1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
চট্টগ্রামবাসীর বহুল প্রত্যাশিত ক্যান্সার হাসপাতালের শুভ উদ্বোধন
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা স্বামীর কর্মস্থল ইসলামী ব্যাংকের সামনে অনশনরত স্ত্রীর বিষপান, পুলিশ সদস্যদের ভূমিকায় উদ্বিগ্ন দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন থেকে সরে যাব না, কফিন ধরে শিক্ষার্থীদের শপথ সংস্কার আন্দোলন সাধারণ ছাত্রদের হাতে নেই, এর নেতৃত্বে এখন ছাত্রদল-ছাত্রশিবি : কাদের চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে মহানগর বিএনপির গায়েবানা জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয় আজ পবিত্র আশুরা, কারবালার ‘শোকাবহ এবং হৃদয় বিদারক ঘটনাবহুল দিন চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষে নিহত ৩ শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় স্কুল-কলেজ-পলিটেকনিক বন্ধ ঘোষণা

চট্টগ্রামবাসীর বহুল প্রত্যাশিত ক্যান্সার হাসপাতালের শুভ উদ্বোধন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩, ৩.৫৫ পিএম
  • ১২২ বার পঠিত
  • আসিফুজ্জামান সারাফাত, চট্টগ্রাম 

চট্টগ্রামবাসীর বহুল প্রত্যাশিত চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অন্যতম প্রকল্প “চমাশিহা ক্যান্সার ইনষ্টিটিউট এন্ড রিসার্চ সেন্টার” ৫ নভেম্বর উদ্বোধন করা হয়। এ উপলক্ষে ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান একুশে পদক প্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক জনাব এম এ মালেক এর সভাপতিত্বে হাসপাতাল ক্যাম্পাসে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ভূমী মন্ত্রী জনাব সাইফুজ্জামান চৌধুরী, এম.পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম – ১১ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ¦ এম এ লতিফ, এম.পি, চট্টগ্রাম – ১০ আসনের সংসদ সদস্য মোঃ মহিউদ্দিন বাচ্চু, এম.পি ও চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

 

অনুষ্ঠানে হাসপাতালের কার্যনির্বাহী ভাইস প্রেসিডেন্ট আবদুল মান্নান রানা, ইঞ্জিনিয়ার জাবেদ আবছার চৌধুরী, ডাঃ পারভেজ ইকবাল শরীফ, জয়েন্ট জেনারেল সেক্রেটারী (ডোনার) সৈয়দ আজিজ নাজিমউদ্দীন, ট্রেজারার অধ্যক্ষ ড. লায়ন মোহাম্মদ সানাউল্লাহ, জয়েন্ট ট্রেজারার লায়ন এস এম কুতুব উদ্দিন, অর্গানাইজিং সেক্রেটারী মোহাম্মদ সাগির, কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর ডাঃ কামরুন নেসা রুনা, মোঃ আলমগীর পারভেজ, প্রফেসর ডাঃ জাহিদ হোসেন শরীফ, ডাঃ ফজল করিম বাবুল, মোঃ হারুন ইউসুফ, এ এস এম জাফর, চমাশিহা মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর এ এস এম মোস্তাক আহমেদ, পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক, ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডাঃ অসীম কুমার বড়ুয়া, উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, উপ-পরিচালক (মেডিকেল এ্যাফেয়ার্স) ডাঃ এ কে এম আশরাফুল করিম সহ হাসপাতালের বিভিন্ন বিভাগের অধ্যাপকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সভায় স্বাগত বক্তব্য রাখেন ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন কমিটির মেম্বার সেক্রেটারী ও হাসপাতালের কার্যনির্বাহী কমিটির জেনারেল সেক্রেটারী মোহাম্মদ রেজাউল করিম আজাদ। সভায় ক্যান্সার হাসপাতালের চিকিৎসা সেবা ও কার্যক্রমের বিষয়ে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করেন অনকোলজী বিভাগের বিভাগীয় প্রধান ও পরিচালক সহযোগী অধ্যাপক ডাঃ শেফাতুজ্জাহান।

সভায় আরো বক্তব্য রাখেন হাসপাতালের কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট (ভারপ্রাপ্ত) সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন, ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন কমিটির কো-চেয়ারম্যান এস এম আবু তৈয়ব, ক্যান্সার ইনষ্টিটিউটের চীফ এডভাইজার ও সিনিয়র কনসালটেন্ট প্রফেসর (ডাঃ) কামরুজ্জামান চৌধুরী, হাসপাতালের মেগা ডোনার মরহুম সৈয়দ মোহাম্মদ নুরুদ্দিন সাহেবের মেয়ে আনিকা হুমায়রা প্রমুখ।

 

প্রধান অতিথি মাননীয় ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, আজ চট্টগ্রামবাসীর জন্য খুবই আনন্দের দিন। চট্টগ্রামের মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন ক্যান্সার হাসপাতাল আজ তার যাত্রা শুরু করতে যাচ্ছে। আমি ধন্যবাদ জানাই চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল কর্তৃপক্ষ ও ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন কমিটিকে যারা এই কঠিন কজিটি সম্ভব করে তুলেছেন। এই ধরনের একটি বিশেষায়িত ক্যান্সার হাসপাতাল গড়ে তোলা খুব সহজ কাজ ছিলনা। এটি সম্ভব হয়েছে আপনাদের ঐকান্তিক প্রচেষ্টা ও আন্তরিকতার জন্য। তিনি আরো বলেন, মাত্র দুই বছর সময়ের মধ্যে এই ক্যান্সার হাসপাতালের কাজ সম্পন্ন করে আমরা চিকিৎসা সেবা শুরু করতে পেরেছি। এটা আমাদের জন্য অনেক বড় পাওয়া। চট্টগ্রামের সর্বস্তরের জনগন যে যতটুকু পেরেছেন সহযোগীতা করেছেন। আপনাদের এই দান যাতে সদগায়ে জারিয়া হিসেবে আল্লাহ কবুল করেন এজন্য আমরা প্রার্থনা করছি। আজকের এই দিনে তিনি প্রয়াত মরহুম সৈয়দ মোহাম্মদ নুরুদ্দিন এর কথা বিশেষ ভাবে স্মরণ করেন। যিনি এই ক্যান্সার হাসপাতাল বাস্তবায়নের জন্য সর্বাগ্রে এগিয়ে এসেছিলেন। তিনি দেশ বরেন্য ক্যান্সার বিশেষজ্ঞ প্রফেসর কামরুজ্জামান চৌধুরীকে আন্তরিক ধন্যবাদ জানান এজন্য যে তিনি চট্টগ্রামের রোগীদের জন্য এই হাসপাতালে সপ্তাহে দুই দিন চিকিৎসা সেবা দেওয়ার জন্য সম্মত হয়েছেন। সমাজের অবহেলিত দরিদ্র রোগীরা যাতে কম মূল্যে চিকিৎসা সেবা পায় এই ব্যাপারে তিনি হাসপাতাল কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। চিকিৎসা সেবার মান উন্নত হলে ধনীরাও এখানে চিকিৎসা সেবার জন্য আসবেন। তিনি আরো বলেন, এই হাসপাতালের সাথে তিনি অতীতেও ছিলেন ভবিষ্যতেও হাসপাতালের সুখে-দুঃখে থাকবেন। হাসপাতালের উন্নয়নে তার সহযোগীতা সব সময় থাকবে।

 

এরপর মন্ত্রী ফিতা কেটে ক্যান্সার হাসপাতালের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এরপর অতিথিবৃন্দ ক্যান্সার হাসপাতাল পরিদর্শন করেন। সভায় হাসপাতালের পক্ষ থেকে ৯ জন ডোনারকে বিশেষ সম্মাননা গোল্ড মেডেল প্রদান করা হয়। তারা প্রত্যেকেই ক্যান্সার হাসপাতালের জন্য ১ কোটি টাকার অধিক অনুদান প্রদান করেন। তাদের প্রত্যেকের নামে একেকটি ফ্লোর নামকরণ করা হয়।

অনুষ্ঠানে লায়ন জেলা গভর্ণর এমডিএম মহিউদ্দিন চৌধুরী, রোটারী জেলা গভর্ণর ইলেক্ট ডাঃ মইনুল ইসলাম মাহমুদসহ সমাজের বহু গণ্যমান্য ব্যক্তি, হাসপাতালের ডোনার, আজীবন সদস্য, পৃষ্ঠপোষক, ডাক্তার, নার্স, কর্মকর্তা, কর্মচারীগণ অংশ গ্রহণ করেন।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হাসপাতালের শিশু স্বাস্থ্য বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ ফাহিম হাসান রেজা ও এএমইউ বিভাগের রেজিষ্ট্রার ডাঃ ইফফাত চৌধুরী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews