1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
কুমিল্লায় কোরান অবমাননা ও প্রতিমা ভাংচুরের ঘটনায় ৪৩ জন গ্রেফতার
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
“বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ সাংবাদিক নয়নের উপর হামলার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন  নওগাঁর সাপাহারে ৫৯ জন ভূয়া দাখিল পরীক্ষার্থী বহিষ্কার, প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে মামলা ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : মোঃ লিটন মাদবর বিল্লাল  ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : আনোয়ার হোসেন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের স্বরনে শ্রদ্ধাঞ্জলি : হাসান মন্ডল 

কুমিল্লায় কোরান অবমাননা ও প্রতিমা ভাংচুরের ঘটনায় ৪৩ জন গ্রেফতার

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১, ৪.৫৬ পিএম
  • ১৮৮ বার পঠিত

এ আর আহমেদ হোসাইন কুমিল্লা  প্রতিনিধিঃ

কুমিল্লায় পবিত্র  কোরআন অবমাননা ও প্রতিমা ভাংচুরের ঘটনায় ৪৩ জন গ্রেফতার করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে একটি ভিডিও ভাইরাল হয়েছে। যে এ ভিডিও ধারণ ও ভাইরাল করেছে তাকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  মামলা প্রক্রিয়াধীন। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। যতটা এলাকায় ঘটনা হয়েছে প্রত্যকটি ঘটনার আলোকে মামলা হবে।

বৃহস্পতিবার বেলা ১২ টায় কুমিল্লা নগরীর নানুয়ার দীঘির পাড় পূজামন্ডপ ও  ঘটনাস্থল পরিদর্শন শেষে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন সংবাদিকদের উদ্দেশ্য এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি জাকির হোসেনসহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা৷

এ সময় ডিআইজি আনোয়ার হোসেন আরো বলেন, এ ঘটনার পরই দেশের বিভিন্ন এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ভিডিও দেখলে বুঝা যায় একটা স্পষ্ট উদ্দেশ্য নিয়ে এ ঘটনা ঘটিয়েছে দূর্বৃত্তরা। আর বিশেষভাবে ঘটনাস্থল থেকে যে লোক ভিডিও করে ছড়িয়ে দিয়েছে তাকে গ্রেফতার করা হয়েছে। তার নাম ফয়েজ উদ্দীন। সে কোন দলের তাও যাচাই করা হচ্ছে।

এছাড়াও গতকাল বুধবার  ঘটনায় আজ বৃহস্পতিবার  ঘটনাস্থল পরিদর্শন করেন জাতীয় সংসদের হুইপ ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি।

এ সময়  তিনি বলেন, বিভিন্ন ধর্মের মানুষ তাদের স্বীয় ধর্ম পালন করছিলো। হঠাৎ করে দেশকে অস্থিতিশীল করার জন্য দেশ বিরোধী কোন একটি নির্দিষ্ট পক্ষ পবিত্র কোরান কে সামনে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরী করে দেশকে পিছিয়ে দিচ্ছে। হিন্দু ধর্মের ভাই বোনেরা পূজা উদযাপন করছিলো। রাতে আঁধারে পবিত্র  কোরানকে টেনে এনে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছে। আমরা ঢাকা থেকে বাংলাদেশ আওয়ামীলীগের টিম এসেছি। চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসেছেন। বিষয়টি আমরা সর্বোচ্চ  গুরুত্ব দিয়ে দেখছি। ইতিমধ্যে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শনে আরো আসেন কেন্দ্রীয় আওয়ামীলীগের  তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ডা.সেলিম মাহমুদ ও অর্থ  ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আশা খান এমপি।

এর আগে বেলা পৌনে ১১ টায় কুমিল্লা সার্কিট হাউজে প্রবেশ করেন আবু সাইদ আল মাহমুদ স্বপন । এ সময় দলীয় নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews