1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. towhid472@gmail.com : TOWHID AHAMMED REZA : TOWHID AHAMMED REZA
  3. sobhanhowlader155@gmail.com : Sobhan : Sobhan
চট্টগ্রামে সৌখিন রুচিশীল এবং ফার্নিচার প্রিয় মানুষের কথা বিবেচনায় ৬ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ১৩তম ফার্নিচার মেলা
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ সাংবাদিক নয়নের উপর হামলার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন  নওগাঁর সাপাহারে ৫৯ জন ভূয়া দাখিল পরীক্ষার্থী বহিষ্কার, প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে মামলা ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : মোঃ লিটন মাদবর বিল্লাল  ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : আনোয়ার হোসেন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : হাসান মন্ডল  ঢাকা জেলা যুবলীগের আহ্বায়ক জি এস মিজানুর রহমান মিজান পতেঙ্গা থানা কে ম্যানেজ চলে সব অপরাধ রুখবে কে! যুবলীগ কর্মী তানভীরকে মিথ্যা মামলার ফাঁসানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন

চট্টগ্রামে সৌখিন রুচিশীল এবং ফার্নিচার প্রিয় মানুষের কথা বিবেচনায় ৬ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ১৩তম ফার্নিচার মেলা

  • আপডেট টাইম : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪, ৩.৪৩ পিএম
  • ২৫ বার পঠিত
  • কংকন দাশ, চট্টগ্রাম 

 

বাংলাদেশ শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সিনিয়র সহ সভাপতি ও মেলা কমিটির আহ্বায়ক মো. নুরুল আযম খান বলেন, চট্টগ্রামে সৌখিন রুচিশীল এবং ফার্নিচার প্রিয় মানুষের আগ্রহ ও বিপুল সমর্থনের কারণে প্রতিবারের ন্যায় এবারও বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের পক্ষ থেকে ১৩তম চট্টগ্রাম ফার্নিচার মেলা ২০২৪ আয়োজন করতে যাচ্ছি। বাংলাদেশ ফার্ণিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের উদ্যোগে আগামী ৬ ফেব্রুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে চট্টগ্রাম ফার্ণিচার মেলা। চট্টগ্রামের জিইসি কনভেনশন হলে এই ফার্নিচার মেলা আয়োজন করা হচ্ছে।

 

রবিবার চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই কথাগুলো বলেন।

 

তিনি আরো বলেন, মৌলিক চাহিদা না হলেও রুচিশীল ও সৌখিন মানুষের প্রথম পছন্দ আধুনিক ডিজাইনের আসবাবপত্র। অফিস ও ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে মানুষের আগ্রহ সবসময় আসবাবপত্রের নিত্য নতুন ও আধুনিক ডিজাইনের দিকে। প্রযুক্তির কল্যাণে আসবাবপত্রের নিত্য নতুন ডিজাইন এখন মানুষের হাতে মুঠোয়। মানুষ ঐ সকল ডিজাইনগুলো দেশীয় প্রতিষ্ঠানে খুঁজে বেড়ায়। রুচিশীল এ সকল মানুষের চাহিদার কথা মাথায় রেখে বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির আওতাভুক্ত সকল ফার্নিচার প্রতিষ্ঠানগুলো প্রতিযোগিতামূলক বিশ্বের সাথে তাল মিলিয়ে আন্তর্জাতিকমানের আসবাবপত্র তৈরি করে থাকে। আমাদের তৈরি আসবাপত্রগুলো দেশের গন্ডি ছাড়িয়ে এখন বিদেশেও রপ্তানি হচ্ছে।

 

 

এবারের মেলায় মোট ২৭টি প্রতিষ্ঠান অংশ নিবে। এ মেলায় ১২টি প্রতিষ্ঠান কো-স্পন্সর হয়েছে। সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীরা মেলা পরিদর্শন করতে পারবেন। মেলা উপলক্ষে অংশগ্রহণকারী আসবাবপত্র তৈরি প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় প্রদান করছেন।

 

ফার্নিচার শিল্প ও বিকাশে এ মেলার গুরুত্ব রয়েছে। আমদানি নির্ভরতা কমিয়ে ফার্নিচার শিল্পকে রপ্তানিমুখী শিল্পে পরিণত করা এ মেলা আয়োজনের মূল লক্ষ্য। ফার্নিচার শিল্পে সরকার যদি পৃষ্ঠপোষকতা ও ঠিকমত তদারকি করেন তাহলে আমরা আমাদের লক্ষ্যে পৌছাতে পারবো। আমরা আশাবাদী এবং বিশ্বাস করি এ শিল্প একদিন দেশের সবচেয়ে বড় রপ্তানিমুখী শিল্পে পরিণত হবে।

আগামী ৬ ফেব্রুয়ারি সকাল ১২টায় উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে এ মেলায় উপস্থিত থাকবেন এফবিসিসিআই এর প্রেসিডেন্ট মাহবুবুল আলম। মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সিনিয়র সহ সভাপতি ও মেলা কমিটি এর আহ্বায়ক মো: নুরুল আযম খান, বাংলাদেশ শিল্প ফার্নিচার মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সভাপতি ছৈয়দ এ এস এম নূরউদ্দীন, বাংলাদেশ শিল্প ফার্নিচার মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক মো: মাকছুদুর রহমান, মেলা কমিটির যুগ্ম আহ্বায়ক আল মো: ইকবাল, মেলা কমিটির সদস্য মোহাম্মদ মহিউদ্দিন চৌধুরী, হাজী মো: জসিম উদ্দিন মোহাম্মদ ইয়াছিন, সৈয়দুর রহমান আজিজ, মো: ওসমান গনি সুমন, চিটাগাং ইভেন্টস এর চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন, এম.ডি তাসরিনা উদ্দিন, মেলা কমিটির চীফ কো-অডিনেটর ও চিটাগাং ইভেন্টস এর সি.ই.ও মো: মনজুরুল ইসলাম রায়হান, ইভেন্ট এক্সিকিউটিভ মো: রাসেল, মো: মেহেদী, ওমর ফারুক, প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews