1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
ঝিকরগাছায় দরিদ্রদের ক্ষমতায়নে ব্যবসার উপকরণ ও ভ্যানগাড়ি বিতরণ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ

ঝিকরগাছায় দরিদ্রদের ক্ষমতায়নে ব্যবসার উপকরণ ও ভ্যানগাড়ি বিতরণ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ১.১১ এএম
  • ১৫৬ বার পঠিত
রফিকুল ইসলাম বেনাপোল যশোর  :
যশোরের ঝিকরগাছায় অতি দরিদ্রদের ক্ষমতায়ন কর্মসূচীর আওতায় পেন ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত স্বপ্নলোকের পাঠশালা’র শিক্ষার্থীদের অভিভাবক এবং উপজেলার ২০ জন হতদরিদ্রদের মাঝে “স্বাবলম্বী” নামীয় ব্যবসার উপকরণ (বাদাম,ঝুরিভাজা, ঝাল মুড়ির ব্যবসা) ও ভ্যানগাড়ি বিতরণ করা হয়েছে। বুধবার বিকাল সাড়ে ৪টায় পেন ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সাহিত্যিক ও পেন ফাউন্ডেশনের সভাপতি সফিয়ার রহমান। পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ’র সভাপতিতেত্ব উপস্থিত ছিলেন সাবেক উপজেলা সমবায় কর্মকর্তা এবিএম আক্তারুজ্জামান, পেন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ইমদাদুল হক ইমদাদ, পেন ফাউন্ডেশনের সমন্বয়কারী রিজন বিশ্বাস, এসএম জাহাঙ্গীর, সাফওয়ান ইবনে ইমদাদ প্রমুখ।
উপকারভোগী নুরন্নাহার বেগম বলেন আমার স্বামী রোড এ্যাকসিডেন্টে মারা গেছে। আমি ডেকোরেটরের ঘরে কাজ করে কিছু টাকা জোগাড় করি। আর আমার ক্লাস ফাইভে পড়ুয়া ছেলে সজীব। সে ফেরি করে ঝাল মুড়ি বিক্রি করতো। করোনার মধ্যে আমার কাজ এবং ছেলের ব্যবসা বন্ধ হয়ে যায়। আমরা চরম অসহায়ত্বের মধ্যে পড়ি। আমি ও আমার ছেলে এবং ছোট একটি মেয়ে নিয়ে অন্যের জায়গায় বসবাস করি। পেন ফাউন্ডেশনের কাছ থেকে ঝাল মুড়ির ব্যবসার মালামাল পেয়ে আমি খুবই আনন্দিত। এবার আমি আমার ছেলেকে পড়াতে পারবো। তাকে আর ঝাল মুড়ি বিক্রি করতে হবে না। পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ বলেন, অতি দরিদ্রদের ক্ষমতায়ন কর্মসূচীর আওতায় পেন ফাউন্ডেশন ২০১৭ সাল থেকে হতদরিদ্রদের স্বাবলম্বী করার উদ্দেশ্যে বিভিন্ন ছোট ছোট ব্যবসার মালামাল, ভানগাড়ি, সেলাই মেশিনসহ বিভিন্ন উপকরণ বিতরণ করে আসছি। আপনাদের সকলের সহযোগিতা পেলে আমরা যশোর জেলার মধ্যে অতিদ্রুত বিস্তার লাভ করতে পারবো বলে  আশাবাদ ব‍্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews