1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
ময়মনসিংহের ভালুকা বাসস্ট্যান্ড টয়লেট নেই, যাত্রীদের দুর্ভোগ,
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা স্বামীর কর্মস্থল ইসলামী ব্যাংকের সামনে অনশনরত স্ত্রীর বিষপান, পুলিশ সদস্যদের ভূমিকায় উদ্বিগ্ন দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন থেকে সরে যাব না, কফিন ধরে শিক্ষার্থীদের শপথ সংস্কার আন্দোলন সাধারণ ছাত্রদের হাতে নেই, এর নেতৃত্বে এখন ছাত্রদল-ছাত্রশিবি : কাদের চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে মহানগর বিএনপির গায়েবানা জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয় আজ পবিত্র আশুরা, কারবালার ‘শোকাবহ এবং হৃদয় বিদারক ঘটনাবহুল দিন চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষে নিহত ৩ শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় স্কুল-কলেজ-পলিটেকনিক বন্ধ ঘোষণা

ময়মনসিংহের ভালুকা বাসস্ট্যান্ড টয়লেট নেই, যাত্রীদের দুর্ভোগ,

  • আপডেট টাইম : বুধবার, ২৪ জুন, ২০২০, ১০.৩৪ পিএম
  • ২২৪ বার পঠিত

ইসমাইল হোসেন, ময়মনসিংহ প্রতিনিধি:
ময়মনসিংহের ভালুকা উপজেলা গার্মেন্টস টেক্সটাইল ওষুধ শিল্প প্রতিষ্ঠান সহ বিভিন্ন কারখানা রয়েছে । শিল্প কারখানা নগরী ভালুকা বাসস্ট্যান্ডে কোন পাবলিক টয়লেট নেই। যার ফলে যাত্রীদের অসহনীয় দুর্ভোগে শিকার । ঢাকা টু ময়মনসিংহ ভালুকা মধ্যে সড়ক দিয়ে হাজার হাজার যাত্রী ভালুকা বাসস্ট্যান্ড হয়ে যাতায়াত করতে হয়। প্রতিনিয়তই এখানে লোকের ভিড় থাকে। এছাড়াও উপজেলা বিভিন্ন অঞ্চলের যোগাযোগের জন্য এই স্থান ব্যস্ততম জায়গা ।
ব্যস্ততম জায়গায় থাকা সত্বেও এখানে একটি পাবলিক টয়লেটের ব্যবস্থা নেই । এই খানে হোটেল স্বাদ,সেভেন ষ্টার হোটেলে অবস্থিত কয়েকটি হোটেল পরিচিত যারা তারা ব্যবহার করেন সত্য । তাও আবার অপ্রতুল। অপরিচিত লোকজন সহ অধিকাংশ মানুষের ব্যবহারের খুবই প্রয়োজন পৌর সভার মধ্যে সব ব্যস্ত জায়গায় বাসস্ট্যান্ডে পাবলিক টয়লেট । যাতে করে যে কোন মানুষ জন প্রকৃতির জরুরি প্রয়োজন কাজ কর্ম গুলো সারতে পারেন । ভালুকা এই সমস্যা প্রকট অবস্থায় । বিশেষ করে পুরুষ পথ চারীরা প্রকাশ্যে রাস্তায়, শিক্ষা প্রতিষ্ঠান এবং অফিস আদালতের সামনে,যত্র তত্র মল মুত্র ত্যাগ করে। এসব কারণ নারী পথ যাত্রীদের পথ চলতে তাদের লজ্জাবোধ সৃষ্টি হয়। অন্যদিকে থেকে পরিবেশে মারাত্মক দুষণ করে।
তথ্য সুত্রে প্রকাশ পৌর মেয়র ডা.এ কে এম মেজবাহ উদ্দিন কাইয়ুম জানান বাসট্যান্ডের আম পাশ পৌর সভার কোন জমি না থাকার ফলে, সড়ক ও জন পথ বিভাগের জমিতে জনসার্থে একটি পাবলিক টয়লেট স্থান করলেও সেই টি না কি পরবর্তী সময় সড়ক ও জন পথ বিভাগ ভেঙ্গে দেন? উক্ত তথ্য আরও জানান যে জায়গা খোঁজা খোঁজি করে পেলে পাবলিক টয়লেট নির্মান করেন।
এ ব্যাপারে ভালুকা উপজেলা নিবার্হী মাসুদ কামাল সাহেব সহ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ আবুল কালাম আজাদ অবগত আছেন এবং আশ্বস্ত করে বলেন সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনার ভিত্তিতে দেশের পরিবেশ স্বাভাবিক হলে পাবলিক টয়লেটের ব্যবস্থা করার কথা জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews