1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
সত্তরের এমপি মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের মৃত্যু
বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
কুমিল্লায় অটোরিকশা ছিনতাইকারী চক্রের ৫ সদস্য গ্রেফতার পানি ও বিদ্যুৎ সংকটে রাজশাহীতে মৎস্যচাষীরা ঘূর্ণিঝড রিমালের তাণ্ডবে খেপুপাড়ায় ব্যাপক ক্ষয়ক্ষতি লায়ন্স ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫বি১ বাংলাদেশ এর ২৮তম বার্ষিক কনভেনশন সম্পন্ন সাভারের সাংবাদিকের উপর হামলায় দুইজন গ্রেপ্তার চট্টগ্রামে সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি, গ্রেফতার ৩ রিমালের তাণ্ডবে লন্ডভন্ড  উপকূলবর্তী অঞ্চল, সাত জেলায় ১৬ জনের প্রাণহানি দুপুর ১টার মধ্যে ৮০ কিমি বেগে ২০ অঞ্চলে ঝড়ের আভাস হালদায় দ্বিতীয় দফায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ কুমিল্লায় ত্রিশূল গীতা শিক্ষালয়ের ২য় বর্ষপূর্তি উৎসব ৩১ মে

সত্তরের এমপি মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের মৃত্যু

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০, ৫.০৩ পিএম
  • ২১৬ বার পঠিত

 সুর্যোদয় ডেস্ক :  সত্তরের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা অধ্যাপক অ ন ম নজরুল ইসলাম মারা গেছেন। মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় মোহাম্মদপুরের নিজ বাড়িতে ৮০ বছর বয়সী সাবেক এই আওয়ামী লীগ নেতার মৃত্যু হয় বলে তার ছোট ভাই অবসরপ্রাপ্ত কর্নেল এ আর এম জোয়াহেরুল ইসলাম জানিয়েছেন।

গণমাধ্যমকে তিনি বলেন, তার ভাই দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। ১৯৭০ সালে পাকিস্তানের সাধারণ নির্বাচনে ময়মনসিংয়ের ফুলবাড়িয়া-ত্রিশাল সংসদীয় আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছিলেন অ ন ম নজরুল ইসলাম।

স্বাধীনতার পরে ১৯৭৩ সালের প্রথম জাতীয় নির্বাচনে ময়মনসিংহ-১৬ (ফুলবাড়িয়া) থেকে আবারও নির্বাচিত হন তিনি। রাজনীতিতে যুক্ত হওয়ার আগে ময়মনসিংহের আনন্দ মোহন কলেজে শিক্ষকতা করায় অধ্যাপক আনম নজরুল ইসলাম হিসেবেই তিনি পরিচিত।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক নজরুল সত্তরের দশকে বৃহত্তর ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ছিলেন।

মুক্তিযুদ্ধ চলাকালীন বাংলাদেশ সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের বিশেষ সহকারীর দায়িত্বও পালন করেছেন তিনি। জোয়াহেরুল ইসলাম বলেন, তার ভাইকে দাফনের জন্য মরদেহ ফুলবাড়িয়ার লাঙ্গল শিমুল গ্রামে নিয়ে যাওয়া হচ্ছে।

“আমরা উনাকে গ্রামের বাড়ি নিয়ে যাচ্ছি, আমাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।” নজরুল ইসলাম তার পরিবারের পাঁচ ভাইয়ের মধ্যে সবার বড় ছিলেন। মৃত্যুর সময় স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews