1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. towhid472@gmail.com : TOWHID AHAMMED REZA : TOWHID AHAMMED REZA
  3. sobhanhowlader155@gmail.com : Sobhan : Sobhan
কুমিল্লা সিটিতে নতুন পুরুষ ও নারী ভোটার বেড়েছে ১২ হাজার ৫৩৮ জন
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ সাংবাদিক নয়নের উপর হামলার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন  নওগাঁর সাপাহারে ৫৯ জন ভূয়া দাখিল পরীক্ষার্থী বহিষ্কার, প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে মামলা ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : মোঃ লিটন মাদবর বিল্লাল  ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : আনোয়ার হোসেন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : হাসান মন্ডল  ঢাকা জেলা যুবলীগের আহ্বায়ক জি এস মিজানুর রহমান মিজান পতেঙ্গা থানা কে ম্যানেজ চলে সব অপরাধ রুখবে কে! যুবলীগ কর্মী তানভীরকে মিথ্যা মামলার ফাঁসানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন

কুমিল্লা সিটিতে নতুন পুরুষ ও নারী ভোটার বেড়েছে ১২ হাজার ৫৩৮ জন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪, ১২.০১ এএম
  • ১৯ বার পঠিত
  • তাপস চন্দ্র সরকার, কুমিল্লা ব্যুরো চীফ ও নেকবর হোসেন, জেলা প্রতিনিধি

 

কুমিল্লা সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচন আগামী ৯ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনারের ঘোষিত তফসিল পর থেকে কুমিল্লা নগরে ভোটের উৎসব শুরু হয়েছে। কে হচ্ছেন সিটি করপোরেশনের প্রার্থী এ নিয়ে নগরবাসী আগ্রহের শেষ নেই।

বৃহস্পতিবার (০৭ ফেব্রুয়ারি ) বিকাল পর্ষন্ত কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কার্যালয় থেকে পাঁচ প্রার্থীর পক্ষে তাদের প্রতিনিধিরা মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এরা হলেন বহিষ্কৃত বিএনপি নেতা মনিরুল হক সাককু ও নিজাম উদ্দিন কাউসার ও কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাড জহিরুল হক সেলিম, মহিন উদ্দিন,কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপ‌দেষ্টা সা‌বেক ভি‌পি নুর উর রহমান মাহমুদ তানিমসহ পাঁচজন।

কুমিল্লা সিটি করপোরেশনে উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, আসন্ন কুমিল্লা সিটি করপোরেশনে উপনির্বাচন সিটির ২৭টি ওয়ার্ডে ইভিএমে ভোট গ্রহণ করা হবে। এবার ২ লক্ষ ৪২ হাজার ৪৫৮ জন ভোটার ভোট দিতে পারবেন। এর মধ্যে ১ লক্ষ ১৮ হাজার ১৮২ জন পুরুষ ভোটার এবং ১ লক্ষ ২৮ হাজার ২৭৮ জন নারী ভোটার রয়েছেন। এ ছাড়া ২ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। বিগত নির্বাচনে সিটিতে ভোটার ছিল ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। এর মধ্যে নারী ভোটার ছিল ১ লাখ ১৭ হাজার ৯২ জন, পুরুষ ভোটার ছিল ১ লাখ ১২ হাজার ৮২৬ জন। এবার উপ নির্বাচনে পুরুষ ও নারী ভোটার বেড়েছে ১২ হাজার ৫৩৮ জন ।

কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের তথ্যমতে,মোট ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৩ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র বাছাই ১৫ ফেব্রুয়ারি। আপিলের সময়সীমা ১৬-১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। আপিল নিষ্পত্তি ১৯-২০ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ ফেব্রুয়ারি। প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি। নির্বাচন ৯ মার্চ সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ইভিএমে।

কুমিল্লা সিটি করপোরেশনে উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন ,নির্বাচনকে সুষ্ঠু, নিরপেক্ষ, অবাধ ও গ্রহণযোগ্য করতে নানা প্রস্তুতি নেওয়া হয়েছে।

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews