1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
চুল পড়া কমাবে ডাবের পানি, জানুন ব্যবহার পদ্ধতি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ

চুল পড়া কমাবে ডাবের পানি, জানুন ব্যবহার পদ্ধতি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১, ৯.০৪ পিএম
  • ১৪৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট | বৃহস্পতিবার, ১৪ অক্টোবর ২০২১ | প্রিন্ট

চুল পড়া কমাবে ডাবের পানি, জানুন ব্যবহার পদ্ধতি

ক্লান্তি দূর করতে ডাবের পানির জুড়ি নেই। এছাড়া গরমে আরাম পেতেও ডাবের পানি অতুলনীয়। কারণ এটি শরীর ঠাণ্ডা রাখে। বলা চলে, এক গ্লাস ডাবের পানি জুড়িয়ে দেয় তৃষ্ণার্ত প্রাণ। শুধু তাই নয়, ডাবের পানি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতেও সহায়ক। এছাড়াও রূপচর্চায় ব্যবহার হয়ে থাকে ডাবের পানি।

ডাবের পানি ত্বক ও চুলের জেল্লা বাড়িয়ে দেয় বহুগুণে। মুখের দাগছোপ তুলতে ডাবের পানি দিয়ে মুখ ধোওয়ার রেওয়াজও তো বহুদিনের। নিষ্প্রাণ হয়ে যাওয়া ত্বক কিংবা শুষ্ক চুলের সমস্যা কমাতে ডাবের পানির জুড়ি নেই। জেনে নিন কী কী কাজে লাগে ডাবের পানি।

রূপচর্চায় ডাবের পানি

>> মুখে খুব বেশি ব্রণ হয়? কাজে দেবে ডাবের পানি। ত্বক শুষ্ক হোক বা তৈলাক্ত, ব্রণের সমস্যা মেটাতে ডাবের পানি দিয়ে দিনে কয়েকবার মুখ ধুয়ে ফেলুন।

>> ত্বক রোদে পুড়ে গেলে ডাবের পানি দিয়ে ফেস প্যাক তৈরি করে মুখে লাগালে পোড়াভাব দূর হবে। বেসনের সঙ্গে ডাবের পানি ও সামান্য মধু মিশিয়ে এই প্যাক তৈরি করতে পারেন।

চুলের যত্নে ডাবের পানি

>> চুল পড়ার সমস্যায় প্রায় সবাই ভোগে। দূষণ, ঋতুপরিবর্তন নানা কারণেই চুল পড়ার মাত্রা বাড়তে পারে। চুল পড়া কমাতে শ্যাম্পু করার পর ডাবের পানি দিয়ে চুল ধুয়ে নিন। চুলের ঔজ্জ্বল্য বাড়বে। ডাবের পানি হালকা গরম করে তা দিয়ে মাথায় মালিশ করলেও উপকার মিলবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews