1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
ডিলার ছাড়া স্বর্ণালঙ্কার আমদানি করতে পারবে না: বাংলাদেশ ব্যাংক
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি অবশেষে রাজধানিতে  দেখা মিলল  বৃষ্টির যে কারণে যৌনতার প্রতি আগ্রহ কমে যায় টেকনাফ সীমান্তে  ভেসে আসছে মর্টার শেল ও ভারি গোলার বিকট শব্দ,  দেখা যাচ্ছে  আগুনের কুণ্ডলী বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

ডিলার ছাড়া স্বর্ণালঙ্কার আমদানি করতে পারবে না: বাংলাদেশ ব্যাংক

  • আপডেট টাইম : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০, ৯.৪৫ এএম
  • ১৮৮ বার পঠিত

২০১৮ সালে করা স্বর্ণ আমদানির নীতিমালার আওতায় ডিলার ছাড়া আর কেউ বা কোনো প্রতিষ্ঠান স্বর্ণালঙ্কার আমদানি করতে পারবে না।

বুধবার (২১ অক্টোবর) বাংলাদেশ ব্যাংক থেকে একটি সার্কুলার জারি করে বাণিজ্যিক ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে। তবে এ কঠোরতা ঠিক কবে থেকে কার্যকর হবে তা সুনির্দিষ্টভাবে উল্লেখ না করে জানানো হয়েছে নতুন এ নির্দেশনা অবিলম্বে কার্যকর হবে।

২০১৮ সালে বাংলাদেশ ব্যাংক স্বর্ণ আমদানির নীতিমালা জারি করে। এতে ১৯টি প্রতিষ্ঠানকে স্বর্ণ আমদানির ডিলার হিসেবে লাইসেন্স দেয়া হয় গত বছরের অক্টোবরে। আর এই গেল এক বছরে মাত্র দুটি প্রতিষ্ঠান এলসি খুলে সামান্য পরিমাণ স্বর্ণ আমদানি করেছে।

স্বর্ণ নীতিমালায় গোল্ডবার আমদানির পাশাপাশি স্বর্ণালঙ্কার আমদানিরও বিধান রাখা হয়েছে। কিন্তু এতদিন স্বর্ণালঙ্কার আমদানি হতো বাণিজ্যিকভাবে। এতে দামের হেরফেরের কারণে দামও বেশি পড়ত। এখন ডিলারদের মাধ্যমে আমদানি করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews