1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
জয়পুরহাটে আগুনে পুুড়ে নিঃস্ব পরিবার গুলো আর্থিক সহায়তার অপেক্ষায় 
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

জয়পুরহাটে আগুনে পুুড়ে নিঃস্ব পরিবার গুলো আর্থিক সহায়তার অপেক্ষায় 

  • আপডেট টাইম : সোমবার, ২৭ মার্চ, ২০২৩, ১.২৭ পিএম
  • ৮৫ বার পঠিত
নিরেন দাস,বিশেষ প্রতিনিধি
জয়পুরহাটে আগুনে বাড়িঘর পুড়ে ৮টি পরিবার খোলা আকাশের নিচে বসবাস করছে। সরকারি-বেসরকারি আর্থিক সহযোগিতা কামনা করেছেন ক্ষতিগ্রস্তরা।
গত শনিবার (২৫ শে মার্চ) বিকেলে সরেজমিন ঘুরে দেখা গেছে, এক বছরের একটি শিশুকে নিয়ে খোলা আকাশের নিচে বসে আছেন জয়পুরহাট শহরের নতুন শেখপাড়ার রিকশাচালক জুয়েল হোসেনের স্ত্রী নূপুর বেগম। তার মতো আরও ৭টি পরিবারের সদস্য মাথা গোঁজার শেষ আশ্রয়টুকু হারিয়ে এখন  তার নিঃস্ব।
জানা গেছে, শনিবার বেলা ১১ টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে মুহূর্তের মধ্যেই পুড়ে যায় আবু ছালামের নিজ ঘরসহ ভাড়া দেয়া বাড়িঘর। খবর পেয়ে জয়পুরহাট ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে সবকিছুই শেষ হয়ে যায়।
ক্ষতিগ্রস্ত নূপুর বেগম জানান, এই বাড়িতে বসবাসরত ৮টি পরিবারই শ্রমজীবী। সকালে তারা যে যার মতো করে কাজে গেলে, কখন কীভাবে যে আগুন লাগে, তা কেউ বলতে পারছেন না।
জয়পুরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক শওকত আলী জোদ্দার জানান, সরু গলি আর পানির সংকটের কারণে আগুন নেভাতে বেগ পেতে হয়েছে। তবে এখনও আগুনের সূত্রপাত উদ্ঘাটন করা সম্ভব হয়নি।
এদিকে অগ্নিকাণ্ডের পর স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে এখনও কোনো ধরনের আর্থিক সহযোগিতা পায়নি পরিবারগুলো। তবে জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড.শামছুল আলম দুদু-এমপি বিকেলে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের হাতে চাল, ডাল, কাপড়, নগদ অর্থ ও খাদ্যসামগ্রী তুলে দিয়েছেন। এ সময় তিনি সরকারিভাবে সহযোগিতা করারও আশ্বাস দিয়েছেন।
এ বিষয়ে জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার আরাফাত হোসেন বলেন, ‘এ ধরনের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিকভাবে অর্থ সহযোগিতা করার নিয়ম আমাদের নেই। তবে তারা একটি নির্দিষ্ট ফরমের মাধ্যমে লিখিত আবেদন করলে আর্থিক সহযোগিতা এবং ঢেউটিন সময় সাপেক্ষে পেতে পারেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews