1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
ছাতকে ব্র্যাকের উদ্যোগে কৃষি উপকরণ বিতরণ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি অবশেষে রাজধানিতে  দেখা মিলল  বৃষ্টির যে কারণে যৌনতার প্রতি আগ্রহ কমে যায় টেকনাফ সীমান্তে  ভেসে আসছে মর্টার শেল ও ভারি গোলার বিকট শব্দ,  দেখা যাচ্ছে  আগুনের কুণ্ডলী বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

ছাতকে ব্র্যাকের উদ্যোগে কৃষি উপকরণ বিতরণ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩, ১২.১৪ এএম
  • ১১৪ বার পঠিত

ছাতক প্রতিনিধি:

ছাতকে ব্র্যাক দুর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচীর উদ্যোগে সুনামগঞ্জ জেলার বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের পুনর্বাসন প্রকল্পের আওতায় উপজেলা ইসলামপুর ইউনিয়নের উপকারভোগি মানুষের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

বুধবার বিকেলে ইউনিয়নের কুচবাড়ি গ্রামের হাজী আব্দুস সামাদের বাড়ি থেকে এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়। এ উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান এড. সুফি আলম সুহেল। প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর রোমানা বেগমের সভাপতিত্বে ও ব্র্যাক কর্মকর্তা মতিউর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত কৃষি উপকরণ বিতরণী সভায় বক্তব্য রাখেন, উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা এনামুল ইসলাম পারভেজ, মোজাম্মেল হক, ছাতক প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুল আলিম, প্রকল্পের ডেপুটি ম্যানেজার (মনিটরিং) মেহেদী হাসান, স্থানীয় হাজী আব্দুস সামাদ, ইউপি সদস্য সাজ্জাদুর রহমান সাজ্জাদ, বাহার উদ্দিন, ছালিক মিয়া, ইউপি সদস্যা সাহেদা বেগম, হাজেরা বেগম প্রমূখ। ইউনিয়নের ৪, ৫, ৬ ও ৭ নং ওয়ার্ডের দেড় শতাধিক পরিবারের মাঝে বীজ, সার ও কৃষি উপকরণ বিতরণ করা হয়। প্রত্যেক পরিবারকে লাল শাক, ঢেঁড়শ, করলা, চাঁল কুমড়া ও ঝিংগার বীজ, একটি করে পেয়ারা ও লেবু চারা, একটি করে পানির ঝাঁঝড়ি. এ্যানুয়েল ও ইলেকট্রিক স্প্রে মেশিন, কোদাল, নিড়ানী, কাচি, বেড়া দেয়ার জাল, দুটি জৈব্য বালাইনাশক, একটি করে খাতা কলম ও গামছা এবং ১৫ কেজি জৈব সার প্যাকেটজাত করে তুলে দেয়া হয়। প্রতিটি প্যাকেটে প্রায় সাড়ে তিন হাজার টাকা মুল্যের কৃষি উপকরণ রয়েছে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে। এ প্রকল্পের আওতায় ইউনিয়নের ৩২৬ পরিবারের মাঝে কৃষি উপকরণ, ৪৭৭ পরিবারকে দু’দফায় বিকাশ একাউন্টের ১০হাজার টাকা, ২৯ পরিবারকে গৃহ নির্মাণ সামগ্রী এবং ৮ টিউবওয়েল উচুঁ করা হবে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews