1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
মেসি-রোনালদোর চেয়ে ধনী ফেদেরার
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয় আজ পবিত্র আশুরা, কারবালার ‘শোকাবহ এবং হৃদয় বিদারক ঘটনাবহুল দিন চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষে নিহত ৩ শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় স্কুল-কলেজ-পলিটেকনিক বন্ধ ঘোষণা মুক্তিযোদ্ধাদের সবসময় সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী কসবায় সীমান্ত পথে প্রতিদিন আসছে ভারতীয় চিনি, ছোট ছোট চোরাই কারবারিরা ধরা পরলেও বহাল তবিয়তেই মূল হোতারা স্ত্রীর অপেক্ষায় ছিল স্বামী, দুই সন্তান নিয়ে ভেগে গিয়ে স্বামীকে তালাক। শিল্পাঞ্চল আশুলিয়ায় ১২ হাজার পিস ইয়াবা সহ ১ মাদক কারবারি গ্রেফতার যৌতুক মামলায় কারাগারে ব্যাংক কর্মকর্তা রাশেদ

মেসি-রোনালদোর চেয়ে ধনী ফেদেরার

  • আপডেট টাইম : শনিবার, ৩০ মে, ২০২০, ৫.৪৬ পিএম
  • ২৩৯ বার পঠিত

ডেস্ক: ফোর্বস সাময়িকী প্রকাশিত সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়দের এবারের বার্ষিক তালিকায় এবার চমক দেখিয়েছেন রজার ফেদেরার। লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর মতো খেলোয়াড়দের পেছনে ফেলে শীর্ষ ১০০ অ্যাথলেটের এই তালিকায় এবার শীর্ষে অবস্থান নিয়েছেন সুইজারল্যান্ডের এই টেনিস কিংবদন্তি।

তালিকাতে গত চার বছরের মধ্যে ৩ বারই তৃতীয়স্থানে ছিলেন ফেদেরার। এবার শীর্ষে উঠে এলেন পুরুষ টেনিসে রেকর্ড ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই তারকা। ফোর্বসের হিসেব মতে, বারো মাসে ৩৮ বছর বয়সী এই অ্যাথলেটের আয় ১০ কোটি ৬৩ লাখ ডলার।

ফোর্বস বলছে, তাদের তালিকায় ৩০ বছরের মধ্যে প্রথম কোনো টেনিস খেলোয়াড় শীর্ষে জায়গা পেলেন ফেদেরার।

দ্বিতীয়স্থানে আছেন জুভেন্তাসের পর্তুগিজ ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। গত এক বছরে তার আয় ১০ কোটি ৫০ লাখ ডলার।

আর গত বছর শীর্ষে থাকা মেসি এবার নেমে এসেছেন তৃতীয়স্থানে, আয় ১০ কোটি ৪০ লাখ ডলার। পিএসজি তারকা নেইমার আছে চতুর্থস্থানে, ৯ কোটি ৫৫ লাখ ডলার নিয়ে।

পঞ্চমস্থানে বাস্কেটবল তারকা লেব্রন জেমস। লস অ্যাঞ্জেলস লেকার্সের এই কিংবদন্তি তারকা বছরে উপার্জন করেন ৮ কোটি ৮২ লাখ ডলারের মতো।

নারী অ্যাথলেটদের মধ্যে শীর্ষে আছেন জাপানের টেনিস তারকা নাওমি ওসাকা, সার্বিক তালিকায় তার অবস্থান ২৯ তম। তার পরেই রয়েছেন সেরেনা উইলিয়ামস, ৩৩ তম।

আর শীর্ষ একশো অ্যাথলেটের মধ্যে একমাত্র ক্রিকেটার ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তালিকায় ৩৩ ধাপ উন্নতি হয়েছে কোহলির। গত বছর একশোতম জায়গায় থাকা ডানহাতি এই ব্যাটসম্যানের এবারের অবস্থান ৬৬তম। এই তালিকায় একমাত্র ভারতীয় প্রতিনিধিও তিনি; আয় ২ কোটি ৬০ লাখ ডলার।

ফোর্বসের হিসেবে নেওয়া খেলোয়াড়দের বার্ষিক আয়ের সময় সীমা ধরা হয়েছে ১ জুন ২০১৯ থেকে ১ জুন, ২০২০। আয়ের উৎস ধরা হয়েছে প্রাইজ মানি, বেতন-বোনাস, ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট, রয়্যালটি ও বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত হওয়া থেকে প্রাপ্ত অর্থ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews