1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
কুমিল্লা বোর্ডে ৪৪১ শিক্ষার্থীর ফল পরিবর্তন
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি অবশেষে রাজধানিতে  দেখা মিলল  বৃষ্টির যে কারণে যৌনতার প্রতি আগ্রহ কমে যায় টেকনাফ সীমান্তে  ভেসে আসছে মর্টার শেল ও ভারি গোলার বিকট শব্দ,  দেখা যাচ্ছে  আগুনের কুণ্ডলী বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

কুমিল্লা বোর্ডে ৪৪১ শিক্ষার্থীর ফল পরিবর্তন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০, ৫.৩৫ পিএম
  • ১৮১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা-২০২০ এর পুন:নিরীণের ফল প্রকাশিত হয়েছে। ৩০ জুন মঙ্গলবার দুপুর ১২টায় কুমিল্লা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো: আসাদুজ্জামান স্বাক্ষরিত ফলাফল বোর্ডের ওয়েবসাইটে (web.comillaboard.gov.bd) প্রকাশ করা হয়। ফলাফলে নতুন করে ৪৪১জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।
কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহীদুল ইসলাম জানান, পরিবর্তিত ফলাফলে ফেল থেকে পাস করেছে ৬২জন, নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৬১জন ও অন্যান্য স্তরে গ্রেড পরিবর্তন হয়েছে ৩১৮জনের। গত ১জুন থেকে ৭জুন পর্যন্ত অনলাইনে পূন:নিরীক্ষণের আবেদন নেয়া হয়। আবেদনকৃত মোট ১৭ হাজার ৬৭৭জন শিক্ষার্থীর ৩৯ হাজার ৩০৩টি উত্তরপত্র মহামারী করোনাকালেও বোর্ড কর্তৃপক্ষ প্রায় একশত দক্ষ ও অভিজ্ঞ পরীক্ষকের মাধ্যমে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক পুন:নিরীক্ষণ কার্যক্রম সম্পাদন করেন।
এরআগে গত ৩১ মে এসএসসি পরীক্ষা-২০২০ এর ফল প্রকাশ হয়েছিল। পুন:নিরীক্ষণের ফলসহ কুমিল্লা শিক্ষাবোর্ডে মোট পাস করেছে ১ লক্ষ ৩৫ হাজার ৬২২ জন এবং মোট জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ৩০৬ জন।
উল্লেখ্য পুন:নিরীক্ষায় কোন শিার্থীর খাতা পুনরায় মূল্যায়ণ করা হয় না। উত্তরপত্র মূল্যায়নের সময় পরীক্ষক সকল প্রশ্নের উত্তরে নম্বর দিয়েছেন কিনা, প্রদত্ত নম্বর গণনা ঠিক আছে কিনা, প্রদত্ত নম্বর ওএমআর শিটে সঠিকভাবে উঠানো ও বৃত্ত ভরাট সঠিক আছে কিনা? এসব বিষয়গুলো যাচাই বাছাই করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews