1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
সারাদেশে ডেঙ্গু রোগী বেড়েছে ১০ গুণ : স্বাস্থ্যমন্ত্রী
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
কলসকাঠী বন্দরের বয়োজ্যেষ্ঠ কাঞ্চন আলী হাওলাদারের ইন্তেকাল। তিনদিন ব্যাপী আক্কেলপুরে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন চট্টগ্রামে স্কুলের প্রধান শিক্ষকের ধর্ষণের শিকার পঞ্চম শ্রেণির ছাত্রী শাহ্ আমিনুর রহমান (রহ.) এর ৩১ তম বার্ষিক ওরস শরীফ অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ কারখানায় অভিযান, ১ লাখ টাকা জরিমানা ও ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড লালমোহনে উপজেলা চেয়ারম্যান বিজয়ী আকতারুজ্জামান টিটব এমপি আনারের হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে ঝিনাইদহে মানববন্ধন শাহজাদপুরে সবচে বড় গরু নাতিবাবু, দাম ১৫ লক্ষ টাকা ঢাকা জেলার শ্রেষ্ঠ এসআই হিসেবে সম্মাননা স্মারক গ্রহণ করেন মোঃ ফজলুল হক শাহজাদপুরে ডাঃ ইউনুস আলী খান স্বরণে দুইদিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

সারাদেশে ডেঙ্গু রোগী বেড়েছে ১০ গুণ : স্বাস্থ্যমন্ত্রী

  • আপডেট টাইম : শনিবার, ১২ আগস্ট, ২০২৩, ৩.৪৪ পিএম
  • ১৪২ বার পঠিত

শাওলি ধর

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সারাদেশে হঠাৎ করেই ডেঙ্গু রোগী বেড়ে গেছে দশগুণ। সে জন্য পর্যাপ্ত স্যালাইন প্রস্তুত রাখার কথা বলা হয়েছে। প্রতিদিন গড়ে প্রায় ৪০ হাজার ব্যাগ স্যালাইন প্রয়োজন হচ্ছে, মাস শেষে তা দাঁড়াচ্ছে প্রায় ১২ লাখ।

শনিবার (১২ আগস্ট) দুপুরে মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালের ডেঙ্গু ইউনিট পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের সব কোম্পানি মিলেও এত পরিমাণ স্যালাইন উৎপাদন করতে পারে না। প্রয়োজনে দুই মাসের জন্য বিদেশ থেকে স্যালাইন আমদানির নির্দেশনা দেয়া হয়েছে। যদি স্যালাইনের ঘাটতি দেখা দেয়, তাহলে বিদেশ থেকে স্যালাইন আমদানি করতে হবে।

তিনি আরো বলেন, ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দেয়ার জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া আছে। ঢাকা শহরে হাসপাতালগুলোতে তিন হাজার শয্যার ব্যবস্থা করা হয়েছে। এর মধ্যে প্রায় দুই হাজার শয্যায় ডেঙ্গু রোগী ভর্তি এবং বাকি এক হাজার শয্যা খালি। সারা দেশে পাঁচ হাজার শয্যার ব্যবস্থা রয়েছে। তবে অনেক শয্যা খালি।মন্ত্রী বলেন, যেহেতু এখন বর্ষা মৌসুম, বৃষ্টি-বাদলা হয়ে বিভিন্ন স্থানে পানি জমা হয়ে থাকছে। আর এ কারণে মশা বাড়ছে। তবে আশা করছি আগামীতে মশা কমে আসবে এবং ডেঙ্গু রোগীর সংখ্যাও কমে আসবে। ডেঙ্গু কমাতে হলে মশা কমাতে হবে। মশা কমলে ডেঙ্গু রোগী কমবে এবং সে জন্য নিয়মিত স্প্রে করতে হবে বেশি বেশি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews