1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
এমসিসির আজীবন সম্মাননা পেলেন ১৮ ক্রিকেটার
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

এমসিসির আজীবন সম্মাননা পেলেন ১৮ ক্রিকেটার

  • আপডেট টাইম : বুধবার, ২০ অক্টোবর, ২০২১, ১০.৫২ পিএম
  • ২৪১ বার পঠিত

বিনোদন ডেস্ক,

মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সম্মাননায় ভূষিত হলেন ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক অ্যালেস্টার কুক। তার সাথে ক্রিকেটের আইনকানুনের অভিভাবক সংস্থার আজীবন সদস্য হলেন শ্রীলঙ্কার সাবেক স্পিনার ও বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শক রঙ্গনা হেরাথ।

এই বছর এমসিসির আজীবন সদস্যপদ দেওয়া হয়েছে ১৮ জনকে। যাদের নির্বাচিত করা হয়েছে ১২ টেস্ট খেলুড়ে দেশের আটটি থেকে।

অ্যালেস্টার কুকের সঙ্গে ইংল্যান্ডের আরও আছেন মার্কাস ট্রেসকোথিক ও ইয়ান বেল। আন্তর্জাতিক ক্রিকেটে যাদের মোট রান ৩৯ হাজারেরও বেশি। সদস্যপদ পেয়েছেন মেয়েদের ক্রিকেটের সর্বকালের সেরা কিপার-ব্যাটারদের একজন ইংল্যান্ডের সারাহ টেইলর।

দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা, হার্শেল গিবস, জ্যাক ক্যালিস ও মরনে মরকেল পেয়েছেন এই স্বীকৃতি।

টেস্ট ক্রিকেটে বল হাতে দুর্দান্ত ছিলেন হেরাথ। দুই দশকের ক্যারিয়ারে এই লঙ্কান স্পিনার নিয়েছেন ৪৩৩ উইকেট। যা তাকে জায়গা করে দিয়েছে টেস্ট ইতিহাসের সেরা ১০ উইকেট শিকারির তালিকায়।

অন্যদিকে অস্ট্রেলিয়া থেকে সদস্যপদ পেয়েছেন ডেমিয়েন মার্টিন। এছাড়াও অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটার অ্যালেক্স ব্ল্যাকওয়েল। অলরাউন্ডার ব্ল্যাকওয়েল দেশের হয়ে তিন সংস্করণ মিলিয়ে খেলেছেন ২৫০-এর বেশি ম্যাচ। আর মার্টিন আন্তর্জাতিক ক্রিকেটে রান করেছেন প্রায় ১০ হাজার।

আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ ক্যারিয়ার পার করা দুই ভারতীয়কেও দেওয়া হয়েছে এমসিসির সদস্যপদ। তারা হলেন হরভজন সিং ও জাভাগাল শ্রীনাথ। টেস্টে ভারতের হয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হরভজন। এই স্পিনার ১০৩ টেস্টে নিয়েছেন ৪১৭ উইকেট। আর জাভাগাল শ্রীনাথ ভারতের সেরা পেসারদের একজন। ৩১৫ উইকেট নিয়ে ওয়ানডেতে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তিনি।

ওয়েস্ট ইন্ডিজের থেকে এই সম্মাননা পেয়েছেন তিন ক্যারিবীয়। তারা হলেন ইয়ান বিশপ, শিবনারায়ন চন্দরপল ও রামনরেশ সারওয়ান। নিউজিল্যান্ডের নারী ক্রিকেটার সারা ম্যাকগ্ল্যাশন ও জিম্বাবুয়ের অলরাউন্ডার গ্রান্ট ফ্লাওয়ার পেয়েছেন এই সম্মাননা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews