1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
টঙ্গীতে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু, হাসপাতাল ভাংচুর
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা স্বামীর কর্মস্থল ইসলামী ব্যাংকের সামনে অনশনরত স্ত্রীর বিষপান, পুলিশ সদস্যদের ভূমিকায় উদ্বিগ্ন দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন থেকে সরে যাব না, কফিন ধরে শিক্ষার্থীদের শপথ সংস্কার আন্দোলন সাধারণ ছাত্রদের হাতে নেই, এর নেতৃত্বে এখন ছাত্রদল-ছাত্রশিবি : কাদের চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে মহানগর বিএনপির গায়েবানা জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয় আজ পবিত্র আশুরা, কারবালার ‘শোকাবহ এবং হৃদয় বিদারক ঘটনাবহুল দিন চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষে নিহত ৩ শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় স্কুল-কলেজ-পলিটেকনিক বন্ধ ঘোষণা

টঙ্গীতে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু, হাসপাতাল ভাংচুর

  • আপডেট টাইম : রবিবার, ২১ জুন, ২০২০, ৭.৪৫ পিএম
  • ২৪০ বার পঠিত

 টঙ্গী (গাজীপুর) প্রতিনিধিঃ টঙ্গীতে প্রাইভেট হাসপাতালে ভুল চিকিৎসার কারণে এক নবজাতকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় প্রাইম জেনারেল হাসপাতালে এই নবজাতকের মৃত্যুর ঘটনা ঘটে। স্থানীয় এলাকাবাসী ও পরিবার সুত্রে জানা যায়, টঙ্গী পশ্চিম থানাধীন খাপাড়া এলাকার বাসিন্দা সাগর তার প্রসূতি স্ত্রী সারমিন আক্তার (২০) কে শনিবার সকাল ১০ ঘটিকার সময় প্রাইম জেনেরেল হাসপাতালে ভর্তি করেন।

এসময় হাসপাতাল কতৃপক্ষ তাদের সিজার করার পরামর্শ দিলে সাগর ডাক্তারদের সিদ্ধান্তে রাজি হয়। সিজারের মাধ্যমে সাগর ও সারমিনের একটি ফুটফুটে সন্তান জন্মগ্রহন করে। নবজাতকের অবস্থা স্বাভাবিক থাকা সবত্তেও হাসপাতাল কতৃপক্ষ শিশু বিশেষজ্ঞের পরামর্শ না নিয়ে হাসপাতালের নার্সদের মাধ্যমে ভুল চিকিৎসা দেওয়ার কারণে নবজাতকের অবস্থা সঙ্কটাপন্ন হলে হাসপাতালের ডাক্তাররা নবজাতককে অন্য যে কোন হাসপাতালে নিয়ে যেতে বলেন।

এসময় পাশের অন্য একটি প্রাইভেট হাসপাতালে গেলে তারা জানান নবজাতকের অবস্থা খুবই খারাপ তারা ভর্তি রাখতে পারবে না। এরই মধ্যে প্রাইম জেনারেল হাসপাতালেই নবজাতকের মৃত্যু হয়। হাসপাতাল কতৃপক্ষ ভুল চিকিৎসা হওয়া সত্ত্বেও তারা নবজাতকের চিকিৎসার দেখভালের ও কোন আগ্রহ দেখায় নি। এ বিষয়ে সাংবাদিকরা হাসপাতাল কতৃপক্ষের চান মিয়া ও আঃ ছালামের সাথে কথা বললে তারা জানান, নবজাতকের জন্মের পর থেকেই অবস্থা সঙ্কটাপন্ন ছিলো। আমাদের হাসপাতালে শিশু বিশেষজ্ঞ ও এনআইসিইও না থাকায় শিশুটিকে অন্যাত্র রেফার করি তাদের নিজস্ব অবহেলায় নবজাতকের মৃত্যু হয়েছে। এব্যাপারে আমাদের আপনারা কোন নিউজ করলে আপনাদের নামে মানহানির মামলা করা হবে। আমরা নবজাতকের পরিবারকে দাফনের জন্য টাকা পয়সা দিয়েছি। এ বিষয়ে জানতে চাইলে টঙ্গী পশ্চিম থানার এস আই বিল্লাল জানান, ৯৯৯ নাম্বারে ফোনের সংবাদের ভিত্তিতে প্রাইম জেনারেল হাসপাতালে গিয়ে জানতে পারি একটি নবজাতকের মৃত্যুর ঘটনায় এলাকার মানুষের মাঝে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। এতে স্থানীয় জনতা ক্ষুদ্ধ হয়ে রবিবার দিবাগত রাতে দুই দফায় হাসপাতালে ভাংচুর চালায়। সাগর ও স্ত্রী সারমিন জানিয়েছে ভুল চিকিৎসার কারনে তাদের সন্তানের মৃত্যু হয়েছে। হাসপাতাল কতৃপক্ষ ও রোগীদের মধ্যে সমযোতা হয়েছে। নবজাতকের দাফন ও রোগীর উন্নত চিকিৎসার ভার নিয়েছে হাসপাতাল কতৃপক্ষ। তবে নবজাতকের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ দিলে তার ব্যাবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews