1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
কুড়িগ্রামের প্রিয় শিক্ষক,লেখক,গবেষক ও একজন দ্বীন আলেমের আজ চলে যাবার প্রায় সাত বছর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

কুড়িগ্রামের প্রিয় শিক্ষক,লেখক,গবেষক ও একজন দ্বীন আলেমের আজ চলে যাবার প্রায় সাত বছর

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩, ৬.২৮ পিএম
  • ১৬৪ বার পঠিত

আব্দুর রাজ্জাক কুড়িগ্রাম : 

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর প্রিয় শিক্ষক আজ চলে যাবার প্রায় সাত বছর।এই যুগে অনেকেই তাকে দেখেইনি,আবার কেউ গেছে ভুলে। তিনি ভূরুঙ্গামারী পাইলট উচ্চ বিদ্যালয়ে ১৯৬৫ সালে শিক্ষকতা পেশায় যোগদান করেন।সেখানে জ্ঞানের আলো ছড়িয়ে দিয়েছেন অনেক ছাত্র ছাত্রীর মাঝে।বেশ পরিচিতি ও সুনামও অর্জন করেছিলেন। শিক্ষকতা জীবনের শেষ দিকে প্রধান শিক্ষকের দায়িত্বও পালন করেন।তিনি শুধু শিক্ষকি ছিলেন না তিনি ছিলেন গবেষক, লেখক, সাহিত্যিক, আলেম ছাড়াও আরবি উর্দু ফারসি ভাষাসহ অনেক প্রকার ভাষায় কথা বলতেন তিনি।১৯৭১ সালে তার বাবার নামেও একটি হাফেজিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করেন।যে মাদ্রাসাটি উপজেলার প্রান কেন্দ্রে অবস্থিত শাহ ইউসুফী হাফিজিয়া মাদ্রাসা নামে পরিচিত।

শিক্ষক বেশ কিছু বইও লিখেছেন যার মধ্যে কেয়ামতের বিভীষিকা প্রথম খন্ড,দ্বিতীয় খন্ড, রক্ত সিন্ধুর বেলাভূমি,ভোরের পাখিসহ আরও অনেক বই।তিনি পুরুষ্কারও অর্জন করে ছিলেন
আন্তর্জাতিক ভাবে।ইসলামিক রিপাবলিক অফ ইরান ইউনিভার্সিটি অফ ইসফাহান থেকে ১৯৮৩ সালে আন্তর্জাতিক রচনা প্রতিযোগিতায় বাংলাদেশের পক্ষে তৃতীয় ব্যাচে অংশগ্রহণ করে ডিপার্টমেন্ট অফ ইন্টারন্যাশনাল অ্যান্ড সাইন্টিফিক রিলেশন এন্ড এসহান ইউনিভার্সিটি থেকে ডাইরেক্টর ডক্টর মাহমুদ মাক্কি জাদেশ কর্তৃক স্বাক্ষরিত সনদ অর্জন করেছিলেন।তিনি উপজেলার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের খতিব হিসেবে দীর্ঘদিন যাবৎ ইমামের দায়িত্ব পালন করে ছিলেন।

বল ছিলাম কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার সদর ইউনিয়নের দেওয়ানের খামার গ্রামের সরকারি কলেজ পাড়ার বাসিন্দা মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর (মাস্টার) এর কথা।তাঁর জন্মস্থান ছিলো কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার দরিচর গ্রামে ১৯৪৮ সালের নভেম্বর মাসের ১ তারিখে।

তিনি ভূরুঙ্গামারীতে যে বাড়িতে বসবাস করতেন সেখানে স্ত্রী,সন্তান,আত্তীয় স্বজনসহ অনেক শুভাকাঙ্ক্ষী রেখে ৮ জুলাই ২০১৬ সালে আল্লাহর ডাকে পর পারে চলে যান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews