1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
চট্টগ্রামে ইমাম হুসাইন (রাঃ)পবিত্র জন্মদিনে নানা আয়োজন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

চট্টগ্রামে ইমাম হুসাইন (রাঃ)পবিত্র জন্মদিনে নানা আয়োজন

  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৩, ১০.৩৮ এএম
  • ১৩৩ বার পঠিত

মোহাম্মদ মাসুদ :

হিজরি চতুর্থ সনের তৃতীয় শা’বান মানবজাতির মূল্যবান মর্যাদাপূর্ণ বিশেষ দিন।হযরত ইমাম হুসাইন (রাঃ)পবিত্র জন্মদিন ইসলামের ইতিহাসের এক অনন্য ও অফুরন্ত খুশির দিন। নবী দুলালী মা ফাতেমা ও হজরত আলী পুত্র ইমাম এবং ইমাম হাসানের ছোট ভাই পাঞ্জাতনের শেষ স্তম্ভ শহীদ সম্রাট ইমাম হোসেনের পবিত্র জন্মদিন পালিত হয়েছে নানা আয়োজনে।

আজ ৩শাবান ২৩ফেব্রুয়ারি (সোমবার) রাতে চট্টগ্রামের প্রানকেন্দ্র সদরঘাটস্থ ইমামবাড়িতে অনুষ্ঠিত হয়।

নবীজি(সা) এর পবিত্র সহিহ হাদিস,’হোসেন আমার অংশ,আমি হোসেনের অংশ’ এই সুত্রে আজকের দিনে নবীর কলিজার টুকরা হজরত হোসেন পবিত্র এ ধরায় আগমন করেন। যেহেতু নবীজি আল্লাহর পক্ষ হতে অবগত ছিলেন যে,প্রিয় নাতি হোসেনই তওহীদের রক্ষাকর্তা রুপে উনার ওফাতের পর আবির্ভূত হবেন তাই জীবদ্দশায় তিনি ইমাম হোসেনকে অত্যধিক স্নেহে মায়া বন্ধনে আবদ্ধ করার নজির আমরা সহিহ হাদিসে দেখতেই পাই।

নবীজির এই মমতার সুন্নত পালনে মোমেন সকলে আজ সমবত হয়ে নবী পরিবারের শানে হামদ-নাত-কাসিদা পরিবেশন করেন। বিশেষ দোয়া মোনাজাতের মধ্য দিয়ে সকলের ইহকাল পরকালের কামিয়াবি ও নেক আমল কবুলে আর্জি পেশ করা হয়। শেষে একে অপরের সাথে খোলাখুল, মিষ্টি বিতরণসহ তবুরুক বিতরণ করা হয়।
উক্ত অনুষ্ঠানের প্রধান আলেম হুজ্জাতুল ইসলাম মওলানা আমজাদ হোসেন বলেন,’ইসলামের পথ মানেই কারবালার পথ,আর কারবালার মহানায়ক নবী দৌহিত্র ইমাম হোসেন হচ্ছেন ঈমানের রক্ষাকারী আর তার জন্মদিবসে আসমান-জমিনের প্রশংসারত সকল মাখলুকাতের সাথে ইমাম হোসেনের জিকর ও স্মরণ শিখা অনির্বাণ হয়ে মোমেনের অন্তরে চিরকাল প্রজ্জ্বলিত থাকবে ইনশাআল্লাহ।

হুসাইন (রাঃ) আল্লাহর পথে সর্বোচ্চ ত্যাগ ও শাহাদাতকে তিনি দিয়ে গেছেন অসীম ও অতুলনীয় শিক্ষা সৌন্দর্যে ভরপুর করে।যা কেয়ামতের আগ পর্যন্ত যুগে যুগে বিশ্বের কোটি কোটি মানুষের কাছে হুসাইন (রাঃ) হয়ে আছেন থাকবেন। গৌরবময় জীবন ও মৃত্যুর আদর্শ ইতিহাসে স্মরণকালের স্মরণীয় হয়ে থাকবে ধর্মপ্রাণ মুসলমান ইসলাম প্রিয় তৌহিদ জনতার মাঝে।

ইমাম হুসাইন কেবল জুলুমের বিরুদ্ধে সংগ্রাম ও মুক্তিকামী মানুষেরই আদর্শ ছিলেন না, সর্বোত্তম জিহাদ তথা আত্ম-সংশোধন ও পরিশুদ্ধিরও মূর্ত প্রতীক। অন্যদেরকে সৎকাজের দিকে ডাকার ও অসৎ কাজে নিষেধ বা প্রতিরোধের শর্ত হল, সবার আগে নিজেকেই পরিশুদ্ধ করা।

ইমাম হুসাইন (রাঃ) সাতান্ন বছরের জীবনের প্রতি সংক্ষিপ্ত দৃষ্টি দিলে দেখা যায়, ইমাম ছিলেন সর্বোচ্চ পর্যায়ের বিনম্রতা, দয়া, ক্ষমাশীলতা, পরোপকার এবং খোদাভীরুতা ও খোদাপ্রেমের ক্ষেত্রেও মানবজাতির জন্য শীর্ষস্থানীয় আদর্শ। নামাজ আদায়, কুরআন তিলাওয়াত এবং দোয়া ও ইস্তিগফারের ক্ষেত্রেও তিনি ছিলেন পিতা ও বিশ্বনবী(সা.)’র ধারার স্বচ্ছ প্রতিচ্ছবি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews