1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
এক যুগে দালালের খপ্পরে ইউরোপে পাচার হয়েছেন ৬৩ হাজার বাংলাদেশি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

এক যুগে দালালের খপ্পরে ইউরোপে পাচার হয়েছেন ৬৩ হাজার বাংলাদেশি

  • আপডেট টাইম : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১, ১২.২৪ এএম
  • ১৮৬ বার পঠিত

আমান উল্লাহ প্রতিবেদকঃ

এক যুগে অবৈধভাবে ইউরোপ গেছে সাড়ে ৬৩ হাজার বাংলাদেশি। এর মধ্যে শুধু চলতি বছরের ছয় মাসেই গেছেন সাড়ে তিন হাজার। দুটি বেসরকারি সংস্থার গবেষণা বলছে, অবৈধভাবে যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশে এসব মানুষ পাচার হয়েছে।
দক্ষিণ কেরানিগঞ্জের এই দোকানে শ্রমিক হিসেবে কাজ করছেন খুলনার মোহাম্মদ রানা। ২০১৫ সালে জাকির নামে এক দালালের খপ্পরে পড়েন। ইউরোপ পাঠানো হবে, তাই প্রথমে দুই লাখ টাকা দেন জাকিরকে। এরপর এক মাসের ট্যুরিস্ট ভিসায় পাঠানো হয় আজারবাইজানে।
এখানেই ভোগান্তির শেষ নয়। দেশে ফিরে জাকিরের কাছে টাকা চাইলে আসে সৌদি আরব পাঠানোর প্রলোভন।
 গবেষণা প্রতিবেদন বলছে, গত এক যুগে নানা উপায়ে ইউরোপ গেছেন ৬২ হাজার ৫৮৩ জন বাংলাদেশী। আর চলতি বছরের প্রথম ছয় মাসে অন্তত ৩ হাজার ৩৩২ জন বাংলাদেশি ইউরোপে যান।
গবেষণায় বলা হয়েছে, তরুনদের মধ্যে যুক্ত রাজ্যে যাওয়ার প্রবণতা বেশি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিশেষজ্ঞরা বলছেন, ইউরোপে যেতে জনপ্রতি খরচ হয় ৩ থেকে ১৫ লাখ টাকা।
২০০৮ সাল থেকে এখন পর্যন্ত পাঁচ লাখের বেশি বাংলাদেশিকে বিভিন্ন দেশ থেকে ফেরত পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews