হামলার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন  নওগাঁর সাপাহারে ৫৯ জন ভূয়া দাখিল পরীক্ষার্থী বহিষ্কার, প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে মামলা ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : মোঃ লিটন মাদবর বিল্লাল  ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : আনোয়ার হোসেন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : হাসান মন্ডল  ঢাকা জেলা যুবলীগের আহ্বায়ক জি এস মিজানুর রহমান মিজান পতেঙ্গা থানা কে ম্যানেজ চলে সব অপরাধ রুখবে কে! যুবলীগ কর্মী তানভীরকে মিথ্যা মামলার ফাঁসানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন চট্টগ্রাম শিক্ষা বোর্ড ঘেরাও, অনশন সহ কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিলেন মুক্তিযোদ্ধা সংসদ 

অনিয়ম : আরও ১১ জনপ্রতিনিধি বরখাস্ত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ জুন, ২০২০, ১১.৪৬ পিএম
  • ২০৬ বার পঠিত

ডেস্ক:  কর্মস্থলে অনুপস্থিতি, প্রধানমন্ত্রী প্রদত্ত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা ও ত্রাণ বিতরণে অনিয়মসহ নানা অভিযোগে আরও ১১ জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করেছে সরকার।

মঙ্গলবার (২ জুন) চারজন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান, ছয়জন ইউপি সদস্য এবং একজন পৌর কাউন্সিলরকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর এ নিয়ে মোট ৮৫ জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এদের মধ্যে ২৮ ইউপি চেয়ারম্যান, ৫১ ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য, চারজন পৌর কাউন্সিলর এবং একজন উপজেলা ভাইস-চেয়ারম্যান রয়েছেন।

মঙ্গলবার (২ জুন) সাময়িকভাবে বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যানরা হলেন-কিশোরগঞ্জের নিকলী উপজেলার সিংপুর ইউপির মো. আনোয়ারুল হক, বাজিতপুর উপজেলার হালিমপুর ইউপির হাজি মো. কাজল ভূইয়া, বরগুনা সদর উপজেলাধীন এম বালিয়াতলী ইউপির মো. শাহনেওয়াজ এবং নলটোনা ইউপির হুমায়ুন কবীর।

সাময়িকভাবে বরখাস্তকৃত ইউপি সদস্যরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মজলিশপুর ইউপির ২নং ওয়ার্ডের সদস্য হারিছ মিয়া এবং ৭নং ওয়ার্ডের সদস্য হাছান মিয়া, বরগুনা সদর উপজেলার নলটোনা ইউপির ৭নং ওয়ার্ডের সদস্য মো. হারুন মিয়া, ৮নং ওয়ার্ডের সদস্য মো. হানিফ, ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য মোসা. রাণী এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য মোসা. ছাবিনা ইয়াসমিন (পলি)।

এছাড়া চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মো. সোলাইমান বাবুলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, কিশোরগঞ্জের সিংপুর ইউপির চেয়ারম্যান মো. আনোয়ারুল হক করোনোর সময় ত্রাণ কাজে সহায়তা না করে সরকারি নির্দেশনা অমান্য করে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। একই জেলার বাজিতপুর উপজেলার হালিমপুর ইউপি চেয়ারম্যান হাজি কাজল ভূইয়া স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা অমান্য করে দীর্ঘদিন ধরে কর্মস্থলে অনুপস্থিত, করোনো সংক্রমণ প্রতিরোধে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নে বিঘ্ন সৃষ্টি, এপ্রিল মাসের ভিজিডি খাদ্যশস্য বিতরণ না করা, প্রধানমন্ত্রীর দেয়া মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীদের তালিকা প্রণয়নে ব্যর্থ এবং কারণ দর্শানোর প্রেক্ষিতে নিজে জবাব না দিয়ে অন্যের মাধ্যমে জবাব দিয়েছেন।

প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলাধীন মজলিশপুর ইউপির ২নং ওয়ার্ডের সদস্য হারিছ মিয়া এবং ৭নং ওয়ার্ডের হাছান মিয়ার বিরুদ্ধে সরকারি নিয়মনীতির ব্যত্যয় ঘটিয়ে প্রধানমন্ত্রীর দেয়া মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীদের তালিকা প্রণয়নে ব্যাপক অনিয়মের মাধ্যমে নিজেদের নাম অন্তর্ভুক্ত করার অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে।

বরগুনা সদর উপজেলাধীন এম বালিয়াতলী ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজের বিরুদ্ধে নিয়ম বহির্ভুতভাবে মৎস্য ভিজিএফ-এর চাল ৮০ কেজির স্থলে ৬০ কেজি প্রদান, তালিকার বাইরেও অন্যান্যদের চাল প্রদানসহ দুইজন গ্রাম পুলিশকে চাল প্রদানের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। একই উপজেলার নলটোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর ও একই ইউপির ৭নং ওয়ার্ডের সদস্য হারুন মিয়া, ৮নং ওয়ার্ডের সদস্য হানিফ, ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য রাণী এবং ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য ছাবিনা ইয়াসমিনের (পলি) বিরুদ্ধে জেলেদের তালিকা প্রণয়নে অনিয়ম, ভূয়া টিপসইয়ের মাধ্যমে চাল উত্তোলন করে আত্মসাত এবং চাল ওজনে কম দেয়ার অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে।

এই চেয়ারম্যান ও সদস্যদের ‘স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯’ এর ৩৪(১) ধারা অনুযায়ী পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

সাময়িকভাবে বরখাস্ত চেয়ারম্যান ও সদস্যদের আলাদা আলাদা কারণ দর্শানো নোটিশে কেন চূড়ান্তভাবে তাদের পদ থেকে অপসারণ করা হবে না- তা জবাব পত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে।

আরেক প্রজ্ঞাপনে বলা হয়, চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মো. সোলাইমান বাবুলের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কার্যক্রমে অনিয়মের অভিযোগ জেলা প্রশাসক কর্তৃক তদন্তে প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews