1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. towhid472@gmail.com : TOWHID AHAMMED REZA : TOWHID AHAMMED REZA
গুচ্ছ ভর্তি পরীক্ষায় জবি কেন্দ্রে অনুপস্থিত ৬ শতাংশ পরীক্ষার্থী
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০২:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
জবিতে মার্কেটিং বিভাগে নবীন শিক্ষার্থীদের বরণ ফেনীতে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আশুলিয়া সাড়ে ১৭ কোটি টাকার প্রকল্প উদ্বোধন করেন চুনতি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন। ফেনী জেলা আইনজীবী সমিতি নির্বাচন-২০২৩ ইং নির্বাচনে বিএনপি সমর্থীত প্যানেল নির্বাচিত রাঙামাটির নানিয়ারচরে ১৪টি পাওয়ার টিলার ও ৬লক্ষ টাকা কৃষিঋণ বিতরণ ঢাকা জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন সাভার মডেল থানা দীপক চন্দ্র সাহা সাভারে সিআরপিতে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালিত সাভারে চলন্ত বাসে হাত-পা বেঁধে ১৯ লাখ টাকা ডাকাতি গ্রেফতার-১ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ইভটিজিং এর প্রতিবাদ করায় শিক্ষকের উপর হামলা

গুচ্ছ ভর্তি পরীক্ষায় জবি কেন্দ্রে অনুপস্থিত ৬ শতাংশ পরীক্ষার্থী

  • আপডেট টাইম : সোমবার, ১ আগস্ট, ২০২২, ১১.০৩ পিএম
  • ৬৩ বার পঠিত
মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি প্রতিনিধি
দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভুক্ত বিজ্ঞান ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। অন্যান্য কেন্দ্রের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধীনে ৯টি কেন্দ্রেও সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে পরীক্ষার্থীর উপস্থিতির হার ছিল ৯৪.১০ শতাংশ। অর্থাৎ পরীক্ষায় অংশ নেয়নি ৬ শতাংশ (৫.৯ শতাংশ) পরীক্ষার্থী।
বিজ্ঞান বিভাগের ইউনিট ‘এ’ ভর্তি কমিটির সমন্বয়কারী ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান রোববার এ তথ্য জানিয়েছেন।
অধ্যাপক ড. শাহজাহান বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধীনে ৮টি কেন্দ্রে শনিবার পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৬০ হাজার ৬৪৯ জন শিক্ষার্থী। অনুপস্থিতির হার ৬ শতাংশ। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।
যেসব ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষা কেন্দ্র হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে নির্ধারণ করেছিল তাদের আসন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, ঢাকা বিশ্ববিদ্যালয় ও শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সহ মোট ৮টি কেন্দ্রে সাজানো হয়েছিল। বাকি কেন্দ্রগুলো হচ্ছে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ, গভর্মেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সাইন্স, ইডেন মহিলা কলেজ, নটরডেম কলেজ, ভিকারুন্নেছা নূন স্কুল এন্ড কলেজ, (ভবন-১, গেইট-১) এবং ভিকারুন্নেছা নূন স্কুল এন্ড কলেজ, (ভবন- ২, গেইট- ৮)। এই ৮টি কেন্দ্রে মোট ৬৪ হাজার ৪৫৮ জন পরীক্ষার্থীর আসন সাজানো হয়েছিল। সে হিসেবে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ৯৪.১০ শতাংশ ভর্তিচ্ছু শিক্ষার্থী।
পরীক্ষা চলাকালীন সময়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম-আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।
কেন্দ্র পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রথমবার শিক্ষার্থীদের আসনবিন্যাস নিয়ে যে সমস্যাগুলো হয়েছিল এবার কষ্টের বিনিময়ে হলেও আমরা সেগুলো সমাধানের চেষ্টা করেছি। যার ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও নটরডেম কলেজ সহ বেশ কয়েকটি কেন্দ্রে আমরা পরীক্ষা নিয়েছি। ঢাকার বাইরে অন্যান্য কেন্দ্রগুলোতে খবর নিয়েছি। সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
তিনি আরও বলেন, বেশ কিছু শিক্ষার্থী কেন্দ্র ভুল করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে চলে এসেছিল। তাদের যেন ভোগান্তি না হয় সেজন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।
কেন্দ্র পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল এবং সহকারী প্রক্টরবৃন্দ।
আগামী ১৩ আগস্ট মানবিক অনুষদভুক্ত ‘খ’ ইউনিট এবং ২০ আগস্ট বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটে পরীক্ষার জন্য মোট আবেদন পড়েছে ২ লাখ ৯৪ হাজার ৫২৪টি। এরমধ্যে সবচেয়ে বেশি আবেদন পড়েছিল বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটে। এই ইউনিটে এক লাখ ৬১ হাজার ৭২৬ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী ভর্তি আবেদন করেছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews
%d bloggers like this: