1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
সাতকানিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ২ জনকে ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা 
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয় আজ পবিত্র আশুরা, কারবালার ‘শোকাবহ এবং হৃদয় বিদারক ঘটনাবহুল দিন চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষে নিহত ৩ শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় স্কুল-কলেজ-পলিটেকনিক বন্ধ ঘোষণা মুক্তিযোদ্ধাদের সবসময় সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী কসবায় সীমান্ত পথে প্রতিদিন আসছে ভারতীয় চিনি, ছোট ছোট চোরাই কারবারিরা ধরা পরলেও বহাল তবিয়তেই মূল হোতারা স্ত্রীর অপেক্ষায় ছিল স্বামী, দুই সন্তান নিয়ে ভেগে গিয়ে স্বামীকে তালাক। শিল্পাঞ্চল আশুলিয়ায় ১২ হাজার পিস ইয়াবা সহ ১ মাদক কারবারি গ্রেফতার যৌতুক মামলায় কারাগারে ব্যাংক কর্মকর্তা রাশেদ

সাতকানিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ২ জনকে ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা 

  • আপডেট টাইম : শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩, ৩.৩৪ পিএম
  • ৫৮ বার পঠিত
  • রুশমী আক্তার , সাতকানিয়া (চট্টগ্রাম)প্রতিনিধিঃ

 

চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে অবৈধভাবে টিলা কেটে পুকুর বানানোর অপরাধে ৩০ হাজার টাকা এবং অবৈধভাবে পাহাড় কেটে মাটি দিয়ে ইট ভাটায় ইট নির্মাণ করার অপরাধে ১ লক্ষ টাকা, ২ জনকে মোট ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

(২৪ নভেম্বর) শুক্রবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার এওচিয়া ইউনিয়নের ছনখোলা এলাকায় অবৈধভাবে টিলা কেটে পুকুর বানানোর খবর পেয়ে ভ্রাম্যমান আদালত দ্রুত অভিযান পরিচালনা করে।

 

ঘটনাস্থলে এর সত্যতা প্রমান পেয়ে অবৈধভাবে পাহাড় বা টিলার কাটার অপরাধে পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ এর সংশ্লিষ্ট ধারায় নুরুল মোস্তফা (৪০) পিতা- নঈম উদ্দিন, গ্রাম- ছনখোলা ১ নং ওয়ার্ড, এওচিয়া, সাতকানিয়াকে ৩০ হাজার টাকা এবং অন্য এক ঘটনায় অবৈধভাবে টিলা কেটে মাটি ইটভাটায় ব্যবহারের অপরাধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর সংশ্লিষ্ট ধারায় বিবিসি ব্রিক ফিল্ডের ম্যানেজার মোঃ মনিরুল ইসলাম ছোটন (৪৪), পিতা- মৃত কবির আহমদ, গ্রাম- হারবাং, চকরিয়া, কক্সবাজারকে ১ লক্ষ টাকা দুই জনকে সর্বমোট ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

মোবাইল কোর্ট পরিচালনা করেন সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী। অভিযানে সহযোগিতা করেন সাতকানিয়া থানা পুলিশ ও উপজেলা ভূমি অফিসের কর্মচারীবৃন্দ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, উপজেলার প্রত্যন্ত জনপদে যখনিই কোন সামাজিক অপরাধ সহ বেআইনী কার্যকলাপের সন্ধান পাওয়া যাচ্ছে, তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে অপরাধীদের আইনানুযায়ী শাস্তির আওতায় আনা হচ্ছে। তারপরও কিছু সংখ্যক স্বার্থপর মহল সংগোপনে আইন অমান্য করে বিভিন্ন অপরাধমুলক কার্যকলাপ করে যাচ্ছে। সমাজের আইন শৃংখলার ক্ষতি, পরিবেশ ও স্বাস্থ্যের ক্ষতি সহ যে কোন ধরনের বেআইনী কার্যকলাপ বন্ধে প্রশাসনের পাশাপাশি সামাজিক সচেতনতা খুবই জরুরী। যখন কোন অপরাধী যেখানেই বেআইনী কোন কার্যকলাপ করছে, সেখান থেকে সচেতন ব্যক্তি বা ব্যক্তিবর্গ নিজ দায়িত্বে প্রশাসনের কাছে ইনফর্মেশন দিলে অপরাধের মাত্রা দ্রুত কমে আসত বলেও জানান তিনি।

 

জনস্বার্থে উপজেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews