1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
রাজশাহীতে একদিনেই চিকিৎসক-পুলিশসহ করোনা শনাক্ত ২৫১ জন
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয় আজ পবিত্র আশুরা, কারবালার ‘শোকাবহ এবং হৃদয় বিদারক ঘটনাবহুল দিন চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষে নিহত ৩ শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় স্কুল-কলেজ-পলিটেকনিক বন্ধ ঘোষণা মুক্তিযোদ্ধাদের সবসময় সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী কসবায় সীমান্ত পথে প্রতিদিন আসছে ভারতীয় চিনি, ছোট ছোট চোরাই কারবারিরা ধরা পরলেও বহাল তবিয়তেই মূল হোতারা স্ত্রীর অপেক্ষায় ছিল স্বামী, দুই সন্তান নিয়ে ভেগে গিয়ে স্বামীকে তালাক। শিল্পাঞ্চল আশুলিয়ায় ১২ হাজার পিস ইয়াবা সহ ১ মাদক কারবারি গ্রেফতার যৌতুক মামলায় কারাগারে ব্যাংক কর্মকর্তা রাশেদ

রাজশাহীতে একদিনেই চিকিৎসক-পুলিশসহ করোনা শনাক্ত ২৫১ জন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০, ৬.৪২ পিএম
  • ২৩৩ বার পঠিত

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিভাগে গত ২৪ ঘন্টায় নতুন করে ২৫১ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। আর শুধু মহানগরীতে একদিনেই চিকিৎসক-নার্স ও পুলিশসহ ৪৩ জনের করোনা (কোভিট-১৯) শনাক্ত হয়েছে। রাজশাহী মহানগরীর ইতিহাসে একদিনে আক্রান্তের তালিকায় যেটি এখন পর্যন্ত সর্বোচ্চ রেকর্ড করেছে। ফলে এ নিয়ে মহানগরীতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৬২ জনে। রাজশাহী জেলায় এ পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৮০ তে। ফলে অর্ধেকেরও বেশি রোগী শুধু মহানগরীতেই। আর স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী বিভাগের আট জেলায় এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৯৭৪ জন। যে তালিকায় রয়েছেন রাজশাহীতে কর্মরত চার সাংবাদিকও।
আর গত দুইদিনে রাজশাহীতে করোনার উপসর্গ নিয়ে বিভিন্ন পেশার ৭ ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৬ জন মারা গেছেন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে। আর একজন মারা গেছেন রাজশাহী খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে। আর রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে এ পর্যন্ত অর্ধশত রোগীর মৃত্যু হয়েছে। হাসপাতালের দেয়া তথ্য অনুযায়ী গত সোমবার বিকেল পর্যন্ত ৪৮ জন রোগী মারা গেছেন। এদের মধ্যে ৮ জন রোগী করোনায় আক্রান্ত ছিলেন। আর ৪০ জন রোগী মারা গেছেন করোনা উপসর্গ নিয়ে। এদের সকলেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃতদের অধিকাংশ বয়স ৫০ উর্ধ্ব পুরুষ। এরা সবাই রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, নাটোর ও নওগাঁ জেলার বাসিন্দা।
এ তথ্য নিশ্চিত করে রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, মহানগরীতে একদিনে শনাক্ত হওয়া ৪৩ জনের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (রামেকহা) ল্যাবে ৩২ জনের এবং রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ১১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে বেশিরভাগই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক-নার্স ও রাজশাহীতে কর্মরত পুলিশ সদস্য। সব মিলিয়ে এ পর্যন্ত রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) ও জেলা পুলিশের ২৯ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে।
এদিকে গত ২৪ ঘন্টায় শুধু রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ৭ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার (২২ জুন) পর্যন্ত মহানগর ও জেলা পুলিশের এই সদস্যরা দায়িত্বরত অবস্থায় করোনায় আক্রান্ত হন। আক্রান্তদের সারিতে পুলিশ অফিসারসহ কন্সটেবল রয়েছেন।
এ তথ্য নিশ্চিত করে আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস মঙ্গলবার (২৩ জুন) বিকেলে জানান, মেট্রোপলিটন (মহানগর) পুলিশের মোট ২১ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে গত ২৪ ঘন্টায় (২২ জুন, রাত ৯টা পর্যন্ত) শনাক্ত হয়েছে ৭ জনের। তবে সকলের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। আক্রান্তদের নিয়মিত খবর রাখা হচ্ছে। প্রয়োজন অনুযায়ী এসব পুলিশ সদস্যদের চিকিৎসা ও পরামর্শ দেয়া হচ্ছে।
আর জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম মঙ্গলবার (২৩ জুন) বিকেলে জানান, রাজশাহী জেলার মোট ৮ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৩ জন সুস্থ হয়ে ডিউটিতে ফিরলেও এখনও আক্রান্ত ৫ জন চিকিৎসা কার্যক্রমের আওতায় রয়েছে।
আর রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য জানান, গোটা বিভাগে করোনায় এ পর্যন্ত ৫৫ ব্যক্তির মৃত্যু হয়েছে। আর নতুন শনাক্ত ২৫১ করোনা রোগীর মধ্যে ১৩৬ জনই হটস্পট বগুড়ার বাসিন্দা। এ ছাড়া রাজশাহীতে ৪৩, চাঁপাইনবাবগঞ্জে ২, জয়পুরহাটে ১, সিরাজগঞ্জে ১২ এবং পাবনায় ৬৫ জনের করোনার সংক্রমণ ধরা পড়েছে। রাজশাহী বিভাগের ৮ জেলায় এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৯৭৪ জন। এর মধ্যে বগুড়ায় ২ হাজার ৩৩০জন, রাজশাহীতে ৩০৭, জয়পুরহাটে ২৫৫, নওগাঁয় ২৩৯, সিরাজগঞ্জে ২৮০, পাবনায় ৩৩৬, নাটোরে ১৩৯ এবং চাঁপাইনবাবগঞ্জে ৮৮ জনের কোভিট-১৯ শনাক্ত হয়েছে।
এদের মধ্যে সুস্থ হয়েছেন মোট ৭৮৯ জন। এর মধ্যে নওগাঁর ১৮৯ জন, জয়পুরহাটের ১৩৬, বগুড়ার ২৫০, নাটোরে ৫৪, চাঁপাইনবাবগঞ্জে ৫৩, রাজশাহী ৬১, সিরাজগঞ্জে ১৮ এবং পাবনায় ২৮ জনের করোনামুক্ত হয়েছেন। গত ১২ এপ্রিল বিভাগে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews