1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের বিজ্ঞানী পিসি রায়ের বসতবাড়ী পরিদর্শন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের বিজ্ঞানী পিসি রায়ের বসতবাড়ী পরিদর্শন

  • আপডেট টাইম : রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩, ৮.০৬ পিএম
  • ১২৪ বার পঠিত

মুক্তিযুদ্ধের স্মৃতি ও এলাকার ঐতিহ্য সংরক্ষণে নাগরিক সমাজকে এগিয়ে আসতে হবে : শ্যামল দত্ত

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত বলেছেন মুক্তিযুদ্ধের স্মৃতি ও এলাকার ঐতিহ্য সংরক্ষণে শুধু রাজনীতিবিদদের উপর নির্ভর না করে এলাকার গণমাধ্যমকর্মী ও নাগরিক সমাজকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, চুকনগরের গণহত্যা মহান মুক্তিযুদ্ধের অনেক বড় একটি ইতিহাস। হাজার হাজার মানুষকে হত্যা করা হয়েছে চুকনগর বধ্যভ‚তিতে। অথচ স্বাধীনতার ৫০ বছরেও সঠিকভাবে চুকনগর বধ্যভ‚মি সংরক্ষণ করা হয়নি। একই ভাবে বিজ্ঞানী আচার্য প্রফুল্ল চন্দ্র পিসি রায় শুধু বাংলাদেশ নয় সারাবিশে^র গর্ব। অথচ মহান এ বিজ্ঞানীর বসতবাড়ী দখল হয়ে যায়, খসে খসে পড়ে এটা খুবই দুঃখ জনক। এমন দৃশ্য আমাদের হতাশ করলেও আলো দেখিয়ে যাচ্ছে অত্র অঞ্চলের বাতিঘর হিসেবে খ্যাত অনির্বাণ লাইব্রেরী।

তিনি মুক্তিযুদ্ধের স্মৃতি ও এলাকার ঐতিহ্য সংরক্ষণে অনির্বাণ লাইব্রেরীর ন্যায় এলাকার নাগরিক সমাজকে এগিয়ে আসার আহŸান জানান। তিনি শুক্রবার বিকালে পাইকগাছা উপজেলার রাড়–লী গ্রামস্থ বিজ্ঞানী পিসি রায়ের বসতবাড়ী পরিদর্শনকালে এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আবুল কালাম আজাদ, নাগরিক সংহতির সাধারণ সম্পাদক শরিফুজ্জামান শরিফ, সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা-স্কাস চেয়ারম্যান এবং রিফিউজি অপারেশন্স অ্যাÐ কো-অর্ডিনেশন টিমের ন্যাশনাল এনজিও বিষয়ক প্রতিনিধি জেসমিন প্রেমা, সুন্দরবন ও উপক‚ল সুরক্ষা আন্দোলনের প্রধান সমন্বয়ক সাংবাদিক নিখিল ভদ্র, বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা ও ওয়াটারকিপারসের কেন্দ্রীয় নেতা মো. নূর আলম শেখ, বিএফইউজের যুগ্ম মহাসচিব হেদায়েত হোসেন মোল্লা, ঢাকা সাংবাদিক ইউনিয়নের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাকিলা পারভীন, তালা প্রেসক্লাবের সভাপতি প্রণব ঘোষ বাবলু, প্রাক্তন অধ্যক্ষ হরেকৃষ্ণ দাশ, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ ও অনির্বাণ লাইব্রেরীর সাধারণ সম্পাদক প্রভাত দেবনাথ ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews