1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
কিশোর গ্যাং এর ভয়াবহ রুপ ধারণ করছে হালিশহর থানাধীন বিভিন্ন এলাকায়
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা স্বামীর কর্মস্থল ইসলামী ব্যাংকের সামনে অনশনরত স্ত্রীর বিষপান, পুলিশ সদস্যদের ভূমিকায় উদ্বিগ্ন দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন থেকে সরে যাব না, কফিন ধরে শিক্ষার্থীদের শপথ সংস্কার আন্দোলন সাধারণ ছাত্রদের হাতে নেই, এর নেতৃত্বে এখন ছাত্রদল-ছাত্রশিবি : কাদের চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে মহানগর বিএনপির গায়েবানা জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয় আজ পবিত্র আশুরা, কারবালার ‘শোকাবহ এবং হৃদয় বিদারক ঘটনাবহুল দিন চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষে নিহত ৩ শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় স্কুল-কলেজ-পলিটেকনিক বন্ধ ঘোষণা

কিশোর গ্যাং এর ভয়াবহ রুপ ধারণ করছে হালিশহর থানাধীন বিভিন্ন এলাকায়

  • আপডেট টাইম : শনিবার, ১৮ মার্চ, ২০২৩, ৮.০৫ পিএম
  • ২৪৫ বার পঠিত

চট্টগ্রাম ব্যুরো 

সারা দেশে কিশোর গ্যাং কালচার ভয়াবহ আকার ধারণ করেছে। এর সুবাদে কালচারের ভয়াবহ আকার ধারণ করেছে চট্টগ্রাম হালিশহর থানাধীন এ-ব্লক ও বি-ব্লকসহ বিভিন্ন এলাকায় গলি ও রাস্তা। এই সব এলাকা গুলোতে কিশোর গ্যাং এর আড্ডা লক্ষণীয়।

এই সব গ্যাং বিভিন্ন দলে বিভক্ত সদস্যদের মধ্যে ১৬-২৫ বছর বয়সী সংখ্যায় বেশি।

রাজনৈতিক ছত্রছায়ায় নানা অপরাধমূলক কর্মকাণ্ডে কিশোররা ব্যবহৃত হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে তাদের অপরাধের ধরনও পাল্টে যাচ্ছে।

এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, চুরি-ছিনতাই থেকে শুরু করে খুনাখুনিসহ নানা অপরাধে কিশোর-তরুণরা জড়িয়ে পড়ছে। মাদক ব্যবসা ও দখলবাজিতেও তাদের ব্যবহার করা হচ্ছে।

নানা অপরাধে জড়িয়ে কিশোররা ক্রমেই অপ্রতিরোধ্য হয়ে উঠছে। অধিকাংশ কিশোর গ্যাং গড়ে ওঠার পেছনে ক্ষমতাসীন দলের স্থানীয় নেতাকর্মীরা মদদ দিচ্ছে। ‘হিরোইজম’ প্রকাশ করতেও পাড়া-মহল্লায় কিশোর গ্যাং গড়ে উঠছে।

আধিপত্য বিস্তার, সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব, প্রেমের বিরোধ, মাদকসহ নানা অপরাধে কিশোররা খুনাখুনিতে জড়িয়ে পড়ছে। সম্প্রতি কিশোর গ্যাংয়ের হাতে খুনের ঘটনাগুলো বিশ্লেষণ করে দেখা গেছে, বিভিন্ন এলাকায় কিশোর গ্যাং নিয়ন্ত্রণ করে স্থানীয় ‘বড় ভাই’রা। আন্ডারওয়ার্ল্ডের খুনাখুনিতে কিশোর ও তরুণদের ব্যবহার করার ঘটনাও ঘটেছে।

সম্প্রতি ১৫/৩/২০২৩ ইং তারিখে ৭ ঘটিকা সময় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ধারালো রামদা, ছুরি, হকষ্টিক, চাপাতিসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে

ফরহাদ উদ্দিন জিতু (২৫), আশিকুর রহমান(১৯), হাবিবুর রহমান(২৬), তুষার(২৫),ফারুক(২২),হিরো(২৩) নিজাম উদ্দিন (২১),মোহাম্মদ আরিফ রাকিব (২২),রুবেল ওরফে কানা রুবেল (২৫) এর সাথে জড়িত আরোও অজ্ঞাত ১৭ থেকে ১৮ জন

হালিশহর থানাধীন বি-ব্লক এলাকায় কামরুল হাসান এর উপর হামলা করে জখম ও মেরে ফেরার উদ্দেশ্য আশিকুর রহমান বাম পায়ের রানে এবং ডান হাতে ছুরি দিয়ে আঘাত করে রক্তাত করে। উক্ত বিষয় কামরুল হাসানের মা আকলিমা বাদী হয়ে মামলা করতে হালিশহর থানা গেলে মামলাটি না নিয়ে তাদের কে পাঠিয়ে দেয় থানা পুলিশ।

হালিশহর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন এই বিষয়ে সুষ্ঠু তদন্ত করে দ্রুত আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews