1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. towhid472@gmail.com : TOWHID AHAMMED REZA : TOWHID AHAMMED REZA
  3. sobhanhowlader155@gmail.com : Sobhan : Sobhan
ভ্রাম্যমান আদালতের গন্ধ পেলেই দিগপাইত উপ-শহরের ব্যবসায়ীরা পালায় কেন?
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ সাংবাদিক নয়নের উপর হামলার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন  নওগাঁর সাপাহারে ৫৯ জন ভূয়া দাখিল পরীক্ষার্থী বহিষ্কার, প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে মামলা ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : মোঃ লিটন মাদবর বিল্লাল  ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : আনোয়ার হোসেন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : হাসান মন্ডল  ঢাকা জেলা যুবলীগের আহ্বায়ক জি এস মিজানুর রহমান মিজান পতেঙ্গা থানা কে ম্যানেজ চলে সব অপরাধ রুখবে কে! যুবলীগ কর্মী তানভীরকে মিথ্যা মামলার ফাঁসানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন

ভ্রাম্যমান আদালতের গন্ধ পেলেই দিগপাইত উপ-শহরের ব্যবসায়ীরা পালায় কেন?

  • আপডেট টাইম : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩, ৩.৩৪ পিএম
  • ৭৫ বার পঠিত
  • রফিকুল ইসলাম, জামালপুর

প্রকৃত কারণ খুঁজে ব্যবস্থা নিন ভ্রাম্যমান আদালতের গন্ধ পেলেই দিগপাইত উপ-শহরের ব্যবসায়ীরা পালায় কেন?
বেশ কয়েক বছর ধরে লক্ষ্য করা গেছে- জামালপুর সদর উপজেলার দিগপাইত উপ-শহরের ব্যবসায়ীরা ভ্রাম্যমান আদালতের গন্ধ পেলেই তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়ে যায় কেন? সচেতন মহল প্রশাসনের নিকট এর প্রকৃত কারণ খুঁজে যথাযথ ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে।
ভৌগলিক, বাণিজ্যিক, যোগাযোগ ও রাজনৈতিক কারণে দিগপাইত জনপদ তথা দিগপাইত উপ-শহর একটি গুরুত্বপূর্ণ স্থান। এ কারণেই এখানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান গড়ে ওঠেছে। এছাড়া প্রতিদিন জামালপুরের বিভিন্ন উপজেলাসহ পার্শ্ববর্তী শেরপুর, সিরাজগঞ্জ, বগুড়া ও কুড়িগ্রাম জেলার যাত্রীগণ এ উপ-শহরের উপর দিয়ে দেশের রাজধানী ঢাকাসহ বিভিন্ন গন্তব্যে যাতায়াত করে। ফলে উপ-শহরটিতে সব সময় মানুষের ভিড় লেগেই থাকে। তাদের প্রয়োজনীয় জিনিসপত্র এখানকার ব্যবসা প্রতিষ্ঠানগুলো থেকেই কিনে নেয়। সুযোগ বুঝে ব্যবসায়ীরা অধিক লাভের জন্য নিম্নমানের পণ্য সামগ্রী বিক্রি থেকে শুরু করে অনৈতিক কর্মকান্ডে জড়িয়ে পড়েছে। এমন যুক্তি দাঁড় করিয়েছেন সচেতন মহল। তাই মহলটি প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরের কর্তা ব্যক্তিগণের নিকট এর প্রকৃত কারণ খুঁজে বের করার পাশাপাশি যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে। এ বিষয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা কেরামত আলী জানান, ঘটনাটি সত্য। তাই প্রশাসনের নিকট তিনি এর উপযুক্ত ব্যবস্থা নেয়ার অনুরোধ করেন। দিগপাইত ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও স্থানীয় ওয়ার্ড মেম্বার আমিনুল ইসলাম উজ্জ্বল জানান, সাধারণ মানুষ ব্যবসায়ীদের নিকট এক প্রকার জিম্মি। তাদের সিন্ডিকেটের জন্য নিম্ন আয়ের মানুষজন অধিক মূল্যে বয়কা মালামাল কিনতে বাধ্য হচ্ছে। অথচ নিকটবর্তী ছোনটিয়া বাজার, জামতলী বাজার, সানাকইর বাজার ও তুলসীপুর বাজারে এখানের চেয়ে জিনিসপত্রের দাম তুলনামূলক কিছুটা কম। তাই তিনিও এ থেকে উত্তরণের উপায় খুঁজার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews