1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. towhid472@gmail.com : TOWHID AHAMMED REZA : TOWHID AHAMMED REZA
উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকাপালনকারী আর্থিক প্রতিষ্ঠান তথা আধুনিক ব্যাংকিং সেবার অন্যতম উদাহরণ ‘দি সিটি ব্যাংক লিঃ করোনা যুদ্ধে উত্তরণ ফাউন্ডেশন
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০২:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
তুচ্ছ বিষয় নিয়ে মধ্যরাতে চবি ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষ, আহত ৩ এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ সৈয়দপুরে মেয়ের প্রেম করে বিয়ে পিতার মিথ্যা অপহরণ মামলার বলি ছেলের মামা চাঁদাবাজির মামলায় সিএমপি কমিশনারের সাবেক দেহরক্ষীসহ ছয় পুলিশ সদস্যকে খালাস বান্দরবান র‌্যাবের অভিযানে ১৭ জঙ্গিসহ গ্রেপ্তার ২০ বইমেলায় বইয়ের বিকিকিনিতে ফাগুনের কোনো চিহ্নই নেই, দর্শনার্থী বেশি পটুয়াখালীর কলাপাড়ায় কৃষকের ফসল নষ্টের প্রতিবাদে মানববন্ধন রেইনবো নেশন” ও “স্মার্ট বাংলাদেশ” : রূপকালঙ্কার বনাম অনিবার্যতা পটুয়াখালীর কলাপাড়ায় টিয়াখালী মাটির  রাস্তা  উদ্বোধন কলাপাড়ায় রং মিস্ত্রিকে কুপিয়ে হত্যা

উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকাপালনকারী আর্থিক প্রতিষ্ঠান তথা আধুনিক ব্যাংকিং সেবার অন্যতম উদাহরণ ‘দি সিটি ব্যাংক লিঃ করোনা যুদ্ধে উত্তরণ ফাউন্ডেশন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০, ৫.৪৭ পিএম
  • ১৫৬ বার পঠিত
তৌহীদ আহম্মেদ রেজাঃ দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকাপালনকারী আর্থিক প্রতিষ্ঠান তথা আধুনিক ব্যাংকিং সেবার অন্যতম উদাহরণ ‘দি সিটি ব্যাংক লি.’ করোনা যুদ্ধে ‘উত্তরণ ফাউন্ডেশন’ এর সাথে একটি গুরুত্বপূর্ণ সংহতির বন্ধনে আবদ্ধ হয়েছে। ‘মানুষের পাশে সিটি ব্যাংক’ শ্লোগান নিয়ে এই ব্যাংকটি দেশের ২০ হাজার দরিদ্র ও অসহায় পরিবারের অতি নিকটে পৌছে গেছে যথাসাধ্য খাদ্যসামগ্রী নিয়ে। উত্তরণ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকগণ জীবনের ঝুঁকি নিয়ে সিটি ব্যাংক প্রদত্ত খাদ্য সামগ্রীর একটি অংশ নিজ উদ্যোগেই দরিদ্র ও অসহায় পরিবারের ঘরে ঘরে পৌছে দিচ্ছেন। এরই ধারাবাহিকতায় গতকাল ৯ মে ২০২০ গাজীপুরের পুবাইলে বসবাসরত তৃতীয় লিঙ্গের সদস্যদের মাঝে সিটি ব্যাংক ও উত্তরণ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করেন।করোনা দূর্যোগ মোকাবিলায় ‘উত্তরণ ফাউন্ডেশন’ ও ‘চৌধুরী ক্যাম টেক্সটাইল’ এর যৌথ উদ্যোগে শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলায় বসবাসরত ৮৫০টি দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
দেশের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় ‘নর্থ সাউথ ইউনিভার্সিটি’ মহামারি করোনা যুদ্ধে অসহায় ও দরিদ্র পরিবারের জন্য খাদ্যসামগ্রী নিয়ে ‘উত্তরণ ফাউন্ডেশন’ এর সাথে মানবিক কাজে শামিল হয়েছে। সুনামগন্জ জেলার সদর থানার অন্তর্গত সোনাপুর গ্রামে তথা দেশের সীমান্ত এলাকায় বসবাসরত ২৩০টি বেদে পরিবারের মাঝে উত্তরণ ফাউন্ডেশন ও নর্থ সাউথ ইউনিভার্সিটি’র যৌথ উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
নিম্ন আয়ের মানুষ, হিজড়া, বেদে সম্প্রদায়, যৌন পল্লীর পতিতা সবাইকে সাহায্যের আওতায় এনেছেন ডিআইজি হাবিব:
করোনা প্রাদুর্ভাবে খেটে খাওয়া নিম্নআয়ের মানুষের পাশাপাশি বিপাকে পড়েছেন সমাজের তৃতীয় লিঙ্গ (হিজড়া) সম্প্রদায়ের অবহেলিত মানুষগুলোও। এসব মানুষের পাশে দাঁড়িয়েছেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। তিনি ঢাকা রেঞ্জ ডিআইজি অফিসের সামনে শতাধিক তৃতীয় লিঙ্গের মানুষকে খাবার সামগ্রী দেন। এ ছাড়া গত কয়েকদিন ধরে ডিআইজি হাবিবের উত্তরণ ফাউন্ডেশনের পক্ষ থেকে সমাজের পিছিয়ে পড়া কয়েক হাজার হিজড়া ও বেদে সম্প্রদায়ের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে। করোনা দূর্যোগ মোকাবিলায় যশোর জেলা পুলিশ’ ও ‘উত্তরণ ফাউন্ডেশন’ এর যৌথ উদ্যোগে যশোর জেলায় বসবাসরত পিছিয়ে দেওয়া তৃতীয় লিঙ্গের ৪০জন সদস্যদের মাঝে অতি প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
গত ১৬ মে ২০২০, করোনা দূর্যোগ মোকাবিলায় ‘উত্তরণ ফাউন্ডেশন’ এর উদ্যোগে ঢাকা জেলার ধামরাই থানা এলাকার কাকরান গ্রামে বসবাসরত ২৮০টি দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছ।
বৈশ্বিক মহামারি করোনা (কোভিড-১৯) দূর্যোগ মোকাবেলায় ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) এর উদ্যোগে খাদ্য সহায়তা কর্মসূচীর আওতায় কুমিল্লার চৌদ্দগ্রামে বেদে সম্প্রদায়ের ২ শতাধিক পরিবারের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।গত ৭ এপ্রিল ২০২০, করোনা দূর্যোগ মোকাবিলায় ঢাকা রেন্জের ডিআইজি জনাব হাবিবুর রহমান এর ’উত্তরণ ফাউন্ডেশন’ রাজশাহী জেলায় বসবাসরত ৩১টি বেদে পরিবারের মাঝে অতি প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছে। প্রতিটি পরিবারের পক্ষ থেকে উপস্থিত মোট ৩১জন প্রতিনিধির হাতে ৬কেজি চাল, ৫কেজি আলু, ১লিটার তেল, ১কেজি পেয়াজ, ১কেজি লবন, ১প্যাকেট মুড়ি ও ১টি করে সাবান সম্বলিত প্রতিটি প্যাকেট তুলে দেয়া হয়।
গত ৪ এপ্রিল ২০২০, করোনা দূর্যোগ মোকাবিলায় রাজশাহী জেলা পুলিশের সার্বিক তত্ত্বাবধানে ও সহযোগিতায় ঢাকা রেন্জের ডিআইজি জনাব হাবিবুর রহমান এর ’উত্তরণ ফাউন্ডেশন’ রাজশাহী জেলায় বসবাসরত তৃতীয় লিঙ্গের ৩২ জন সদস্যদের মাঝে অতি প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করে। উপস্থিত তৃতীয় লিঙ্গের প্রত্যেক সদস্যদের হাতে ১০কেজি চাল, ৫কেজি আলু, ১কেজি তেল, ১প্যাকেট লবন, ১প্যাকেট মুড়ি ও ১টি করে সাবান সম্বলিত প্রতিটি প্যাকেট তুলে দেয়া হয়।
গত ৩ এপ্রিল করোনা দূর্যোগ মোকাবিলায় রাজবাড়ী জেলা পুলিশের সার্বিক তত্ত্বাবধানে ঢাকা রেন্জের ডিআইজি জনাব হাবিবুর রহমান এর ’উত্তরণ ফাউন্ডেশন’ রাজবাড়ী জেলার দৌলতদিয়া পতিতা পল্লীর ১৫০০ জন যৌনকর্মীর মধ্যে এবং ঝিনেইদহ জেলায় বসবাসরত তৃতীয়লিঙ্গের ৫২ জন সদস্যদের নিকট অতি প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews
%d bloggers like this: