1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
টঙ্গীতে জমে উঠেছে কোরবানীর পশুর হাট
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
এপি হাউজ স্টার অ্যাওয়ার্ড সিজন ২, ২০২৪ স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি অবশেষে রাজধানিতে  দেখা মিলল  বৃষ্টির যে কারণে যৌনতার প্রতি আগ্রহ কমে যায় টেকনাফ সীমান্তে  ভেসে আসছে মর্টার শেল ও ভারি গোলার বিকট শব্দ,  দেখা যাচ্ছে  আগুনের কুণ্ডলী বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী

টঙ্গীতে জমে উঠেছে কোরবানীর পশুর হাট

  • আপডেট টাইম : সোমবার, ২৭ জুলাই, ২০২০, ৪.৩৬ পিএম
  • ১৮৯ বার পঠিত
surjodoy

সুজন সারোয়ার,টঙ্গী

গাজীপুরের টঙ্গীর ন্যাশনাল টিউবস রোড এলাকায় সকল স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনেই এবছর পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বসেছে পশুর বিশাল হাট। চার কিলোমিটার লম্বা ও দুই কিলোমিটার প্রশস্ত এ হাটে দেশীয় গরু ছাড়াও পাওয়া যাচ্ছে পাটনাই, আজমিরি, হরিয়ানা, গুজরাটি, ভুটানি ও হোম পাকিস্তানি জাতের গরু। উঠেছে ছাগলও। আয়োজকদের দাবি, আয়তনের দিক থেকে গাজীপুরে এটি বড় কোরবানির পশুর হাট।

surjodoy
সোমবার হাটে গিয়ে দেখা গেছে, ক্রেতা-বিক্রেতাদের উপচেপড়া ভিড়। কম দামে ভালো মানের পশু কিনতে পেরে খুশি ক্রেতারা। বিক্রি ভালো এবং নিরাপত্তাসহ যাবতীয় ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেছে বিক্রেতারাও।
টাঙ্গাইল নাগরপুর থেকে আসা খামার মালিক আজাহার জানান, প্রতিবছরই তাঁরা টঙ্গীর এ হাটে গরু নিয়ে আসেন। এ বছর দুই ভাই মিলে নিজেদের খামারের ১২টি গরু নিয়ে হাটে এসেছেন। ২টি বিক্রি হয়ে গেছে। দামও ভালো পেয়েছেন। তা ছাড়া হাটের ব্যবস্থাপনাও চমৎকার।
টঙ্গীর গাজীপুরা এলাকার ক্রেতা ইউনুস মিয়া জানান, তিনি গাজীপুরে কয়েকটি বাজার ঘুরেছেন। শেষ পর্যন্ত একটি গরু ৮৫হাজার টাকায় কিনেছেন এই হাট থেকেই।

surjodoy

অন্য হাটের তুলনায় কম দামে পছন্দের পশু কিনতে পেরে তিনি অনেক খুশি।  ইজারাদার মোঃ রেজাউল করিম জানান, ক্রেতাদের মাস্ক পরিধান করে হাটে প্রবেশ করতে হবে। নিরাপত্তা বাহিনী প্রতিবারের মতো জাল নোট, চাঁদাবাজি, অজ্ঞান ও মলম পার্টি থেকে ক্রেতা বিক্রেতাকে নিরাপত্তা দেবে। স্বাস্থ্যবিধি মানতে হাট কর্তৃপক্ষ মাইকিং সর্বক্ষন চলছে। টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আমিনুল ইসলাম বলেন, পশুর হাটে নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে। সার্বক্ষণিক প্রশাসনের তদারকিতে আছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews