1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
রাজশাহী-৬ আসনে টানা চারবার নৌকা প্রতীকে বিজয়ী শাহরিয়ার আলম
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা স্বামীর কর্মস্থল ইসলামী ব্যাংকের সামনে অনশনরত স্ত্রীর বিষপান, পুলিশ সদস্যদের ভূমিকায় উদ্বিগ্ন দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন থেকে সরে যাব না, কফিন ধরে শিক্ষার্থীদের শপথ সংস্কার আন্দোলন সাধারণ ছাত্রদের হাতে নেই, এর নেতৃত্বে এখন ছাত্রদল-ছাত্রশিবি : কাদের চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে মহানগর বিএনপির গায়েবানা জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয় আজ পবিত্র আশুরা, কারবালার ‘শোকাবহ এবং হৃদয় বিদারক ঘটনাবহুল দিন চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষে নিহত ৩ শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় স্কুল-কলেজ-পলিটেকনিক বন্ধ ঘোষণা

রাজশাহী-৬ আসনে টানা চারবার নৌকা প্রতীকে বিজয়ী শাহরিয়ার আলম

  • আপডেট টাইম : সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪, ৫.৩৩ পিএম
  • ৬২ বার পঠিত
  • আবুল হাশেম রাজশাহী বিভাগীয় প্রতিনিধিঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী -৬ (বাঘা-চারঘাট) আসনে জয়ী হয়েছেন নৌকার প্রার্থী আলহাজ্ব মো শাহরিয়ার আলম। এবার নিয়ে পর পর চার বার এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হলেন তিনি। বাঘা উপজেলা সহকারি রির্টানিং অফিসার ও নির্বাহী অফিসারের কার্যালয় থেকে রাত প্রায় সাড়ে ৯ টায় বেসরকারী ভাবে নির্বাচনের ফলাফল ঘোষনা করা হয়। উক্ত নির্বাচনে ২৭ হাজার ৩ শত ২১ ভোটের ব্যবধানে জয় লাভ করেন আওয়ামী লীগের মনোনিত নৌকার মাঝি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম । তাঁর মোট প্রাপ্ত ভোট এক লক্ষ এক হাজার ৫শত ৯৯। অপর দিকে তার নিকটতম প্রার্থী রাহেনুল হক, কাঁচি প্রতীকে ভোট পেয়েছেন ৭৪ হাজার  ২শ ৭৮ ভোট।

দুই উপজেলার সহকারি রির্টানিং অফিসার সূত্রে জানা যায়, মোট ১১৮টি কেন্দ্রের প্রাপ্ত ভোটের চুড়ান্ত ফলাফলে এই আসনে প্রায় ৫২ শতাংশ ভোট পড়েছে ।এর মধ্যে বাঘা উপজেলার ৬১ টি কেন্দ্রে নৌকার প্রতীক পেয়েছেন ৫১ হাজার ৩ শত ৩০ ভোট। অপর দিকে কাঁচি প্রতীক পেয়েছেন ৩২ হাজার ৯শত ৮৭ ভোট। অন্যদিকে চারঘাট উপজেলায় ৫৭ কেন্দ্রে নৌকার প্রতীক পেয়েছেন ৫০ হাজার ২শত ৬৯ এবং কাঁচি প্রতীক পেয়েছেন ৪১ হাজার ২শত ৯১ ভোট ।সহকারী রির্টানিং অফিসার ও বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো তরিকুল ইসলাম বেসরকারিভাবে শাহরিয়ার আলমকে বিজয়ী ঘোষণা করেন। ভোটারদের উপস্থিতি কম থাকলেও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।ভোট গ্রহণের জন্য সব ধরনের প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হয়।’

রাজশাহী ৬ আসনটিতে তিনটি পৌরসভা ও ১৩ টি ইউনিয়ন নিয়ে গঠিত। ১১৮ টি ভোটকেন্দ্রের ভোট গ্রহণ করা হয়। এ আসনে মোট ভোটার তিন লাখ ৪০ হাজার ৬২০ জন ভোটারের মধ্যে এক লাখ ৭০ হাজার ৫৭০ জন পুরুষ ও এক লাখ ৭০ হাজার ৪৯ জন মহিলা ভোটার রয়েছে।

সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয় এবং  শেষ হয় বিকাল ৪ টায়। শীতের কারণে সকালে ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি কম থাকলেও পরে ভোটার উপস্থিতি বাড়তে থাকে। বাঘা চারঘাটে সকল কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।নির্বাচনে জয়লাভের পর পরই বাঘা-চারঘাটের বিভিন্ন স্থানে বিজয় মিছিল বের করে আওয়ামী লীগের নেতাকর্মীরা।বিভিন্ন এলাকার নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

শাহরিয়ার আলম বিজয়ের পর তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় বলেন, ‘এ বিজয় গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার বিজয়। এ বিজয় জননেত্রী শেখ হাসিনার প্রতি আস্থা আর আকাঙ্ক্ষার প্রতিফলন।’ রাজশাহী-৬ আসনের সকল ভোটারের প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা জানিয়ে তিনি বলেন, ‘এ বিজয় আমার বিজয় নয়, বাঘা-চারঘাটবাসীর বিজয়। আমার প্রতি বাঘা-চারঘাটবাসী যে ভালোবাসা দিয়েছে, জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত আমি তার প্রতিদান দিয়ে যাব। দলের পক্ষ থেকে যেসব প্রতিশ্রুতি দেওয়া হয়েছে তা বাস্তবায়নে সর্বদা সচেষ্ট থাকব। আমার জন্য দোয়া করবেন’।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews