1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
অসুস্থ খালেদা জিয়ার ওজন কমছে প্রতিদিন
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি অবশেষে রাজধানিতে  দেখা মিলল  বৃষ্টির যে কারণে যৌনতার প্রতি আগ্রহ কমে যায় টেকনাফ সীমান্তে  ভেসে আসছে মর্টার শেল ও ভারি গোলার বিকট শব্দ,  দেখা যাচ্ছে  আগুনের কুণ্ডলী বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

অসুস্থ খালেদা জিয়ার ওজন কমছে প্রতিদিন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১, ৯.৫৭ এএম
  • ১৬০ বার পঠিত
আমান উল্লাহ প্রতিবেদকঃ
রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার যতই দিন যাচ্ছে, ততই শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়া প্রতিনিয়ত দুর্বল হয়ে পড়ছেন। প্রতিদিন ওজন কমে যাচ্ছে তার। খালেদা জিয়ার খাবার গ্রহণের পরিমানও দিন দিন কমে যাচ্ছে।
প্রতিদিনই সকাল, সন্ধ্যা ও রাতে মেডিকেল বোর্ডের সদস্যরা বৈঠকে বসে পর্যবেক্ষণ করছেন তাঁর শারীরিক অবস্থার। পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নিচ্ছেন। তাঁর স্বাস্থ্য পর্যালোচনা করে প্রতিদিনই নতুন করে ওষুধ দিচ্ছেন।
এদিকে খালেদা জিয়ার চিকিৎসকরা জানিয়েছেন, খুব শিগগিরই তাকে বিদেশে উন্নত চিকিৎসার্থে বিদেশে নেওয়া জরুরি।
চিকিৎসকরা জানান, খালেদা জিয়ার দু-এক দিন পরপরই পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ হচ্ছে। রক্তক্ষরণ শুরুর সঙ্গে সঙ্গেই স্যালাইনের সঙ্গে ইনজেকশন দিয়ে দিচ্ছেন তারা। তবে বাড়তি কোনো অক্সিজেন লাগছে না তার। চিকিৎসকরা দিনরাত সর্বক্ষণই এখন ‘ক্লোজ মনিটর’ করছেন। যখন যা করা দরকার তা-ই করছেন।
বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন জানান, দু-এক দিন পরপরই তাঁর পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ হচ্ছে। কয়েক দিন ধরেই কমে যাচ্ছে হিমোগ্লোবিনের মাত্রা। রক্ত কিংবা ওষুধ দিয়ে তার মাত্রা বাড়ানো হচ্ছে।
তিনি বলেন, বর্তমান চিকিৎসায় তাঁর সুস্থ হয়ে ওঠার কোনো সুযোগ নেই। তাকে বাঁচাতে হলে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া ছাড়া আর কোনো বিকল্প নেই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews