1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
জাতীয়তাবাদী যুব শ্রমিক দলের কমিটি গঠিত
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা স্বামীর কর্মস্থল ইসলামী ব্যাংকের সামনে অনশনরত স্ত্রীর বিষপান, পুলিশ সদস্যদের ভূমিকায় উদ্বিগ্ন দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন থেকে সরে যাব না, কফিন ধরে শিক্ষার্থীদের শপথ সংস্কার আন্দোলন সাধারণ ছাত্রদের হাতে নেই, এর নেতৃত্বে এখন ছাত্রদল-ছাত্রশিবি : কাদের চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে মহানগর বিএনপির গায়েবানা জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয় আজ পবিত্র আশুরা, কারবালার ‘শোকাবহ এবং হৃদয় বিদারক ঘটনাবহুল দিন চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষে নিহত ৩ শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় স্কুল-কলেজ-পলিটেকনিক বন্ধ ঘোষণা

জাতীয়তাবাদী যুব শ্রমিক দলের কমিটি গঠিত

  • আপডেট টাইম : শনিবার, ১৮ মার্চ, ২০২৩, ১০.০৭ পিএম
  • ১৩০ বার পঠিত

হাসিবুর রহমান বিপ্লব আহŸায়ক ও মো. দেলোয়ার সদস্য সচিব

চট্টগ্রাম ব্যুরোঃ

বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে চট্টগ্রাম মহানগর যুব শ্রমিক কমিটি গঠন উপলক্ষে এক প্রস্তুতি সভা নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় গতকাল চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের যুব বিষয়ক সম্পাদক হাসিবুর রহমান বিপ্লবের সভাপতিত্বে বিভাগীয় শ্রমিক দলের দপ্তর সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলামের স ালনায় অনুষ্ঠা হয় এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি’র কেন্দ্রীয় শ্রমিক সম্পাদক চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ এম নাজিম উদ্দিন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন স্বৈরাচারী আওয়ামী সরকারের দুর্নীতি লুটপাটের কারণে শ্রমিকরা খুবই দুরবস্থায় দিন যাপন করছেন এই অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য সকল শ্রমিকদের ঐক্যবদ্ধ দুর্বার গণআন্দোলনের বিকল্প নেই। গণতন্ত্র মুক্তি ভোটের অধিকার প্রতিষ্ঠা শ্রমিকদের অধিকার আদায়ের যুব শ্রমিকদের ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তুলতে হবে। তাই সকল সেক্টরে গণতান্ত্রিক অধিকার শ্রমিকদের বেঁচে থাকার অধিকার মৌলিক অধিকার মানবাধিকার প্রতিষ্ঠা করার জন্য প্রতিটি প্রতিষ্ঠানের শ্রমিকদেরকে বেঁচে থাকার জন্য বর্তমান সরকারের দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হয়ে যুব শ্রমিকেরা শ্রমিকদের সুসংগঠিত করে আওয়ামী দু:শাসনের বিরুদ্ধে বর্তমানে বাজার বৈষম্য দূর করতে হবে। তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশে শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য জাতীয়তাবাদী শ্রমিক দলকে প্রতিটি বস্তীতে বস্তীতে পৌঁছে দেওয়ার জন্য যে নির্দেশনা দিয়েছেন তা অক্ষরে অক্ষরে পালন করার জন্য আমরা চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সম্মেলনের মাধ্যমে সুসংগঠিত কমিটি করে সূচনা করেছি। তারই ধারাবাহিকতায় প্রতিটি অ ল, জেলা কমিটি, মহানগর সহ সব কটি অঙ্গ সহযোগী ও বেসিক সংগঠনের সাজানোর কাজ শুরু করেছি। তার ফলশ্রæতিতে আজকে চট্টগ্রাম মহানগর জাতীয়তাবাদী যুব শ্রমিক কমিটি গঠন করছি।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের যুগ্ন সম্পাদক চট্টগ্রাম মহানগর শ্রমিক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গাজী আইয়ুব আলী। তিনি বলেন, আজকের এই যুব শ্রমিক কমিটি গঠনের মধ্য দিয়ে জাতীয়তাবাদী শ্রমিক দলকে তৃণমূল পর্যায়ে শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার জন্য আরও একধাপ এগিয়ে নিলো। প্রধান অতিথির কাছে তিনি দাবি করেন চট্টগ্রাম মহানগর শ্রমিক দলের এখনও একটি পূর্ণাঙ্গ মহানগর কমিটি নেই। তাই চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের উদ্যোগ নিয়ে যুব শ্রমিকদের মতো ৪১ ওয়ার্ড ও ১৫ টি থানা নিয়ে মহানগর শ্রমিক দলের একটি কমিটি উপহার দেওয়ার জন্য দাবি করেন।

এসময় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সদস্য মো. হাসান, অপু সিং, চট্টগ্রাম নগর শ্রমিক দলের নেতা মহিউদ্দিন মানিক, মো. সাব্বির, মো. দেলোয়ার, মো. মনির হোসেন, নাসির উদ্দিন, বাহার উদ্দিন, রহমত উল্লাহ, মো. রুবেল, মো. ফরহাদ, মো. জাকিরুল, মো. কাউছার, মো. শাহজাহান, সাইফুল ইসলাম, মো. আব্দুল্লাহ, মো. কামাল, মো. আরিফ প্রমুখ। সভা শেষে প্রধান অতিথি চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সভাপতি এ এম নাজিম উদ্দিন চট্টগ্রাম মহানগর যুব শ্রমিক দলের ৩১ সদস্য বিশিষ্ট একটি আহŸায়ক গঠন করেন। এতে হাসিবুর রহমান বিপ্লবকে আহŸায়ক ও মো. দেলোয়ারকে সদস্যসচিব করে আগামী ২ মাসের একটি সম্মেলন করে পুর্ণাঙ্গ কমিটি গঠন করার জন্য দিক নির্দেশনা দেন। সকলের মঙ্গল কামনা করেন প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে ভ‚মিকা রাখার জন্য আহŸান জানান।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews