1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
কুড়িগ্রামে করোনা মোকাবেলার সম্মুখ যোদ্ধা এসপি মহিবুল ইসলামের ১বছর পূর্তি
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৫:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
উলিপুরে অবৈধ করাত কলের বিকট শব্দে অতিষ্ট এলাকাবাসী মধুপুরে মাদক দ্রব্যের অপব্যবহার রোধে কর্মশালা অনুষ্ঠিত উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে খামারীর মৃত্যু নান্দাইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু কুড়িগ্রামে রাস্তা উঁচু করণ কাজে শ্রমিকদের অর্থ আত্মসাত করলেন প্রকল্প সংশ্লিষ্টরা সাভার ঈদুল আযহার কে সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন কামার শিল্পীরা জবিতে মঞ্চস্থ হল এ মিডসামার নাইট’স ড্রিম কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে অস্ত্র গুলি মাদক ও দুই সহযোগী সহ যুবলীগ নেতা জেড এম সম্রাট ও গ্রেফতার পরিবারের দাবী ষড়যন্ত্র । আশুলিয়ায় পোশাক শ্রমিককে পিটিয়ে হত্যা পটুয়াখালী শহরে চরপাড়ায় হঠাৎ বজ্রপাতে একজনার মৃত্যু শিশুসহ আহত কয়েকটি পরিবার

কুড়িগ্রামে করোনা মোকাবেলার সম্মুখ যোদ্ধা এসপি মহিবুল ইসলামের ১বছর পূর্তি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০, ৫.২০ পিএম
  • ৮৭ বার পঠিত

হাসান কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামবাসীর মন জয় করেছেন তিনি’ করোনাকালে তিনি হয়ে উঠেছেন আস্থার প্রতিক’ কুড়িগ্রামের পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম। কর্মক্ষেত্রে ১ম বছরেই যিনি জয় করে নিয়েছেন মানুষের মন। গত বছর ২৩ জুন কুড়িগ্রামের এসপি হিসেবে দায়িত্ত্ব নেন পুলিশের এই মানবিক কর্মকর্তা । সেবা সততা নিষ্ঠা আর আন্তরিকতা দিয়ে যিনি ইতোমধ্যে কুড়িগ্রামবাসীর আস্থার প্রতীক হয়ে উঠেছেন। বলা চলে এই এক বছরে তিনি পুলিশ সম্পর্কে কুড়িগ্রাবাসীর ধারণাই পাল্টে দিয়েছেন। নিরলস পরিশ্রমী মেধাবি এই কর্মকর্তার কারণে কুড়িগ্রামের সাধারণ মানুষ আজ পুলিশকে তাদের রক্ষক ভাবতে শুরু করেছে। কুড়িগ্রামের সাধারণ যে কারো কাছে জানতে চাইলে আপনি এই পুলিশ সুপারের প্রশংসা এবং সততার কথা শুনতে পাবেন। কর্মক্ষেত্রে এই এক বছরে তিনি সাধারণ মানুষ এবং ডিপার্টমেন্টের উন্নয়নে নিরলস পরিশ্রম করেছেন। তিনি ডিপার্টমেন্টের সদস্যদের তাদের কমিটমেন্টের জায়গাটি বোঝাতে পেরেছেন আর সাধারণ মানুষকে বার্তা দিতে পেরেছেন যে, পুলিশ কোন গুন্ডাবাহিনী নয়, জনসাধারণের রক্ষাবচক হিসেবে পুলিশ তাদের সাথে রয়েছে। যে কোন প্রয়োজনে তারা যেন পুলিশের সাহায্য নেয়। দুষ্টের দমন আর শিষ্টের পালন এই নীতির কারণে তিনি জেলার মানুষের কাছে এখন আস্থার প্রতীক। জানা যায়, শরীয়তপুরের সম্ভ্রান্ত পরিবারের কৃতি সন্তান মোহাম্মদ মহিবুল ইসলাম খান ২৪তম বিসিএসে পুলিশ বিভাগে যোগদান করেন। প্রশিক্ষণ শেষে খুলনা রেন্জ ডিআইজি অফিসের স্টাফ অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন।ছয়মাস পর ডিএমপি ডিবি’র সহকারী পুলিশ কমিশনার হিসেবে যোগদান করেন। তারপর ইউএন মিশন, এএসপি সংস্থাপন পুলিশ হেকো, অতিরিক্ত পুলিশ সুপার শেরপুর, অতিরিক্ত পুলিশ সুপার নারায়নগন্জ। পদন্নোতি পেয়ে ডিএমপি’র উপ-পুলিশ কমিশনার কাউন্টার টেররিজম বিভাগে যোগদান করেন।জঙ্গীবিরোধী অভিযানে সাফল্যের জন্য ২০১৭ সালে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম এ ভূষিত হন।

 

 

গত বছরের ২৩ জুন কুড়িগ্রামের পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি কুড়িগ্রামের পুলিশ সুপারের দায়িত্ব পালন করে আসছেন।করোনা মোকাবেলায় মানবিক এসপি মহিবুল ইসলাম খান বিপিএম’র গুরুত্বপূর্ণ ভূমিকাঃ কুড়িগ্রাম জেলায় করোনার সম্মুখ যোদ্ধা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম।করোনা মোকাবেলায় জেলায় সর্বদা নিরলসভাবে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। জেলা পুলিশের অনেক অফিসার জানান, করোনা যুদ্ধে আপনারা ঘরে থেকে পুলিশকে সহযোগীতা করুন এমন স্লোগানকে সামনে রেখে আমাদের এসপি স্যারের নির্দেশে জেলা পুলিশ দিন রাত নিরলস ভাবে জনগনের জন্য কাজ করে যাচ্ছেন। করোনা ভাইরাস মোকাবেলায় নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী যেমন, কাঁচা বাজার, মুদির দোকান নির্দিষ্ট কিছু সময়ের জন্য খোলা থাকবে এবং ঔষুধের দোকান ছাড়া সকল দোকান বন্ধ থাকবে বলে সবাইকে সচেতন করছেন জেলা পুলিশ। জেলার ১১টি থানার গ্রাম মহল্লা, পাড়ায় পুলিশ প্রশাসনের সকল ইউনিট নিরলস ভাবে দিনরাত কাজ করে যাচ্ছেন। সন্ধ্যার পরে কোন রকম ঘরের বাইরে থাকা যাবে না, এমন প্রচার করেছেন। শুধু তাই নয়,যারা ঘরের বাইরে বের হচ্ছেন, তাদেরকে ঘরে থাকার জন্য জেলা পুলিশের মহড়ার মধ্য দিয়ে সচেতনতামূলক কর্মসূচি পরিচালনা করা হচ্ছে। পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম বলেন, ঘরে থাকুন, সুস্থ থাকুন, বৈশ্বিক মহামারী করোনা সংক্রমন এড়াতে সকলে ঘরে থাকুন। বিশেষ প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হবেন না। আপনাদের কোন প্রকার সহযোগিতার প্রয়োজনে বা আপনার কাছে কোন গোপনীয় তথ্য থাকলে তা জেলা পুলিশের অফিসিয়াল ফেসবুক পেইজ এর ইনবক্সে জানাতে পারেন অথবা সরাসরি ফোন করতে পারবেন।তিনি আরো বলেন,জেলার প্রত্যেকটি থানায় বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে।সকল থানার ইউনিয়ন পর্যায়ের দায়িত্বপ্রাপ্ত এএসআই/এসআইদের মোবাইল নম্বর ব্যপকভাবে প্রচার করা হয়েছে।

 

 

 

যাতে মানুষ দ্রুত তাদের সমস্যার কথা পুলিশকে জানাতে পারে।যেকোন প্রয়োজনে ৯৯৯ এ ফোন করার আহবান জানান তিনি। পুলিশ সুপার আরো বলেন, সামনের দিনগুলোতে মাননীয় আইজিপি মহোদয়ের নির্দেশনা মোতাবেক জেলা পুলিশ কুড়িগ্রামকে দুর্নীতিমুক্ত, জনবান্ধব করা এবং বিট পুলিশিং এর ব্যাপক প্রসারসহ মাদকমুক্ত কুড়িগ্রাম গড়ার পাশাপাশি জেলা পুলিশের সদস্যদের সার্বিক কল্যানের বিষয়ে নানাবিধ পদক্ষেপ গ্রহন করে এগিয়ে যেতে চাই। পুলিশ সুপার সম্পর্কে কুড়িগ্রাম জর্জ কোর্টের পাবলিক প্রসিকিউটর(পিপি) এসএম আব্রাহাম লিংকন জানান,এসপি মহিবুল ইসলাম কুড়িগ্রামে যোগদানের পর থেকে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়েছে।তিনি কুড়িগ্রাম থেকে মাদক নির্মূলে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছেন। করোনা মোকাবেলায় জেলাবাসীর জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি জেলা পুলিশকে মানবিক কাজে রুপান্তরিত করতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহন করছেন। তার ১বছর পূর্তিতে শুভেচ্ছা জানাচ্ছি।সেই সাথে তার সুন্দর ও সুস্থ্য জীবন কামনা করছি। উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে নিজেই মাঠে থেকে কাজ করছেন পুলিশ সুপার।জেলাবাসীকে সচেতনতা, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলাসহ অতিরিক্ত ভাড়া এবং যাত্রীদের হয়রানি রোধে প্রশংসনীয় মূলক কাজ করছেন তিনি।এমনকি পুলিশ সুপারের নিজস্ব উদ্যোগে জেলার প্রত্যেক উপজেলা ও দূর্গম চরাঞ্চলের বিধবা,ভিক্ষুক,ক্যাবল নেটওয়ার্ক কর্মী,বাজারের নৈশ প্রহরী,তৃতীয় লিঙ্গ(হিজরা)সহ অসহায় পরিবারগুলোর মাঝে একাধিকবার খাদ্যসামগ্রী প্রদান করেন মানবিক পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews