1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
দক্ষিণখানে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ,গাড়ী ভাংচুর দুই পুলিশ সদস্য আহত
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

দক্ষিণখানে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ,গাড়ী ভাংচুর দুই পুলিশ সদস্য আহত

  • আপডেট টাইম : শুক্রবার, ১২ জুন, ২০২০, ১২.০৭ এএম
  • ১৮০ বার পঠিত

ডেস্কঃ

রাজধানীর দক্ষিনখান থানা চালাবন এলাকার হযরত শাহ কবির রহঃ মাজার রোডে অবরোধ করে বিক্ষোভ করেছেগার্মেন্টস শ্রমিকরা। বকেয়া বেতন ও কথায় কথায় ছাঁটাই সহ বিভিন্ন দাবিতে রাস্তায় অবরোধ করে বিক্ষোভ করে। এসময় ভার্সেটাল গার্মেন্টস, হেচন গার্মেন্টস, চৈতি গার্মেন্টস সহ বিভিন্ন কারখানার শ্রমিকরা রাস্তায় নেমে আসে।আবৃহস্পতিবার সকাল ৮:৩০ থেকে শাহ কবির মাজার রোড অবরোধ করে তীব্র যানজটের সৃষ্টি হয়। যার ফলে ভোগান্তিতে পড়েন চলাচলরত অনেক সাধারণ মানুষ, এ সময় পুলিশ শ্রমিকদের কে রাস্তা থেকে সরে যেতে বললে শ্রমিকরা পুলিশের উপরে ক্ষিপ্ত হয়ে ইটপাটকেল ছুড়তে শুরু করে এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে। গার্মেন্টস শ্রমিক ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টার ঘটনা ঘটে উক্ত ঘটনায় দক্ষিণখান থানার ওসি সিকদার মোহাম্মদ শামীম সহ বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা গুরুতর আহত হয়।

গার্মেন্টস শ্রমিকরা বলেন,পুলিশ আমাদের উপর লাঠিচার্জ শুরু করলে তখন আমাদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টার ঘটনা ঘটে। শ্রমিকরা আরো বলেন তাদের মধ্যে কয়েকজন গার্মেন্টস শ্রমিক আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

বিক্ষোভ চলাকালীন সময় গার্মেন্টস শ্রমিকরা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার গাড়ি ভাঙচুর করতে দেখা যায়। এ সময় সিটি কর্পোরেশন গাড়িসহ মোট দুইটি গাড়ি ভাঙচুর করা হয়।

রাস্তা অবরোধ ও বিক্ষোভের কারণ জানতে চাইলে গার্মেন্টস শ্রমিকরা জানান, কোনরকম পূর্বঘোষণা ছাড়া এবং বকেয়া বেতন পরিশোধ না করেই আমাদের ছাঁটাই করা হচ্ছে, তাই আমরা বাধ্য হয়ে পূনঃনিয়োগের দাবীতে রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছি।

এ বিষয়ে জানতে ডিএপির, উত্তরা বিভাগের উপ – পুলিশ কমিশনার, নাবিদ কামাল শৈবাল জানান, গার্মেন্টস শ্রমিকরা রাস্তায় অবস্থান নিলে পুলিশ তাদেরকে শৃঙ্খলা আনার জন্য প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করে, শ্রমিকদের নির্দিষ্ট আইন রয়েছে,আইনের মাধ্যমে সকল কিছু পর্যালোচনা করে গার্মেন্টস কর্তৃপক্ষকে ও বিশেষজ্ঞদের সমর্থনে সমস্যা সমাধানে এগিয়ে আসা প্রয়োজন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews