1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
জবা ফুলের জাদুতেই চুল হবে কালো, জানুন পদ্ধতি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ

জবা ফুলের জাদুতেই চুল হবে কালো, জানুন পদ্ধতি

  • আপডেট টাইম : রবিবার, ২৩ মে, ২০২১, ২.৩০ পিএম
  • ১৮১ বার পঠিত

জবা ফুলের জাদুতেই চুল হবে কালো, জানুন পদ্ধতি
| ২৩ মে ২০২১ | ১:২৬ অপরাহ্ণ

রেখা মনিঃ
জবা ফুলের জাদুতেই চুল হবে কালো, জানুন পদ্ধতি

FacebookTwitterShare
চুল পেকে যাওয়া যে কেবল বয়সের কারণেই হয়, এমনটা নয়। বরং হজমের গোলমাল, চুলের অযত্ন, মানসিক চাপ ইত্যাদি কারণে চুলে পাক ধরতে পারে। কারও কারও ক্ষেত্রে আবার বংশগত কারণেও চুল পেকে যাওয়ার সমস্যা দেখা দেয়।

Surjodoy.com
তবে চুল পাকলেই আমরা তা কালো করতে বাজারচলতি নানা হেয়ার ডাই ব্যবহার করি কিংবা হেনা করে চুলের রঙ ফেরাতে চেষ্টা করি। কিন্তু বাজারচলতি নানা হেয়ার ডাইতে অ্যামোনিয়া মেশানো থাকে, যা চুলের ভীষণ ক্ষতি করে। অনেকে আবার হরমোন থেরাপির সাহায্যে চুলের পিগমেন্টেশন বাড়িয়ে রঙ ফিরিয়ে আনার চেষ্টা করেন। যা ক্ষতিকর।

Surjodoy.com
তবে ঘরোয়া কিছু উপায় অবলম্বন করলে সহজেই আপনি চুলের রঙ কালো করতে পারবেন। চলুন তবে জেনে নেয়া যাক সেসব ঘরোয়া কৌশলগুলো-

The Daily surjodoy
জবা ফুলের কুঁড়ি

কয়েকটা জবা ফুল ও তার পাতা মিক্সারে পিষে তার সঙ্গে দুই চামচ নারকেল তেল ও একটু পানি যোগ করে একটি মিশ্রণ বানান। এটি গোসলের আগে আধা ঘণ্টা মাথায় মেখে শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত চারদিন এই পদ্ধতি অবলম্বন করুন।

The Daily surjodoy
কালো চা

চায়ের লিকার চুলের প্রাকৃতিক কন্ডিশনার। এক কাপ পানিতে চা ফেলে তা ফুটিয়ে ঠাণ্ডা করে ছেঁকে নিন। এই লিকার চা চুলে ঢেলে কয়েক মিনিট রেখে দিন। এরপর কোনো ক্ষারবিহীন নরম শ্যাম্পু ও কন্ডিশনার দিয়ে ধুয়ে নিন চুল। কয়েক মাস এমন করতে থাকলে ধীরে ধীরে রঙ ফিরে পাবে চুল।

The Daily surjodoy
নারকেল তেল-লেবুর রস

তিন টেবিল চামচ নারকেল তেলে দুই চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। এই মিশ্রণ চুলের কালো রঙের জন্য খুবই উপকারী। এই মিশ্রণ মাথার ত্বকে আর চুলে ভালোভাবে মাসাজ করুন। তারপর শ্যাম্পু ও কন্ডিশনার দিয়ে চুল ধুয়ে ফেলুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews