1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
আইপিএলে লজ্জার যে রেকর্ডে সবার ওপরে মরগান
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

আইপিএলে লজ্জার যে রেকর্ডে সবার ওপরে মরগান

  • আপডেট টাইম : রবিবার, ১৭ অক্টোবর, ২০২১, ৫.০৪ এএম
  • ১৭৪ বার পঠিত

ইমাম হোসেন জীবন | শনিবার, ১৬ অক্টোবর ২০২১ | প্রিন্ট

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে হেরে আরো একবার কলকাতা নাইট রাইডার্সের স্বপ্নভঙ্গ হয়েছে। এবারের আসরে দলটির অধিনায়ক ইয়ন মরগানের ব্যাটিং বরাবরই প্রশ্নবিদ্ধ ছিল। বাজে ব্যাটিংয়ে লজ্জার এক রেকর্ডে নাম লিখিয়েছেন তিনি।

আইপিএলের এক আসরে কমপক্ষে ১০ ম্যাচ নেতৃত্ব দেওয়া অধিনায়কদের মধ্যে এখন মরগানের ব্যাটিং গড় সবচেয়ে কম।

সদ্য সমাপ্ত আইপিএলের সম্পূর্ণ আসর জুড়েই অনুজ্জ্বল ছিল মরগানের ব্যাট। ১৭ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে মাত্র ১৩৭ রান। নেই কোনো অর্ধশতক। সর্বোচ্চ ইনিংস অপরাজিত ৪৭ রান। স্ট্রাইকরেট শতকের নিচে। অপরাজিত ছিলেন চার ইনিংসে, তবুও ব্যাটিং গড় খুব দৃষ্টিকটু। মাত্র ১০.৫৩।

মরগানের ১০.৫৩ ব্যাটিং গড় আইপিএল ইতিহাসে কোনো অধিনায়কের সবচেয়ে কম ব্যাটিং গড়। এই লজ্জার রেকর্ড গড়ার পথে ২০১২ সালে হরভজন সিংয়ের গড়া রেকর্ড ভেঙেছেন তিনি। হরভজন ভেঙেছিলেন ২০০৯ সালে গড়া শেন ওয়ার্নের রেকর্ড।

২০০৯ সালে রাজস্থান রয়্যালসের অধিনায়ক ছিলেন শেন ওয়ার্ন। সেই আসরে এই অজি লেগ স্পিনারের ব্যাটিং গড় ছিল ১৩.৫০। ২০১২ সাল পর্যন্ত স্থায়ী ছিল ওয়ার্নের এই লজ্জার রেকর্ড।

২০১২ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কের পদ থেকে পদত্যাগ করেছিলেন শচীন টেন্ডুলকার। তখন অধিনায়কের দায়িত্ব পড়েছিল হরভজনের কাঁধে। সেই আসরে হরভজনও খেলেছিলেন ১৭টি ম্যাচ। দুই ইনিংসে অপরাজিত থাকা হরভজন করেছিলেন মোট ১০৮ রান। তার স্ট্রাইকরেট ছিল ১২.০০। ২০২১ আসরের আগে এটিই ছিল কোনো অধিনায়কের সর্বনিম্ন ব্যাটিং গড়ের রেকর্ড।

হরভজন ও ওয়ার্ন মূলত বোলার। তাই তাদের ক্ষেত্রে রান খুব একটা ব্যাপার ছিল না। কিন্তু পুরোদস্তুর ব্যাটসম্যান হয়েও মরগানের এমন পারফরম্যান্স নিঃসন্দেহে লজ্জার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews