1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
স্বাস্থ্য মন্ত্রণালয়ে অব্যাহত বদলির কারণে জানতে চায় দুদক
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

স্বাস্থ্য মন্ত্রণালয়ে অব্যাহত বদলির কারণে জানতে চায় দুদক

  • আপডেট টাইম : বুধবার, ২৪ জুন, ২০২০, ৮.৩৬ পিএম
  • ২২৯ বার পঠিত

তৌহিদ আহমেদ রেজা:  স্বাস্থ্য মন্ত্রণালয়ে শুদ্ধি অভিযানের অংশহিসেবে ডজনখানেক কর্মকর্তাকে পর্যায়ক্রমে বদলি করা হচ্ছে। কিন্তু কী কারণে তাদের বদলি করা হচ্ছে সেই তথ্যসহ বদলিকৃতদের বিষয়ে জানতে মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে দুদক। দুদকের পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে গঠিত টিমের পক্ষ থেকে বুধবার এই চিঠি দেয়া হয় বলে জানা গেছে।

এ বিষয়ে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, বদলি কোনো শাস্তি নয়। দুর্নীতি করলে ব্যবস্থা নেয়া হল দায়িত্ব। আমরা বদলির কারণসহ এ বিষয়ে তথ্য চেয়েছি। তিনি বলেন, বদলিকৃত একজন কর্মকর্তা দুদকে অভিযোগ করেছেন- সত্য বলার কারণে তাকে বদলি করা হয়েছে। সে কারণে বদলির প্রকৃত কারণ আমরা খুঁজে দেখতে চাই।

টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, শুধু বদলির মাধ্যমে যেন দুর্নীতিবাজ কর্মকর্তাদের দুর্নীতি চাপা পড়ে না যায়।

সূত্র জানায়, স্বাস্থ্য মন্ত্রণালয় চলতি সপ্তাহে স্বাস্থ্য অধিদফতরের এক পরিচালকসহ চার কর্মকর্তাকে সরানো হয়েছে। রদবদল হয়েছে সচিব ও অতিরিক্ত সচিব পদে। স্বাস্থ্য অধিদফতরের বদলিকৃত পরিচালকের বিরুদ্ধে পরিকল্পনা ও কেনাকাটায় ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। তার নাম ডা. ইকবাল কবির। তিনি বর্তমানে আইসোলেশনে থাকায় কারো সঙ্গে কথা বলছেন না। দুদকের অনুসন্ধানেও ডা. ইকবাল কবিরের নাম উঠে এসেছে। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের কাছে চিঠি দিয়ে দুদক ইকবাল কবিরের যাবতীয় তথ্য চেয়েছে।

পিপিই ও এন-৯৫ মাস্ক কেনাকাটায় অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দুদক থেকে শুরু হওয়া অনুসন্ধান টিম পুরো স্বাস্থ্যখাতের অব্যবস্থাপনা ও দুর্নীতির সামগ্রিক একটি চিত্র তুলে আনতে চায় বলে জানা গেছে।

দুদক পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে চার সদস্যের টিম এ নিয়ে কাজ করছে। এ ছাড়া কয়েকটি সরকারি হাসপাতালে কেনাকাটায় হরিলুটের ঘটনা অনুসন্ধান ও তদন্তের সঙ্গে আগে থেকেই যুক্ত রয়েছেন দুদক পরিচালক কাজী শফিকুল আলম ও তার নেতৃত্বাধীন টিম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews