1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
আজ সাভার উপজেলা ইউপি নির্বাচন অনুষ্ঠিত
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

আজ সাভার উপজেলা ইউপি নির্বাচন অনুষ্ঠিত

  • আপডেট টাইম : বুধবার, ৫ জানুয়ারী, ২০২২, ৩.০১ পিএম
  • ২৬৫ বার পঠিত

আনোয়ার হোসেন আন্নু বিশেষ প্রতিনিধিঃ

আজ পঞ্চম ধাপের ৭০৮ইউপিতে নির্বাচন। তারই ধারাবাহিকতায় সাভারের ১১ টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ।
বিভিন্ন পাড়া-মহল্লার সেজেছে নির্বাচনী আমেজে। ভোটকেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে ভোট দিবেন ভোটাররা। এলাকার রাস্তাঘাট সহ নানা স্থানে প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে পুরো সাভার উপজেলা। সাধারণ ভোটাররা উৎসব মুখর পরিবেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আশা করছেন।
পাঁচই জানুয়ারি পঞ্চম ধাপে সাভারের ১১ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
সাভারের দুটি ইউনিয়ন বাদে ১০ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫২ জন, সংরক্ষিত পদে ১১৭ জন, সাধারণ সদস্য পদে ৩৫৭ জনসহ সর্বমোট ৫২৬ জন।
এর মধ্যে তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত আসনে ২ জন ও সাধারণ সদস্য পদে ১০ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
বিদ্রোহী প্রার্থী হিসাবে আওয়ামী লীগের ১১জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ৯ জন, জাতীয় পার্টির ২ জন, জাকের পার্টি ২ জন ও স্বতন্ত্র প্রার্থীর ১৮ জন প্রতিদ্বদন্দ্বিতা করছেন।
সাভারে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১২ হাজার ৩১৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার-২ লাখ ৬৭ হাজার ৬৮৯ জন ও মহিলা ভোটার-২ লাখ ৪৪ হাজার ৬২৫ জন।
এরই সাথে প্রবীণ ভোটারদের থেকে বেশি আগ্রহ প্রকাশ করছেন নতুন ভোটাররা। এ যেন এক আনন্দ ভরা নতুন একটি অধ্যায় নিয়ে আসছে ৫ জানুয়ারি পঞ্চম ধাপে নির্বাচন।
এদিকে ঢাকা জেলা পুলিশ এই নির্বাচনে আইনশৃঙ্খলা বজায় রাখার দায়িত্বে রয়েছেন। প্রত্যেক কেন্দ্রে পুলিশ সদস্য রয়েছে। নির্বাচন সুষ্ঠু ও আনন্দঘন করার জন্য যা ব্যবস্থা করা প্রয়োজন ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
পুলিশের পাশাপাশি বিজিবি, র্যাব, এপিবিএন ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন। টহলরত অবস্থায় নির্বাচনী এলাকায় রয়েছে বিজিবি।
সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, ৫ জানুয়ারি সাভারের ১১ টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশের নির্বাচন কমিশন ও ঢাকা জেলা প্রশাসনের প্রত্যক্ষ নির্দেশনায় আমরা সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছি। এই নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষে আমরা দৃঢ় প্রতিজ্ঞবদ্ধ। এই নির্বাচনে সম্মানিত ভোটাররা নির্বিঘ্নে যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে ক্ষেত্রে আমরা প্রস্তুত রয়েছি।
তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু করার লক্ষে ২২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ শুরু করেছেন। এছাড়া পুলিশ বাহিনীর ১৫ টি মোবাইল টিম, এপিবিএন এর ৬ টি স্ট্রাইকিং ফোর্স, পর্যাপ্ত সংখ্যক পুলিশ বাহিনী, ৪ প্লাটুন বিজিবি সদস্য কাজ শুরু করেছেন। র‌্যাবের ৫ টি এলিট টিম আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছেন।
এছাড়া দুই প্লাটুন অতিরিক্ত ব্যাটালিয়ান আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্য ও ১৭ জন আনছার সদস্যের একটি বাহিনী আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত থাকবেন। নির্বাচনের কার্যক্রম পরিচালনায় যে সকল সরকারি কর্মকর্তা সাংবাদিক, প্রার্থীসহ ভোটারদের সহযোগিতায় সুষ্ঠু নির্বাচন উপহার দিতে আমরা প্রতিজ্ঞ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews