1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
কলকাতায় হারানো মোবাইল ফোন উদ্ধার চট্টগ্রামে
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বিএনপি’র বিরুদ্ধে বিএনপি’র সংবাদ সম্মেলন লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসারের বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন পটিয়ায় একই পরিবারের তিন ভাই’ কে হত্যার হুমকি, থানায় অভিযোগ আগরতলা রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকা থেকে দুই মহিলাসহ পাঁচ পুরুষ রোহিঙ্গা নাগরিককে আটক সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে বিস্ফোরণ, শরীরের ৮০-৯০ শতাংশ দগ্ধ অবস্থায় ১২ জন চমেককে ভর্তি জনগণ নতুন বাংলাদেশে আইনের শাসনের সাথে বাকস্বাধীনতার নিশ্চয়তা চায় আইনমন্ত্রী আনিসুল হকের পার্সোনাল এসিস্ট্যান্ট বাবু কয়েক বছরে হয়েছেন শতকোটি টাকার মালিক দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত সালাউদ্দিন কাদের চৌধুরী কর্তৃক উদ্বোধনকৃত ঢেমিরছড়ায় নির্মিত রিটেইনিং ওয়াল ও সড়কের উদ্বোধনী নাম ফলকের পুনঃস্থাপন ফটিকছড়ির সুয়াবিলে বন্যাদুর্গত মানুষের মাঝে খসরুর পক্ষে ত্রাণ বিতরণ

কলকাতায় হারানো মোবাইল ফোন উদ্ধার চট্টগ্রামে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪, ৩.৫১ এএম
  • ৭৪ বার পঠিত

শাহাদাত হোসাইন

ভারতে কলকাতা শহরে হারানো একটি মোবাইল ফোন (আইফোন ১৪ প্লাস) চট্টগ্রাম নগরের জলসা মার্কেট এলাকা থেকে উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ। শনিবার (৬ জুলাই) মোবাইলটি উদ্ধার করে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগ।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ জানান, গত ২৪ এপ্রিল কলকাতার জিনজিরা বাজার থেকে দীপান্বিতা সরকার নামে এক মহিলার মোবাইল ফোন (আইফোন ১৪ প্লাস) হারিয়ে যায়। পরে তিনি সেখানকার মহেশতলা থানায় জিডি করেন। মোবাইলটি হারানোর কিছুদিন পর বাদীর কাছে একটি ই-মেইল যায়। এতে বলা হয়, হারানো মোবাইলটি বাংলাদেশের চট্টগ্রাম শহরে চালু হয়েছে।

তিনি আরও জানান, এরপর বাদী ওই ভারতীয় নাগরিক চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অফিশিয়াল ফেসবুক পেইজে যোগাযোগ করেন। সঙ্গে মোবাইল হারিয়ে যাওয়ার বিষয়টি জানিয়ে জিডি কপি ও মোবাইলটি চালু করার লোকেশন পাঠায়। ম্যাসেজ পেয়ে মোবাইলটি উদ্ধারে সর্বোচ্চ সহায়তা প্রদান করার আশ্বাস দেওয়া হয় সিএমপির জনসংযোগ শাখা থেকে।

মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগের উপপরিদর্শক (এসআই) মো.রবিউল ইসলাম জানান, মোবাইল ফোনটিতে কোনও সিম প্রবেশ না করানো সত্ত্বেও নানা কৌশলে সেটি উদ্ধারে কাজ শুরু করি। প্রাথমিকভাবে ভারত থেকে আসা চোরাই মোবাইল চট্টগ্রামে বিক্রি করে- এমন চার ব্যক্তিকে শনাক্ত করি। যারা চোরাই পথে মোবাইল এনে চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারের তামাকুমন্ডি লেনে বিভিন্ন খুচরা দোকানদারদের নিকট পৌঁছে দেয় এবং নিজেরাও খুচরা বিক্রি করে।

তিনি জানান, চোরাই মোবাইল সিন্ডিকেটের হোতাকে টার্গেট করে অভিযান পরিকল্পনা করতে থাকলে বিষয়টি বুঝতে পেরে একজন ব্যবসায়ীর মাধ্যমে শনিবার (৬ জুলাই) মোবাইল ফোনটি আমার কাছে পৌঁছে দিয়ে পালিয়ে যায়।

বাংলাদেশে চুরি হওয়া দামি মোবাইল ভারতে ও ভুটানে পাঠিয়ে থাকে এই সিন্ডিকেট। তাদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে। উদ্ধারের পর মোবাইলটি যথাযথ প্রক্রিয়ায় মালিকের কাছে পৌঁছে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে ফোন হাতে পেয়ে সিএমপি’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দীপান্বিতা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews