1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
হবিগঞ্জে জমিসংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে  নিহত এক, আহত পঞ্চাশ 
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা স্বামীর কর্মস্থল ইসলামী ব্যাংকের সামনে অনশনরত স্ত্রীর বিষপান, পুলিশ সদস্যদের ভূমিকায় উদ্বিগ্ন দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন থেকে সরে যাব না, কফিন ধরে শিক্ষার্থীদের শপথ সংস্কার আন্দোলন সাধারণ ছাত্রদের হাতে নেই, এর নেতৃত্বে এখন ছাত্রদল-ছাত্রশিবি : কাদের চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে মহানগর বিএনপির গায়েবানা জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয় আজ পবিত্র আশুরা, কারবালার ‘শোকাবহ এবং হৃদয় বিদারক ঘটনাবহুল দিন চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষে নিহত ৩ শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় স্কুল-কলেজ-পলিটেকনিক বন্ধ ঘোষণা

হবিগঞ্জে জমিসংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে  নিহত এক, আহত পঞ্চাশ 

  • আপডেট টাইম : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪, ৬.১৩ পিএম
  • ৯৯ বার পঠিত

ইউপি চেয়ারম্যান সহ গ্রেফতার চার

  • সালাহ উদ্দিন, হবিগঞ্জ জেলা প্রতিনিধি 

হবিগঞ্জের মাধবপুর উপজেলার জগদীশপুর ইউনিয়নের বেজুড়া গ্রামে  জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পাভেল নামে এক ব্যক্তিকে খুন করা হয়েছে। এই হত্যার ঘটনায় স্হানীয় চেয়ারম্যান মাসুদসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (৩ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০ টার দিকে জগদীশপুর ইউনিয়নের বেজুড়া গ্রামে মুক্তিযোদ্ধা পরিবারের বাড়ি ঘর ভাংচুর ও তাদের স্বজনদের উপর হামলা করে ফলশ্রুতিতে উভয় পক্ষের প্রায় ৫০ জন আহত হয়।গুরুতর  আহত পাভেল মিয়া’কে আশংকাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ করা হলে সেখানে সে মৃত্যু বরন করে।

আহতদের মধ্যে মুক্তিযোদ্ধা বারেক মিয়ার ছেলে মোর্শেদ মিয়া (৪৫), শফিক মিয়া (৪০) ও সোমা আক্তার (২৪) কে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বেজুড়া গ্রামের মুক্তিযোদ্ধা বারেক মিয়ার সন্তানরা তাদের নামে রেকর্ডকৃত একটি জমি পিডিএল কোম্পানির প্রতিনিধি সিরাজুল ইসলাম খান ও কুহিনূর আক্তার খানম এর নিকট বিক্রি করে দখল বুঝিয়ে দেন। পরবর্তীতে একই গ্রামের মাহমুদ আলীর পুত্র বজলু মিয়া, বলু মিয়া, মিজান মিয়া, সাজু মিয়া দলিল মূলে এই জমির মালিকানা দাবি করে স্থানীয় চেয়ারম্যান মাসুদ খান এর নিকট বিক্রি করেন।

শনিবার ৩রা ফেব্রুয়ারী সকালে পিডিএল কোম্পানির লোকজন এই জমিতে মাটি ভরাটের কাজ শুরু করলে চেয়ারম্যান মাসুদ খান ও তার লোকজন বাধা প্রদান করেন। এরই জের ধরে চেয়ারম্যান এর লোকজন মুক্তিযোদ্ধা বারেক মিয়ার বাড়িতে হামলা ও ভাংচুর চালায়।

আহত শফিক মিয়া বলেন- গত জাতীয় সংসদ নিবার্চনে আমরা নৌকার পক্ষে কাজ করেছিলাম আর চেযারম্যান ও তার লোকজন স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন এর পক্ষে নির্বাচনী মাঠে কাজ করেছিলেন। নির্বাচনী প্রতিহিংসার সুত্র ধরে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা করে। এতে স্হানীয় প্রেসক্লাবের একজন সাংবাদিক  নেতার ইন্ধন রয়েছে। যে নাকি আগেও একটা কোম্পানির চাঁদাবাজি মামলার এজাহার ভুক্ত আসামী।

মাধবপুর চুনারুঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার নির্মলেন্দু চক্রবর্তী সুর্যোদয়  কে জানান, হত্যার ঘটনায় ইউ’পি চেয়ারম্যান মাসুদ খানসহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews