1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
চট্টগ্রামের পিতা-পুত্র খুনের রহস্য উন্মোচন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ

চট্টগ্রামের পিতা-পুত্র খুনের রহস্য উন্মোচন

  • আপডেট টাইম : বুধবার, ২০ অক্টোবর, ২০২১, ১১.১০ পিএম
  • ১৪৪ বার পঠিত

ইমাম হোসেন জীবন চট্টগ্রামঃ

প্রথমে ছেলেকে হত্যার পর মরদেহ খালে ফেলে দেওয়া হয়। ছেলে হত্যার বিচার চাওয়ায় নয় মাসের মাথায় বৃদ্ধ পিতাকেও একই কায়দায় হত্যা করে দুর্বৃত্তরা। আবার ঘটনাকে ধামাচাপা দিতে জোড়া খুনের দায় চাপানো হয় পাহাড়ি সন্ত্রাসীদের ওপর।

মঙ্গলবার (১৯ অক্টোবর) পিবিআইয়ের ১৮ ঘণ্টার অভিযানে খাগড়াছড়ি ও চট্টগ্রামের ফটিকছড়ি থেকে হত্যার সঙ্গে জড়িত তিনজনকে আটকের পর বের হয়ে আসে পিতা-পুত্রের খুনের রহস্য।

কখনো গুঁড়ি গুঁড়ি আবার কখনো মুষলধারে বৃষ্টি। এর মধ্যে মঙ্গলবার সকালে চট্টগ্রামের ফটিকছড়ির দুর্গম কাঞ্চননগর পাহাড়ি কাদা-মাটির পথে হেঁটে হেঁটে সাঁড়াশি অভিযান শুরু করে পিবিআই কর্মকর্তারা। সন্ধ্যার মধ্যেই একে একে গ্রেপ্তার হয় জোড়া খুনের মূল পরিকল্পনাকারী ফিরোজসহ কিলিং মিশনের আরও দু’জন। চট্টগ্রাম জেলা পিবিআইয়ের পুলিশ সুপার নাজমুল হাসান এ তথ্য নিশ্চিত করেন।

গত বছরের ২৮ সেপ্টেম্বর খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি এলাকার খামারে কাজ করতে গিয়ে নিখোঁজ হন ফটিকছড়ির কাঞ্চননগর এলাকার বাসিন্দা ফকির আহমদ। পরদিন দুর্গম এ অঞ্চলের দুধ্যাছড়ি খাল থেকে গলাকাটা অবস্থায় ফকির আহমদের মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় তার বাবা এজাহার মিয়া বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পাহাড়ি সন্ত্রাসীরাই ফকির আহমেদকে হত্যা করেছে বলে গুজব ছড়িয়ে পড়ায় থানা পুলিশের তদন্তে তেমন কোনো অগ্রগতি হয়নি। কিন্তু বাদী এজাহার মিয়া তদন্তে গতি আনার চেষ্টা করলে চলতি বছরের ২৫ জুন একইভাবে তাকেও হত্যা করে দুষ্কৃতিকারীরা।

মাত্র ৬ দিন আগে এজাহার মিয়া হত্যা মামলার তদন্তের দায়িত্ব পায় পিবিআই। আর এ মামলার তদন্ত করতে গিয়ে বের হয়ে আসে পিতা পুত্রের জোড়া খুন একই সূত্রে গাঁথা। আর এ মামালার তদন্তের দায়িত্ব পান পিবিআই কর্মকর্তা কামাল আব্বাস।

আটকের পর পরই তিনজনের মধ্যে দু’জন স্বীকার করে ফকির আহমেদ খামার এলাকায় অন্যদের গরু চরাতে না দেওয়ায় ফিরোজ তাকে হত্যার পরিকল্পনা করে। সে অনুযায়ী ভাড়াটিয়া খুনিদের দিয়ে প্রথমে ফকির আহমেদকে হত্যা করা হয়। কিন্তু পরবর্তীতে এ হত্যাকাণ্ডে ফেঁসে যাওয়ার ভয়ে তারা বৃদ্ধ এজাহার মিয়াকেও হত্যা করে।

দুটি হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী আটক ফিরোজ মিয়া হলেও এর সঙ্গে কিলিং মিশনে অন্তত ৮ জন ছিল বলে নিশ্চিত হয়েছে পিবিআই। দু’টি মামলারই তদন্তভার পাওয়ার পর বাকি আসামিদেরও গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছে সংস্থার কর্মকর্তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews