1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
তাজাপ্রণ কেড়ে নিল ট্রাকে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ শামসুল আলম
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

তাজাপ্রণ কেড়ে নিল ট্রাকে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ শামসুল আলম

  • আপডেট টাইম : বুধবার, ৩ নভেম্বর, ২০২১, ৭.২১ পিএম
  • ২৯৮ বার পঠিত

ইমাম হোসেন জীবন চট্টগ্রামঃ

১৪ নং লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত মোঃ বেলাল’র শ্রদ্ধেয় পিতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ শামসুল আলমহ মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ইন্তেকাল করেছেন…..ইন্নালিল্লাহি ওইন্না ইলাহি রাজিউন। মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাই।

ঘটনাক্রমে জানা যায়- বিএসআরএম রডের এর পন্যবাহী ঘাতক ট্রাকটি সাতক্ষীরা ট্রাসপোর্ট এজেন্সির অধীনে এবং আবির এন্টারপ্রাইজ নামে উল্লেখিত ট্রাকটির মালিক নুরুল ইসলাম । প্রদর্শন করা গাড়ির ইঞ্জিন ও চেসিস নাম্বার বোঝা যাচ্ছে না। গাড়ির মালিক নুরুল ইসলাম অল্প বয়স ড্রাইভার শাহীন। গাড়ির নাম্বার ঢাকা মেট্টো-ট-২২-০৪১৩। নিহতের পক্ষ হয়ে মামলা করা হয়েছে। গাড়ি জব্দ করা হয়েছে এবং গ্রেপ্তারকৃতকে ড্রাইভারকে কোর্টে চালান প্রকৃয়াধীন।

ঘাতক ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী নিহত শিরোনামে খবর মূহুর্তেই এলাকার আশপাশে ও সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। নগরীর বায়েজিদ বোস্তামী থানা এলাকায় শেরশাহ মেইন রোড বাংলাবাজার লিংরোড সংলগ্ন ঘাতক ট্রাকের চাপে এক মোটর সাইকেল আরোহী নিহত হয়। জানা যায় তিনি প্রকৌশলী অবসরপ্রাপ্ত শামশুল আলম বয়স ৬৮ বছর।

অদ্য ১/১১/২০২১ ইং রোজ সোমবার বেলা ১.৩০ ঘটিকার সময় গুরুতর আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে দায়িত্বরত ডাক্তারা ওই আহত মোটরসাইকেল আরোহীকে মৃত ঘোষণা করেন।

গাড়ির মালিক নুরুল ইসলাম আবির এন্টারপ্রাইজ সাথে কথা বললে তিনি বললেন-আমার ড্রাইভার ঘটনার পরর আমাকে জানিয়েছে। ড্রাইভারের নাম শাহীন।বিস্তারিত নাম ঠিকানা নাম্বার চাইলে পরে দিচ্ছি বলে আর দেয়নি।

নিহত পরিবারের সাথে কথা বললে নিহতের ভাতিজা পরিচয়ে দিয়ে মুনতাসির বলেন পরে এ ব্যাপারে কথা বলবো বলে জানান।

পরে উক্ত বিষয়ে জানতে ১৪নং লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত মোঃ বেলাল’র নাম্বারে তাকে না পাওয়ায় টেক্সটের জবাবে তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা শব্দে অবর্ণনীয় ভাষায় শোক প্রকাশ করেন।

ঘটনা তথ্য অনুসন্ধানে বায়েজিদ বোস্তামী থানার কর্তব্যরত-সাব ইন্সপেক্টর মেহের অসীম বলেন- এটা একটি সড়ক দূর্ঘনা।মোটরসাইকেল আরোহী বাইক চালাচ্ছিলেন শেরশার মোড়ে ট্রাকের মুখোমোখী হয়ে গুরুতর আহত হলে পুলিশ গাড়িতে করে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।বিস্তারিত জানতে চাইলে পরে জানাবেন বলে জানান। পরে জানতে চাইলে- থানায় গিয়ে জানতে বলেন।

প্রসঙ্গতঃ একটি দূর্ঘটনা সারা জীবনের কান্না। তাই আর কোনো দুর্ঘনা নয়। জীবন একটাই নিরাপদ সড়ক পরিবহনে নিরাপদ সড়ক চাই।চলাচলে সড়কঝুঁকি এড়িয়ে চলুন। সাবধানে চলাচল করুন প্রতিটি মুহূর্তেই। নিজে সতর্কতার সাথে গাড়ি চালান অন্যকেউ সতর্ক সংকেত দিয়ে সহায়তা করুন।

যার হারিয়েছে সেই বুঝে হারানোর কি যন্ত্রনা। অনেক পরে জানতে পারলাম নিহত ব্যাক্তি ১৪নং কাউন্সিলরের শ্রদ্ধাভাজন পিতা। গভীর দুঃখ ও ভারাক্রান্ত হৃদয়ে জানাচ্ছি যে,আজ আপনার প্রাণপ্রিয় শ্রদ্ধেয় বাবাজান আর নেই। সড়ক দুর্ঘটনায় অকাল মৃত্যুতে আমরা শোকাভিভূত ও মর্মাহত।

মরহুমের মৃত্যুতে গভীর ভাবে শোকাহত। পরম করুণাময় আল্লাহ পাকের কাছে মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।
“গভীর শোকাহত”

শেরশাহ কলোনী জংশনে সড়ক দূর্ঘটানায় ঝড়ে গেল আরেকটি তাজাপ্রাণ। নেই আধুনিক পরিকল্পনা। নেই পথচারীদের রাস্তা পারাপারে ফ্লইওভার।নেই মানুষ ও গড়ির নিরাপত্তা স্বার্থে সুশৃঙ্খলা সুব্যবস্থা।

বায়েজিদ লিংক রোড সংলগ্ন শেরশাহ মোড়ে প্রতিনিয়ত বাড়ছে জনসমাগম ও বাড়ছে গাড়ির চাপ।শেরশাহ মেইনরোড যেন এখন নগরের গুরুত্বপূর্ণ জংশন স্টেশনে পরিণত হয়েছে। শেরশাহ কলোনী জংশনে নেই আধুনিক পরিকল্পনার রুপরেখা।

অতচ ঘটনাস্থলে বিপরীতে মোড় সংলগ্ন একপাশে চসিক মার্কেটের নামে ফুটপাত দখলমুক্ত না করে বানিজ্যয়ন চলছে। মেইনরোড সংলগ্ন অবৈধ স্থাপনার স্থলে দরকার ছিল গাড়ি পার্কিং। দরকার ছিল যাত্রীছাউনি ও বৃহৎ জনস্বার্থে ময়দান উন্মুক্ত রাখা।
গাড়ি মানুষের একসাথে ঝুঁকিপূর্ণ চলাচল গাদাগাদি ঘোলাটে অবস্থা সত্যি সত্যিই প্রশ্নবিদ্ধ জনমনে।

অনিয়ন্ত্রিত গতিতে গাড়ি চলাচলে সর্বসাধারণের চলাচল প্রতিনিয়ত যেন ঝুঁকিপূূূর্ণ পরিবহন চলাচল দিনে দিনে কেবল বাড়ছে আর বাড়ছে ।নিরাপদ পরিবহনে ও যাত্রীসেবা নির্বিঘ্ন করার লক্ষ্যে সকলের একসাথে আওয়াজ তোলা উচিৎ।

তাই আর কোনো দুর্ঘনা নয়। জীবন একটাই নিরাপদ সড়ক পরিবহনে নিরাপদ সড়ক চাই নিরাপদ ফুটপাত দখলমুক্ত চাই।চলাচলে সর্বদা সতর্ক থাকুন। সড়কঝুঁকি এড়িয়ে চলুন। সাবধানে চলাচল করুন প্রতিটি মুহূর্তেই। নিজে সতর্কতার সাথে গাড়ি চালান অন্যকেউ সতর্ক সংকেত দিয়ে সহায়তা করুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews