1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
একদিনের জন্য সুইডেনের রাষ্ট্রদূত বাংলাদেশের রুনা
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি অবশেষে রাজধানিতে  দেখা মিলল  বৃষ্টির যে কারণে যৌনতার প্রতি আগ্রহ কমে যায় টেকনাফ সীমান্তে  ভেসে আসছে মর্টার শেল ও ভারি গোলার বিকট শব্দ,  দেখা যাচ্ছে  আগুনের কুণ্ডলী বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

একদিনের জন্য সুইডেনের রাষ্ট্রদূত বাংলাদেশের রুনা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১, ১১.৫৯ পিএম
  • ১৬৩ বার পঠিত

শাহানূল হাসান বিশেষ প্রতিনিধিঃ

একদিনের জন্য সুইডেনের রাষ্ট্রদূত বাংলাদেশের রুনা
আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে আজ সোমবার সুইডেন দূতাবাসে একদিনের জন্য রাষ্ট্রদূত হয়েছেন বাংলাদেশের মেয়ে রুনা।

বাংলাদেশে অবস্থিত সুইডেন দূতাবাসের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ফন লিনডে এক টুইটবার্তায় বিষয়টি গতকাল রোববার নিশ্চিত করেছেন।

টুইটবার্তায় তিনি লিখেছিলেন, ‘প্রস্তুত হও! আগামীকাল আন্তর্জাতিক কন্যা শিশু দিবস এবং আমরা একজন নতুন সুইডিশ রাষ্ট্রদূত পেয়েছি।’

এর আগে দিবসটি উপলক্ষে বাংলাদেশের বেশ কয়েকজন মেয়ে ঢাকাস্থ বিভিন্ন দেশের দূতাবাস ও হাইকমিশনে একদিনের রাষ্ট্রদূত কিংবা হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালনের সুযোগ পেয়েছিলেন। প্রতিবারের ন্যায় এবারও দিবসটি উপলক্ষে বাংলাদেশে অবস্থিত বিভিন্ন দেশের দূতাবাস নানা আয়োজন করছে। তার অংশ হিসেবে সোমবার একদিনের জন্য সুইডেনের রাষ্ট্রদূত হবেন বাংলাদেশের মেয়ে রুনা।

উল্লেখ্য, ২০১২ সালের ১১ অক্টোবর সর্বপ্রথম আন্তর্জাতিক কন্যা শিশু দিবস পালন করা হয়। দিবসটিকে মেয়েদের দিনও বলা হয়। লিঙ্গ বৈষম্য দূর করতে আয়োজন করা দিবসটির অন্যতম প্রধান উদ্দেশ্য। তবে শিক্ষার অধিকার, পরিপুষ্টি, আইনি সহায়তা ও ন্যায় অধিকার, চিকিৎসা সুবিধা ও বৈষম্য থেকে সুরক্ষা প্রতিষ্ঠা, নারীর বিরুদ্ধে হিংসা ও বলপূর্বক তথা বাল্যবিবাহ রোধ ক্ষেত্রগুলো দিবসটির অন্যান্য উল্লেখযোগ্য দিক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews