1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
দেশের মাটি ও মানুষের অনেক গভীরে আওয়ামী-লীগের শিকড় - পররাষ্ট্র প্রতিমন্ত্রী 
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা স্বামীর কর্মস্থল ইসলামী ব্যাংকের সামনে অনশনরত স্ত্রীর বিষপান, পুলিশ সদস্যদের ভূমিকায় উদ্বিগ্ন দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন থেকে সরে যাব না, কফিন ধরে শিক্ষার্থীদের শপথ সংস্কার আন্দোলন সাধারণ ছাত্রদের হাতে নেই, এর নেতৃত্বে এখন ছাত্রদল-ছাত্রশিবি : কাদের চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে মহানগর বিএনপির গায়েবানা জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয় আজ পবিত্র আশুরা, কারবালার ‘শোকাবহ এবং হৃদয় বিদারক ঘটনাবহুল দিন চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষে নিহত ৩ শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় স্কুল-কলেজ-পলিটেকনিক বন্ধ ঘোষণা

দেশের মাটি ও মানুষের অনেক গভীরে আওয়ামী-লীগের শিকড় – পররাষ্ট্র প্রতিমন্ত্রী 

  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩, ১০.৩৭ পিএম
  • ১৪৮ বার পঠিত

আবুল হাশেম, রাজশাহী বিভাগীয় প্রতিনিধিঃ

রাজশাহী ৬ আসনে বাঘা- চারঘাট থেকে তিন- তিনবার নির্বাচিত সংসদ সদস্য ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ১৫ই আগস্ট মহান শোক দিবস। মাত্র আমাদের জন্য শোক দিবস নয় সমগ্র বাঙালি জাতির জন্য এটি একটি মহা শোক। এই দিনে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মৃত্যুবরণ করতে হয় একদল ঘাতকদের হাতে। যারা তাকে নির্মমভাবে হত্যা করেছিল। আমরা হারিয়েছিলাম আমাদের মহান নেতা এবং জাতির পিতাকে।

 

তখন থেকেই আমাদের দেশে জাতীয় শোক দিবস হিসেবে ১৫ই আগস্ট ঘোষণা করা হয়েছে। তিনি নয় তার পরিবারের সবাইকে হত্যা করা হয়েছিল এই দিনে। বেঁচে গিয়েছিলেন শুধুমাত্র আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার বোন শেখ রেহানা।

 

শুক্রবার ১৮ ই আগস্ট ৩ নং পাকুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত রক্তাক্ত ১৫ ই আগস্ট জাতীয় মহান শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে পাকুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক আব্দুর রহমানের সভাপতিত্বে, প্রধান অতিথির বক্তব্যে শাহরিয়ার আলম বলেন,

 

আওয়ামী লীগ জলের স্রোতে ভেসে আসা কোনো দল নয়, যে কয়েকটি সমাবেশ করেই ‘সরকার পড়ে যাবে’ এমনটি যারা ভাবছেন তারা বোকার স্বর্গে বাস করছেন। এদেশের মাটি ও মানুষের অনেক গভীরে আওয়ামী লীগের শেকড়।

 

তিনি বলেন, আওয়ামী লীগ ভোটের রাজনীতিতে বিশ্বাসী, জনগণের আস্থার প্রতি শ্রদ্ধাশীল। আসন্ন জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ সরকরাকেই দেশের মানুষ বেছে নেবে বলে আমি মনে করি।

 

দেশের মানুষ চাইলে আওয়ামী লীগ সরকার গঠন করবে, না চাইলে করবে না উল্লেখ করে এমপি বলেন, এ সৎ সাহস শেখ হাসিনার আছে। ক্ষমতা চিরস্থায়ী কোনো বিষয় নয়, জনগণের কল্যাণে কাজ করলে জনগণ কখনো কাউকে বিমুখ করে না। আর সেজন্য আওয়ামী লীগ জন্মলগ্ন থেকে জনমানুষের রাজনীতি করে আসছে। আওয়ামী লীগ ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাস করে না। ষড়যন্ত্র, হত্যা, আগুন-সন্ত্রাসের রাজনীতি করে বিএনপি।

 

তিনি আরও বলেন, আওয়ামী লীগের এই ১৪ বছরে দলটি বাংলাদেশকে একটি দূর্বল অর্থনৈতিক দেশ থেকে সব শর্ত পূরণ করে উন্নয়নশীল দেশের কাতারে পদার্পন করিয়েছে। আর তা করতে গিয়ে মানুষের জীবনমানকে উন্নত করতে হয়েছে, আর্থিক সক্ষমতা বৃদ্ধি করতে হয়েছে। বিশেষ করে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বাংলাদেশ বিশ্বের বুকে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। সাবমেরিন ক্যাবল (২০২০ সালে শুরু হয়েছে, শেষ হবে ২০২৪ সালে) থেকে শুরু করে ফ্লাইওভার, বঙ্গবন্ধু স্যাটেলাইট স্থাপন, যমুনা নদীর বঙ্গবন্ধু সেতু থেকে শুরু করে বিশ্বের অন্যতম বৃহৎ পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রমাণ করে বাংলাদেশে আওয়ামী লীগের এই ১৪ বছরে উন্নয়নের চিত্র আজ সদৃশ্য।

 

উক্ত অনুষ্ঠানে পাকুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন আহ্বায়ক সামিউল আলম নয়ন সরকারের সঞ্চালনায়, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল। আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলী, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, আড়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, আরও উপস্থিত ছিল বাঘা উপজেলা তাঁতীলীগের নেতা কর্মীসহ উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন ইউনিট থেকে আসা অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews