1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
উলিপুরে চরাঞ্চলের শিশুদের নিয়ে ঈদ মেহেদী ঊৎসব
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
“বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ সাংবাদিক নয়নের উপর হামলার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন  নওগাঁর সাপাহারে ৫৯ জন ভূয়া দাখিল পরীক্ষার্থী বহিষ্কার, প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে মামলা ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : মোঃ লিটন মাদবর বিল্লাল  ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : আনোয়ার হোসেন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : হাসান মন্ডল 

উলিপুরে চরাঞ্চলের শিশুদের নিয়ে ঈদ মেহেদী ঊৎসব

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ৮.০৭ পিএম
  • ২২৯ বার পঠিত

উলিপুরে চরাঞ্চলের শিশুদের নিয়ে ঈদ মেহেদী ঊৎসব

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
ঈদ মানে আনন্দ । মুসলিম জাতির জন্য এক বিশেষ দিন। আর এই ঈদকে কেন্দ্র করে শিশুদের আগ্রহের শেষ নেই। অভিভাবকরাও সবাই চায় তাদের সন্তানের সমস্ত বায়না মেটাতে । তারপরেও কিছু বায়না অপূরণীয় রয়েই যায়। কারো বা কখনো পূরণই হয় না। পূর্ণ হয়ে উঠে না ঈদের আনন্দ । নতুন জামার পাশাপাশি শিশুদের অন্যতম বায়না হলো “মেহেদী”। ছোট্ট ছোট্ট দুটি হাতে মেহেদী রাঙাতে পারলেই যেন ঈদের আনন্দ সার্থক হয়।
আজ (২০ জুলাই) সকালে কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার কয়েকটি চরের সেই সকল সুবিধা বঞ্চিত ও নিম্ন আয়ের পরিবারের  শিশুদের নিয়ে “ছুটিরপাতা” ম্যাগজিন  আয়োজন করে ঈদ মেহেদী উৎসব। স্বাস্থ্য বিধি মেনে এবং মাস্ক পরিধান করে প্রায় শতাধীক শিশুদের হাতে মেহেদীর আল্পনায় রাঙিয়ে দেওয়া হয়।  এতে বাঁধভাঙা আনন্দে মাতোয়ারা হয়ে ওঠে সেই সকল শিশুরা। এছাড়াও  আগত সকল শিশুদের মাঝে মাস্ক এবং চলকেট বিতরণ করা হয়।
মেহেদী রাঙিয়ে দিতে উৎসবে অংশ নেওয়া তরুণ নুরআলম সিদ্দিক জানায়, ‘আগামীকাল ঈদুল আযহা। দিনটি সবার জন্য আনন্দের। আমরা চেষ্টা করছি ঈদের আনন্দ যেন গরিব, অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝেও ছড়িয়ে পড়ে। তাই এই শিশুদের হাতে মেহেদী রাঙিয়ে দিলাম। প্রতি বছর বাড়িতে ছোট ভাই বোনদের হাতে মেহেদী রাঙিয়ে দিই। তবে এবার সুবিধা বঞ্চিত শিশুদের হাতে মেহেদী রাঙিয়ে দিয়ে অনেক ভাল লাগছে।
ছুটিরপাতার নির্বাহী পরিচালক রাকিবুল ইসলাম জানান,  ঈদের আনন্দ ভাগাভাগি করতে আমরা প্রতিবছর তাদের জন্য এমন আয়োজন করেই যাবো ইনশাআল্লাহ। তিনি আরও বলেন, ‘এসব শিশুদের মুখে হাসি ফোটাতে পেরে আমরাও আনন্দিত। সমাজের সবাই যদি এসব শিশুদের ছোট ছোট আনন্দের ভাগিদার হয়ে যায়, তাহলে তাদের মলিন মুখেও নির্মল হাসি ফুটে উঠবে।
’মেহেদী উৎসবের সমন্বয়ক ও ছুটিপাতার সম্পাদক ও প্রকাশক তানভীরুল ইসলাম জানান-  ঈদ সবার । আর আনন্দ ভাগাভাগি করে নেওয়ার দ্বায়িত্ব আমাদেরই সকলের। প্রতি বছরের ন্যায় এ বছরও আমাদের ক্ষুদ্র ফান্ডে আমরা চেষ্টা করেছি সবার মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দেওয়ার জন্য। বিশেষ করে চরাঞ্চলের শিশুদের মাঝে। কারণ চরাঞ্চলের শিশুরা বরাবর এসব থেকে পিছিয়ে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews