1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
চসিকে লিটন, গিয়াস, আফরোজা প্যানেল মেয়র 
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি অবশেষে রাজধানিতে  দেখা মিলল  বৃষ্টির যে কারণে যৌনতার প্রতি আগ্রহ কমে যায় টেকনাফ সীমান্তে  ভেসে আসছে মর্টার শেল ও ভারি গোলার বিকট শব্দ,  দেখা যাচ্ছে  আগুনের কুণ্ডলী বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

চসিকে লিটন, গিয়াস, আফরোজা প্যানেল মেয়র 

  • আপডেট টাইম : সোমবার, ২২ মার্চ, ২০২১, ৩.০২ পিএম
  • ১৮০ বার পঠিত
নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্যানেল মেয়র নির্বাচনে সর্বোচ্চ ২৯ ভোট পেয়ে প্রথম হয়েছেন ২৫ নং রামপুর ওয়ার্ড কাউন্সিলর আবদুস সবুর লিটন। ২৭ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন ১৫নং বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন। সংরক্ষিত ওয়ার্ড থেকে ২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আফরোজা জহুর।
এছাড়া মো. হারুন উর রশীদ ১৬ ভোট, হাসান মাহমুদ হাসনী ১৩ ভোট, জহুর লাল হাজারী ১১ ভোট, ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু ১০ ভোট পেয়েছেন।
সংরক্ষিত ওয়ার্ড থেকে নীলু নাগ ১৩, ফেরদৌস বেগম মুন্নী ৮, দোভাষ বেবী ৩ এবং জোবাইরা নার্গিস খান ৩ ভোট পেয়েছেন।
 সোমবার (২২ মার্চ) সকালে চসিকের কে বি আবদুস সাত্তার মিলনায়তনে এই ভোট গ্রহণ সম্পন্ন হয়। এই নির্বাচনে মোট ১২ জন প্রার্থী ছিলেন। এদের মধ্যে ৭ জন সাধারণ এবং ৫ জন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর।
প্রার্থীরা হলেন- রামপুর ওয়ার্ড কাউন্সিলর আবদুস সবুর লিটন, দেওয়ান বাজার ওয়ার্ড কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, উত্তর কাট্টলী ওয়ার্ড কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহুর লাল হাজারী, বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন, পূর্ব বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর মো. হারুন উর রশীদ ও দক্ষিণ হালিশহর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমন।
এছাড়া সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলররা হলেন- জোবাইরা নার্গিস খান, নীলু নাগ, আফরোজা জহুর, লুৎফুন্নেছা দোভাষ বেবী ও ফেরদৌস বেগম মুন্নী।
কাউন্সিলর মোহাম্মদ জাবেদ করোনা আক্রান্ত হওয়ায় উপস্থিত হতে পারেন নি। তার ভোট নেওয়ার জন্য কর্পোরেশন এর ২ জন প্রতিনিধি যান।
চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেন, বিধি বাধ্যকতার কারণে আজ প্যানেল মেয়র নির্বাচন করতে হয়েছে। নির্বাচন হয়েছে গোপন ব্যালটে। বিজয়ীদের অভিনন্দন। অন্যসব প্রার্থীদের জন্যও শুভকামনা। আশাকরি সুন্দর ও শান্তির চট্টগ্রাম গঠনে এবং চট্টগ্রামের উন্নয়নে সকলে সম্মিলিতভাবে কাজ করবো।
রামপুর ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সবুর লিটন চসিক নির্বাচনে দ্বিতীয়বারের মত কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। এবার দায়িত্ব নেয়ার সাথে সাথে নিজস্ব অর্থায়নে মশক নিধন কর্মসূচির মাধ্যমে রামপুর এলাকার পরিস্থিতি অনেকটাই সহনীয় পর্যায়ে নিয়ে এসেছেন। জলাবদ্ধতা নিরসনে নিজস্ব অর্থায়নে পরিচালিত হচ্ছে নালা-নর্দমা থেকে আবর্জনা ও বালু অপসারণ কার্যক্রম। করোনা মহামারীর সময়ে অসংখ্য মানুষকে খাদ্য ও নগদ অর্থ সহায়তা দিয়েছিলেন তিনি।
এছাড়া নিজস্ব অর্থায়নে প্রায় ২৫০ এর অধিক মানুষকে নিয়মিত বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, সহায়ক ভাতা কার্যক্রম শুরু করেছেন যা ইতিমধ্যে বিভিন্ন মহলে ব্যাপক ভাবে প্রশংসিত হয়েছে। এমন প্রশংসার ফলে আগে থেকে তাকে নিয়ে গুঞ্জন ছিলো। এবার সেই গুঞ্জন বাস্তবে পরিণত হয়েছে।
এর আগে গত ১৮ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চসিকের প্যানেল মেয়র নির্বাচন। তবে চকবাজার ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুর কারণে তা স্থগিত করা হয়।
উল্লেখ্য, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ এর ২০ ধারা অনুযায়ী, সিটি করপোরেশন গঠন হওয়ার পর প্রথম সভার এক মাসের মধ্যে কাউন্সিলররা অগ্রাধিকারক্রমে নিজেদের মধ্য থেকে ৩ সদস্যের মেয়রের প্যানেল নির্বাচন করেন। এর মধ্যে একজন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর হতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews