1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
কসবায় সীমান্ত পথে প্রতিদিন আসছে ভারতীয় চিনি, ছোট ছোট চোরাই কারবারিরা ধরা পরলেও বহাল তবিয়তেই মূল হোতারা
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বিএনপি’র বিরুদ্ধে বিএনপি’র সংবাদ সম্মেলন লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসারের বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন পটিয়ায় একই পরিবারের তিন ভাই’ কে হত্যার হুমকি, থানায় অভিযোগ আগরতলা রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকা থেকে দুই মহিলাসহ পাঁচ পুরুষ রোহিঙ্গা নাগরিককে আটক সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে বিস্ফোরণ, শরীরের ৮০-৯০ শতাংশ দগ্ধ অবস্থায় ১২ জন চমেককে ভর্তি জনগণ নতুন বাংলাদেশে আইনের শাসনের সাথে বাকস্বাধীনতার নিশ্চয়তা চায় আইনমন্ত্রী আনিসুল হকের পার্সোনাল এসিস্ট্যান্ট বাবু কয়েক বছরে হয়েছেন শতকোটি টাকার মালিক দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত সালাউদ্দিন কাদের চৌধুরী কর্তৃক উদ্বোধনকৃত ঢেমিরছড়ায় নির্মিত রিটেইনিং ওয়াল ও সড়কের উদ্বোধনী নাম ফলকের পুনঃস্থাপন ফটিকছড়ির সুয়াবিলে বন্যাদুর্গত মানুষের মাঝে খসরুর পক্ষে ত্রাণ বিতরণ

কসবায় সীমান্ত পথে প্রতিদিন আসছে ভারতীয় চিনি, ছোট ছোট চোরাই কারবারিরা ধরা পরলেও বহাল তবিয়তেই মূল হোতারা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১১.৪২ পিএম
  • ৭৪ বার পঠিত

দ্বীন ইসলাম,  ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত পথ দিয়ে দিন রাতে আসছে ভারতীয় চিনি। স্থানীয় ও কুমিল্লার বেশ কয়েক জন মিলে প্রতিনিয়ত আনছেন অবৈধ পথে চিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, কসবা উপজেলার নয়নপুর বাজার ভারতীয় সীমান্তবর্তী এলাকা। সীমান্ত দিয়ে আসা চোরাই চিনি উপজেলার বিভিন্ন বাজারে ব্যবসায়িরা গুদামজাত করে রাখে।

সূত্র বলছে, দেশের অপরাপর সীমান্ত এলাকার চেয়ে কসবা সীমান্তে প্রশাসনের নজরদারি অনেকটা শীতল হওয়ায় সেই সুযোগটি কাছে লাগিয়ে ব্রাহ্মণবাড়িয়ার  কসবা উপজেলার কুঠি ইউনিয়নের রানীয়ারা বিষ্ণুপুরের আব্দুল মালেকের ছেলে মাসুম পারভেজ ও কুমিল্লার জেলার আরিফসহ আরো কয়েকজন বিভিন্ন মহলে মাসোয়ারা দিন অবাধে সীমান্ত দিয়ে আনছেন ভারতীয় চিনি এরসাথে স্থানীয় বেশ কয়েকটি জায়গায় গুদসমজাত করে সরবরাহ করছে দেশের নানা জায়গায়। এতে প্রতিতিমাসে সরকার  হারাচ্ছে রাজস্ব।

সূত্র আরো বলছে,  পুলিশের অভিযানে বিভিন্ন সময় ৭০ থেকে ১০০ কেজি বস্তা চিনি  কসবা থানার পুলিশ আটক করলেও   ৫০০ থেক  হাজার বস্তা চিনি কখনো আটক হয় না। এরি সাথে সীমান্ত পথে  চিনি আনার মূলহোতা মাসুম  চলমান  অভিযান থাকা সত্ত্বেও প্রতিনিয়ত বর্ডার থেকে চিনি পাচার বাণিজ্য চালিয়ে যাচ্ছেন এমন অভিযোগ বেশ কয়েকজনের।

অনুসন্ধানে জানা যায়,  কসবা উপজেলার কুঠি ইউনিয়নের রানীয়ারা বিষ্ণুপুরের আব্দুল মালেকের ছেলে মাসুম পারভেজ ও
কুমিল্লার জেলার আরিফের বিরুদ্ধে কেউ মুখ খুললে তাদেরকে  এসপি ডিসিদের নাম ভাঙ্গিয়ে দেওয়া হয় হুমকি।

এদিকে গত শনিবার রাতে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বায়েক ইউনিয়নের নয়নপুর বাজারের দুটি গুদাম ঘর থেকে
৭০ বস্তা ভারতীয় চিনি উদ্ধার করেছে কসবা থানা পুলিশ ।  এ সময় গুদামের মালিকেরা পালিয়ে যায়।

গোপন সংবাদের ভিত্তিতে নয়নপুর বাজারের ব্যবসায়ি আইয়ূব খান ও অমিত হাসান জয়ের গুদামে অভিযান চালিয়ে ৭০ বস্তা (৩৫০০ কেজি) ভারতীয় চিনি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত চিনির বাজার মূল্য প্রায় সাড়ে তিন লাখ টাকা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ জানান, শনিবার রাতে নয়নপুর বাজারের ব্যবসায়ি আইয়ুব খান ও অমিত হাসান জয়ের গুদাম থেকে ৭০ বস্তা ভারতীয় চিনি উদ্ধার করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews