1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
উপবৃত্তি পাবে সংখ্যালঘু সম্প্রদায়ের জবি শিক্ষার্থীরা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

উপবৃত্তি পাবে সংখ্যালঘু সম্প্রদায়ের জবি শিক্ষার্থীরা

  • আপডেট টাইম : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১, ৬.৪৪ পিএম
  • ২৩৭ বার পঠিত
জবি প্রতিনিধি:
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০২০-২০২১ অর্থবছরে সংখ্যালঘু সম্প্রদায় ও বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের লক্ষ্যে আবেদন চেয়ে নোটিশ জারি করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড (মাউশি) কর্তৃক উপবৃত্তির অর্থ ইউজিসির মাধ্যমে হাতে পাবে শিক্ষার্থীরা।
শুক্রবার (২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান ফোনালাপে উপবৃত্তি প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন। এ ব্যাপারে একটি জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলেও জানান তিনি।
জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ অর্থ বছরে সংখ্যালগু সম্প্রদায়, তফসিলী, (হিন্দু/বৌদ্ধ/খ্রিস্টান/সশস্ত্র বাহিনী/প্রতিবন্ধী/(দৃষ্টি ও অটিস্টিক ব্যতিত) উপজাতিয় (ক্ষুদ্র নৃ গোষ্ঠী) শিক্ষার্থীরা নির্ধারিত ফরম এর মাধ্যমে আবেদন করতে পারবে। নির্ধারিত ফরম-এ উল্লেখিত শর্তাবলি সঠিকভাবে পূরণ করে রেজিস্ট্রার দপ্তরের একাডেমিক শাখায় (বৃত্তি) জমা দিতে বলা হয়েছে।
ফরমটি সঠিকভাবে পূরণ করে আগামী ৮ই ফেব্রুয়ারি, ২০২১ এর মধ্যে দরখাস্তটি জমা দানের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। উক্ত তারিখের মধ্যে জমাদানে ব্যর্থ হলে মাউশি কর্তৃক অর্থ প্রাপ্তির বিষয়ে বিশ্ববিদ্যালয় কোনো প্রকার দায়ভার বহন করবে না বলেও বিজ্ঞপ্তিতে সুস্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে। উপবৃত্তির বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের অবগত ও নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তিটি প্রদর্শনের জন্য ইন্সটিটিউটের পরিচালক/বিভাগীয় চেয়ারম্যান মহোদয়কে আদিষ্ট হয়ে অনুরোধ করা হয়েছে।
ইউজিসি প্রদত্ত সংখ্যালঘু সম্প্রদায়ের শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান বলেন, “ইউজিসি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট সংখ্যালঘু শিক্ষার্থীদের তালিকা চেয়েছে, আমরা তালিকা তৈরি করে তাদের কাছে পাঠিয়ে দিবো। এরপর ওরা ওদের মতো করে বৃত্তি প্রাপ্তদের তালিকা প্রস্তুত করবে এবং সে অনুযায়ী বৃত্তিপ্রাপ্তরা টাকা পাবে”
উল্লেখ্য যে, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড (মাউশি) দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে এমন শিক্ষার্থীদের আবেদন চেয়ে নোটিশ জারি করেছে৷

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews