1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
খেলার  মাধ্যমেই আত্নরক্ষার প্রশিক্ষণ দিচ্ছেন সালেহা স্কুল তায়কোয়ান্দো ক্লাব' 
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের ফ্লাইওভারে গাড়িতে আগুন কোরবানির ঈদকে সামনে রেখে অস্থির চট্টগ্রামের মসলার বাজার বরগুনা উপজেলার হলদিয়া ও গুলিশাখালী ইউনিয়ন ভেঙ্গে নতুন ৫ ইউনিয়ন করার দাবী এলাকাবাসীর রাউজানে বড় ভাইয়ের হাতে আপন ছোট ভাই খুন

খেলার  মাধ্যমেই আত্নরক্ষার প্রশিক্ষণ দিচ্ছেন সালেহা স্কুল তায়কোয়ান্দো ক্লাব’ 

  • আপডেট টাইম : রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১, ১২.৩১ পিএম
  • ১৮০ বার পঠিত
তায়কোয়ান্দো একটি মার্শাল আর্ট ও দক্ষিণ কোরিয়ার জাতীয় খেলা। এটা যুদ্ধ কৌশল, আত্মরক্ষা, খেলাধুলা, ব্যায়াম, এবং কিছু কিছু ক্ষেত্রে ধ্যান এবং দর্শনের সম্মিলন। এই খেলায় দুই হাত ও দুই পা অস্ত্র হিসেবে কাজ করে আর মস্তিষ্ক  কাজ করে কমান্ডের। তায়কোয়ন্দো হলো জীবন চলার পথে প্রয়োজনীয় এক প্রকার রণ কৌশল। তবে প্রকৃত অর্থে বলা যায়, তায়কোয়ন্দো হলো আত্মরক্ষার জন্য অস্ত্রবিহীন লড়াইয়ের কৌশল।
এই অস্ত্রহীন রণ কৌশল এখন আমাদের দেশে বেশ জনপ্রিয়  হয়ে উঠেছে ।  এরই ধারাবাহিকতায় রাজশাহী  জেলার চারঘাট  উপজেলার ১ নং ইউসুফপুর ইউনিয়নে গড়ে উঠেছে সালেহা স্কুল তায়কোয়ান্দো ক্লাব’
এই ক্লাবে নিয়মিত  প্রশিক্ষণ  নিচ্ছেন এলাকার  তরুণ  প্রজন্মের ছাত্র-ছাত্রী।
এখানে যারা প্রশিক্ষণ  নিচ্ছেন  তারা সকলেই এটিকে বিনোদনের মাধ্যম ও আত্নরক্ষার কৌশল হিসেবে গ্রহণ  করছেন।
সালেহা স্কুল তায়কোয়ান্দো ক্লাব এ নিয়মিত  প্রশিক্ষণ দিচ্ছেন বাংলাদেশ কুকিউন তায়কোয়ান্দো হানমার্দান চ্যাম্পিয়নশীপ ২০১৯ এ ৭২ কেজি ওয়েট নিয়ে  রৌপ্যও  পদক ও জাতীয় গেইম ২০২০ এ ৭৮ কেজি ওয়েট নিয়ে ব্রোঞ্জ পদক প্রাপ্ত  মোঃ হাসানুর রহমান।
তিনি  বলেন সালেহা স্কুল  তায়কোয়ান্দো ক্লাব চালু করার পরে থেকে এখানে  অনেকেই  প্রশিক্ষণ নেবার  জন্য আসছেন এবং এই ক্লাবের ছাত্র ও সালেহা স্কুলের দশম শ্রেণীর ছাত্র তুহিন, তায়কোয়ান্দো ক্লাবের সদস্য সেও তাম্র পদক অর্জন করে জাতীয় পর্যায়ে। তিনি  আরও  জানান  এখান থেকে সামনে  আরও  অনেকে ভালো  ভালো  খেলোয়াড়  বের হবে।
সালেহা স্কুল তায়কোয়ান্দো ক্লাবের সভাপতি
ও সালের সাহ মোহাম্মদ  উচ্চ বিদ্যালয়ের প্রধান  শিক্ষক হেদায়েতুল স্যার বলেছে আমাদের  চারঘাট উপজেলার ছাত্রছাত্রীদের বিনোদনের মাধ্যমে  আত্নরক্ষার কৌশল শেখানো  জন্য এই প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। তবে অনেক সময়  ক্লাবের  পাশে দাড়ানো মতো মানুষ  পাওয়া  যায় না।  এতে করে ক্লাবের প্রশিক্ষণ প্রাপ্তদের মাঝে খেলার  সরঞ্জামের একটা  অভাব দেখা দেয়।
স্যার  আরও  বলেন আধুনিক চারঘাট বাঘার  রুপকার মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম ও চারঘাট  উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব ফখরুল ইসলামসহ চারঘাট উপজেলা ক্রিয়া সংস্থা যদি এই ক্লাবের উপর নজর  দেয় তবে এই ক্লাব চারঘাট উপজেলার মধ্যে আত্নরক্ষা মুল্যক খেলা শেখার  অন্যতম প্রতিষ্ঠান  হিসেবে  পরিচিতি  পাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews