1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
জয়পুরহাটে ঈদের দিনে শ্রমিকদের অবস্থান কর্মসূচি
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি অবশেষে রাজধানিতে  দেখা মিলল  বৃষ্টির যে কারণে যৌনতার প্রতি আগ্রহ কমে যায় টেকনাফ সীমান্তে  ভেসে আসছে মর্টার শেল ও ভারি গোলার বিকট শব্দ,  দেখা যাচ্ছে  আগুনের কুণ্ডলী বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

জয়পুরহাটে ঈদের দিনে শ্রমিকদের অবস্থান কর্মসূচি

  • আপডেট টাইম : শুক্রবার, ১৪ মে, ২০২১, ১১.১৩ পিএম
  • ১৩৬ বার পঠিত

নিরেন দাস,জয়পুরহাটঃ-

Facebook Twitter Instagram share
জয়পুরহাট বাস টর্মিনালে দূরপাল্লার বাস খুলে দেওয়ার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে জেলা বাস মিনিবাস মালিক গ্রুপ ও জেলা মটর শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।পূর্ব ঘোষণা অনুযায়ী পবিত্র ঈদের নামাজের পরই টার্মিনাল এলাকায় অবস্থান নেন তারা।

The Daily surjodoy
জয়পুরহাট জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপ ও জেলা মটর শ্রমিক ইউনিয়নের আয়োজনে শুক্রবার(১৪ মে) সকাল ১১ টায় থেকে দুপুর ১২টা পর্যন্ত সারাদেশের ন্যায় জয়পুরহাট বাস টার্মিনালে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন ঢাকা কমিটির সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী আঞ্চলিক কমিটির ভারপ্রাপ্ত সভাপতি, জয়পুরহাট জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আলহাজ্ব রফিকুল ইসলাম রফিকের সভাপতিত্বে, ৫ দফা দাবী জানিয়ে অবস্থান কর্মসূচী পালন করেছেন মালিক ও শ্রমিকরা।

The Daily surjodoy
দাবীর বিষয়ে দৈনিক সূর্যোদয়কে রফিকুল ইসলাম রফিক বলেন, বাংলাদেশের ৫০ বছরের ইতিহাসে ঈদের সময় আন্তঃজেলা বাস চলাচলে নিষেধাজ্ঞা এমন দুর্বিষহ দিন কখনোই আসেনি। উল্টো যেসব গাড়ি সারা বছর বা বছরের বেশিরভাগ সময় চালানো যায়নি, বা মালিকরা চালাননি, সেসব গাড়িও ঈদের সময় চালানো হয়েছে। মানুষকে পরিবার-পরিজনের সঙ্গে ঈদ করার সুযোগ করে দিতে বাড়িতে পৌঁছে দিয়েছে।
The Daily surjodoy
তিনি আরও বলেন, এ বছর করোনার সংক্রমণ ঠেকাতে এটি করা হলেও কোনও লাভ হয়নি। কারণ, মানুষকে ঘরে আটকে রাখা যায়নি। মানুষ বিভিন্ন উপায়ে বিভিন্ন কৌশল অবলম্বন করে বাড়িতে গেছে, কারো যাত্রা ঠেকানো যায়নি। যা সারা দেশবাসীর সঙ্গে সরকারের নীতিনির্ধারকরাও অসহায়ের মতো শুধুই দেখেছে।

The Daily surjodoy
এসময়ে শ্রমিক ও মালিক সমিতির নেতারা সরকারের কাছে ৫ হাজার কোটি টাকার প্রণোদনা দাবি করেন। শ্রমিকদের জন্য ওএমএস’র চাল ও বাস টার্মিনালে শ্রমিকদের কাছে ১০ টাকা কেজি দরে চাল বিক্রির জন্যসহ ৫ দফা দাবি করেন।

The Daily surjodoy
আশ্বাস ছাড়া কিছুই পাইনি উল্লেখ করে রফিকুল ইসলাম বলেন, মালিক ও শ্রমিকদের জন্য এসব দাবি-দাওয়াসহ আন্তঃজেলা বাসগুলো চালানোর অনুমতি পেতে কেন্দ্রীয় কমিটির নেতারা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, চেয়ারম্যানদের সঙ্গে বৈঠক করেছে, দ্বারে দ্বারে ঘুরেছে।তাতেও কোন কাজ হয়নি। সরকারের কাছ থেকে পরিবহন মালিক-শ্রমিকদের জন্য শুধু ‘সরকার চেষ্টা করছে’-এই তিনটি শব্দের আশার বাণী ছাড়া আর কিছুই আমরা পাইনি।

The Daily surjodoy
এসময়ে জেলা মটর শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি ইকবাল হোসেন,জেলা মালিক সমিতির সভাপতি,আনিছুর রহমানসহ সড়ক পরিবহন ফেডারেশন জেলার সকল বাস মালিক ও জেলা মটর শ্রমিক ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের শ্রমিকরা অবস্থান কর্মসূচীত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews