1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
এমপি নদভীর নামে স্লোগান দিতে দিতে ইউপি চেয়ারম্যানের বসতঘরে গুলি, স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয় ও গাড়ি ভাংচুর 
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা স্বামীর কর্মস্থল ইসলামী ব্যাংকের সামনে অনশনরত স্ত্রীর বিষপান, পুলিশ সদস্যদের ভূমিকায় উদ্বিগ্ন দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন থেকে সরে যাব না, কফিন ধরে শিক্ষার্থীদের শপথ সংস্কার আন্দোলন সাধারণ ছাত্রদের হাতে নেই, এর নেতৃত্বে এখন ছাত্রদল-ছাত্রশিবি : কাদের চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে মহানগর বিএনপির গায়েবানা জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয় আজ পবিত্র আশুরা, কারবালার ‘শোকাবহ এবং হৃদয় বিদারক ঘটনাবহুল দিন চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষে নিহত ৩ শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় স্কুল-কলেজ-পলিটেকনিক বন্ধ ঘোষণা

এমপি নদভীর নামে স্লোগান দিতে দিতে ইউপি চেয়ারম্যানের বসতঘরে গুলি, স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয় ও গাড়ি ভাংচুর 

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩, ৭.৩১ পিএম
  • ৮৮ বার পঠিত
  • রুশমী আক্তার, সাতকানিয়া – লোহাগাড়া প্রতিনিধি 

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী সাতকানিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল মোতালেবের সমর্থক এক ইউপি চেয়ারম্যানের বসতঘরে পুলিশের উপস্থিতিতে গুলি ও কয়েকটি গাড়ি ভাংচুরের অভিযোগ উঠেছে।

 

বুধবার (২০ ডিসেম্বর) রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে উপজেলার পশ্চিম ঢেমশা ইউনিয়নের চেয়ারম্যান বিদুয়ানুল ইসলাম সুমনের বসতঘর ইছামতি আলীনগরে এ হামলার ঘটনা ঘটে।

এসময় সন্ত্রাসীরা স্বতন্ত্র প্রার্থী আবদুল  মোতালেবের প্রচারকাজে নিয়োজিত একটি ভক্সি মাইক্রোবাস, একটি ড্যাম্পার পিকআপ, পুলিশ পরিবহণে নিয়োজিত একটি সিএনজিচালিত ২ টি অটোরিকশা সহ দুইটি নির্বাচনি কার্যালয় ভাঙচুর করেছে । এ ঘটনায় বৃহস্পতিবার বিকাল পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি বলে জানা গেছে।

 

ঘটনার প্রত্যক্ষদর্শী ড্যাম্পার চালক আবু হানিফ জানান, বুধবার রাত ১২টার পর ২৫-৩০ জনের একটি গ্রুপ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. আবু রেজা নদভীর নামে স্লোগান দিতে দিতে চেয়ারম্যান এর বাড়িতে মুহুর্মুহু গুলি করতে থাকে। এসময় দূর্বৃত্তরা তাঁর ড্যাম্পার পিকআপটি ভাংচুর করার পাশাপাশি একটি ভক্সি মাইক্রোবাস ও ২টি সিএনজি চালিত  অটোরিকশা ও স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনি কার্যালয়ে ভাংচুর চালায়। আবু হানিফ আরও বলেন, আমি একজন সাধারণ গাড়ি চালক কোন ধরনের রাজনীতির সাথে জড়িত নই আমার গাড়ি কেন ভাংচুর করল জানিনা।

 

খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন বিশ্বাস, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান, সাতকানিয়া থানার ওসি প্রিটন সরকার।

সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতিতে চেয়ারম্যান সুমনের বাড়ি লক্ষ্য করে মুহুর্মুহু গুলি করে। এ সময় সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করেও গুলি করে। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। এ ঘটনার পর থেকে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

 

পশ্চিম ঢেমশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিদুয়ানুল ইসলাম সুমন বলেন, এমপি নদভী সাহেবের সমর্থক

রিয়াদ ও তুর্কির নেতৃত্বে ২৫/৩০ জনের একটি দল আমাকে হত্যার উদ্দেশ্যে আমার ঘর লক্ষ্য করে গুলি করার পাশাপাশি শতাধিক রাউন্ড গুলি চালিয়েছে সন্ত্রাসীরা। বর্তমান এমপি নদভী সাহেবের নামে স্লোগান দিতে দিতে পুলিশের উপস্থিতিতে গুলি করা হয়। এসময় পুলিশের গাড়িসহ চারটি গাড়ি ভাঙচুর করেছে। এ ছাড়াও সন্ত্রাসীরা স্বতন্ত্র প্রার্থী মোতালেব সাহেবের নির্বাচনি অফিস ভাঙচুর চালায়।

 

এ ব্যাপারে অভিযুক্ত রিয়াদ হোসেন বলেন, আমি গত দশ দিন যাবৎ চট্টগ্রাম নগরীতে অবস্থান করছি। আমি কোনভাবেই এই ঘটনার সাথে জড়িত নই। বরং কিছুদিন আগে আমার বাড়িতে হামলার ঘটনায় থানায় এজাহার দায়ের করার কারণে আমাকে এই ঘটনার সাথে সম্পৃক্ত করার চেষ্টা করা হচ্ছে।

 

ঘটনাস্থল পরিদর্শন করে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আব্দুল মোতালেব এর নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও সাতকানিয়া পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের বলেন, মানুষের মধ্যে ভীতি ছড়িয়ে দেওয়া ও নির্বাচন বানচাল করার জন্য নৌকার প্রার্থী আবু রেজা নদভী গত কয়েকদিন যে উস্কানীমূলক বক্তব্য দিয়ে যাচ্ছেন তারই বহিঃপ্রকাশ হচ্ছে আজকের এই সন্ত্রাসী কর্মকাণ্ড।

 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে নৌকার প্রার্থী প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী বলেন, সুমন বিদ্রোহী চেয়ারম্যান, নৌকার চেয়ারম্যান নয়। সে (চেয়ারম্যান) একজন সন্ত্রাসী ও হত্যা মামলার আসামী। তাঁর অনেক অস্ত্র আছে, সে আমাকেও এ্যাটাক করতে চেয়েছিল। আমাদের বিরুদ্ধে এবং আমাদের লোকের বিরুদ্ধে এগুলো  সাজানো হচ্ছে এসব মিথ্যা ও বানোয়াট।

 

সাতকানিয়া সার্কেল এর অতিরিক্ত পুলিশ  সুপার এসপি শিবলী নোমান বলেন, ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এঘটনায় এখনো পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews